শনিবর, ২৭ জলাই ২০২৪, সময় : ০৮:৩১ am

সংবাদ শিরোনাম ::
কোটা সংস্কার সহিংসতায় গুলিবিদ্ধ আরও দুই শিক্ষার্থীর মৃত্যু নগরীতে ছাত্রদলের মিছিলে পুলিশের লাঠিচার্জ, আটক ৫ হতাহতের ঘটনার বিচারবিভাগীয় তদন্তের ঘোষণা প্রধানমন্ত্রীর নাচোলে শিক্ষক সমিতির নির্বাচনে আজিজুর সভাপতি ও আবু সায়েম সম্পাদক সাউন্ড গ্রেনেড বিস্ফোরণে সাবেক ডাকসু নেতা আখতার আটক রাজধানীতে রীরমুক্তিযোদ্ধা সমাবেশ বৃহস্পতিবার গাজায় ইসরাইল বাহিনীর হামলায় নিহত ৫০ রাবি অনির্দিষ্টকাল বন্ধ ঘোষণা, দুপুর ১২টায় হল ত্যাগের নির্দেশ অনির্দিষ্টকালের জন্য দেশের সব স্কুল-কলেজ বন্ধ ঘোষণা সরকারি চাকরিতে কোটা আন্দোলন : সারাদেশে সংঘর্ষ, নিহত ৫ বিভাগীয় পর্যায়ে রাজশাহীতে সংবর্ধিত হলেন পাঁচ শ্রেষ্ঠ জয়িতা নাচোল উপজেলা হাসপাতালে ব্যবস্থাপনা কমিটির সভা ছাগলের পিপিআর ভ্যাকসিন ক্রয়ে ৩০ কোটি টাকা লোপাট কোটাবিরোধী আন্দোলকারীদের ওপর ছাত্রলীগের হামলা, আহত ৮০ বাগমারায় এনজিকর্মীর আপত্তিকর ভিডিও ধারণে ৩ জন গ্রেফতার আরইউজের সদস্য হতে আগ্রহীদের কাছ থেকে আবেদন আহ্বান ছাত্রলীগের তিন নেতার পদত্যাগ, ঢাবি ক্যাম্পাসে বিক্ষোভ চাকরিতে কোটা নিয়ে হাইকোর্টের রায়ের পূর্ণাঙ্গ কপি প্রকাশ নাচোলে সাবেক প্রেসিডেন্ট এরশাদের পঞ্চম মৃত্যুবার্ষিকী পালিত কোটা বিরোধী আন্দোলনে রাবি শিক্ষার্থীদের সড়ক অবরোধ
শিবগঞ্জে সীমানা জটিলতায় বেকায়দায় ৩ হাজার মানুষ

শিবগঞ্জে সীমানা জটিলতায় বেকায়দায় ৩ হাজার মানুষ

শহিদুল ইসলাম নিজস্ব প্রতিবেদক , চাঁপাইনবাবগঞ্জ :

চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ উপজেলার দূলর্ভপুর ইউনিয়নের ৪নং ওয়ার্ডের আটরশিয়া সীমানার ভেতরে ১৫ বছর ধরে বসবাস করছে পাঁকা ইউনিয়নের প্রায় ৩ হাজার মানুষ। তাদের সঠিক ভোটাধিকার না থাকায় সম্প্রতি প্রধান নির্বাচন কমিশন এবং স্থানীয় সরকার ও প্রকৌশল অধিদপ্তরের প্রধান প্রকৌশলী বরাবর লিখিত অভিযোগ করেছেন ভূক্তভোগী এলাকাবাসী।

অভিযোগে জানা গেছে- দীর্ঘদিন ধরে বসবাস করেও সীমানা জটিলতার কারণে ভোটাধিকার প্রয়োগ করতে পারছে না তারা। তাদের দাবি- দূলর্ভপুর ইউনিয়নের দূলর্ভপুর মৌজার সীমানা সুনিদিষ্ট করে নির্ণয় পূর্বক ভৌগলিক সীমানা বিয়োজন করে পার্শ্ববর্তী পাঁকা ইউনিয়নের লক্ষীপুর-গৌরাঙ্গপুর ও বাবুপুর মৌজায় অর্ন্তভূক্তির জন্য আবেদন জানিয়েছেন।

এখনো তাদের ভোটাধিকার প্রয়োগ করতে হয় বিচ্ছিন্ন ভাবে পাঁকা ইউনিয়নের পার্শ্ববর্তী ইউনিয়নের বিভিন্ন ভোট কেন্দ্রে। এছাড়া দূলর্ভপুর ইউনিয়নের সীমানার ভেতরে পাঁকা ইউনিয়নের একটি বালিকা উচ্চ বিদ্যালয়, একটি দাখিল মাদ্রাসা, একটি উচ্চ বিদ্যালয়ের কার্যক্রম চললেও কর্মকান্ড পাঁকা ইউপির দ্বারা পরিচালিত হওয়ায় তাদের মধ্যে মানসিক চাপ দিন দিন বেড়েই চলেছে।

ওই এলাকার মানুষেগণ উভয় ইউনিয়নের সুযোগ সুবিধা ও বিভিন্ন প্রকার সেবা-উন্নয়নমূলক কর্মকান্ড থেকে দীর্ঘদিন ধরে বঞ্চিত হয়ে আসছেন। অভিযোগে আরও জানা গেছে- পাঁকা ইউপির বর্তমান চেয়ারম্যান জালাল উদ্দিনসহ দুজন ইউপি সদস্য দূলর্ভপুর ইউনিয়নের সীমানার ভেতরে বসবাস করছেন। এই সীমানা নির্ধারণ জটিলতার কারণে ওই মৌজায় বসবাসকারী জনসাধারণ দুই ইউনিয়ন থেকে সার্বিক সহযোগিতা পাচ্ছেন না। দুটি ইউনিয়নের সীমানা বিবাদমান থাকায় ওই এলাকার কোন ধরণের উন্নয়ন কর্মকান্ড হচ্ছে না। এমনকি তাদের ভোটাধিকার প্রয়োগ করতে পারছে না।

ওই এলাকার জনসাধারণ সংশ্লিষ্ট বিভাগের ঊর্দ্ধতন কর্তৃপক্ষের কাছে আবেদন জানিয়েছেন অবিলম্বে সীমানা নির্ধারণের সমস্যা সমাধান করে ভূক্তভোগীদের ভোটাধিকার প্রয়োগের সুযোগ করে দিয়ে  এলাকার উন্নয়নে ভুমিকা রাখার সুযোগ করে দিন।

এ বিষয়ে দূলর্ভপুর ইউপি চেয়ারম্যান আবদুর রাজিব রাজু ও পাঁকা ইউপি চেয়ারম্যান জালাল উদ্দিনের সঙ্গে যোগাযোগ করা হলে তারা দুই ইউনিয়নের সীমানা জটিলতায় ওই এলাকার ৩ হাজার মানুষ বিভিন্ন সেবা ও উন্নয়নমূলক কর্মকান্ড থেকে বঞ্চিত হচ্ছেন স্বীকার করে তা সমাধানের আশ্বাস দেন। তারাও সীমানা নির্ধারণ করে সমস্যা সমাধাণের লক্ষে সরকারের কাছে জোর দাবি করেছেন । আজকের তানোর

স্যোসাল মিডিয়ায় শেয়ার করুন

ads




© All rights reserved © 2021 ajkertanore.com
Developed by- .:: SHUMANBD ::.