শুক্রবার, ২০ েপ্টেম্বর ২০২৪, সময় : ০৯:৩৩ pm

সংবাদ শিরোনাম ::
দুদকের তালিকায় ১০০ ব্যক্তির সম্পদের পাহাড় গড়েছেন যারা আ.লীগ ১৪ দলীয় জোটের নেতা ও মন্ত্রী-এমপিদের বিরুদ্ধে ৭৫০ মামলা ঢাবিতে সব ধরনের রাজনীতি বন্ধের সিদ্ধান্ত নিখোঁজের সাতবছর পর ছেলেকে ফিরে পেলেন উচ্ছ্বসিত মা তানোরে আরাফাত রহমান কোকো স্মৃতি ফুটবল টুর্নামেন্ট অনুষ্ঠিত রাসিকের সাবেক কাউন্সিলর মনসুরের মুক্তির দাবিতে মানববন্ধন সেই রুবেল আরও ৭ দিনের রিমান্ডে সিলেবাস সংক্ষিতের দাবিতে রাজশাহীতে শিক্ষার্থীদের বিক্ষোভ শেষে সমাবেশ পবায় উপজেলা প্রশাসনে ও কাটাখালি পৌরসভায় ভোগান্তি চিত্র নায়িকা পরীমণি পালন করলেন ‘বিবাহ বিচ্ছেদ’ দিন এক দফা দাবিতে রাজশাহীতে নার্সদের মিছিল শেষে মানববন্ধন প্রিয় নবী মুহাম্মদ (সা.) বিশ্ববাসীর জন্য রহমত : দুধরচকী রাজশাহীতে শিক্ষকদের ওপর হামলার প্রতিবাদে মানববন্ধন ডলার সংকটে বাংলাদেশকে সার দিচ্ছে না সরবরাহকারীরা যুক্তরাষ্ট্রের নিউ ইয়র্কে ড. ইউনূসের নাগরিক সংবর্ধনা বাতিল রাষ্ট্রপতির আদেশক্রমে বিচারিক ক্ষমতা পেলো সেনাবাহিনী আন্দোলনের মুখে অবশেষে পদত্যাগ করলেন রাজশাহী কলেজের অধ্যক্ষ বাগমারায় অধ্যক্ষ ও সভাপতির অনিয়মের প্রতিবাদে সংবাদ সম্মেলন রাজনৈতিক দল গঠনের বিষয়টি গুজব : আসিফ মাহমুদ একদিনের জন্য শ্রম ও কর্মসংস্থান উপদেষ্টা রাজশাহী আসছেন আজ
বাগমারায় পুলিশি নিরাপত্তায় মুক্তিযোদ্ধাদের পাল্টাপাল্টি ঈদ পুর্ণমিলনী

বাগমারায় পুলিশি নিরাপত্তায় মুক্তিযোদ্ধাদের পাল্টাপাল্টি ঈদ পুর্ণমিলনী

মো. আবু বাককার সুজন (নিজস্ব প্রতিবেদক) বাগমারা :
ব্যাপক পুলিশি নিরাপত্তার মধ্যেদিয়ে শনিবার দুপুরে রাজশাহীর বাগমারায় মুক্তিযোদ্ধাদের নিয়ে পৃথকভাবে দু’টি স্থানে পাল্টাপাল্টি ঈদ পুর্ণমিলনী সভা অনুষ্ঠিত হয়েছে। বাগমারা উপজেলা আ.লীগের সভাপতি স্থানীয় সংসদ সদস্য ইঞ্জিনিয়ার এনামুল হকের পক্ষে উপজেলা সদর ভবানীগঞ্জ শিশুপার্কে সভাটি অনুষ্ঠিত হয়। অপরটি হয়, উপজেলার তাহেরপুর পৌর আ.লীগের সাধারণ সম্পাদক ও পৌর মেয়র আবুল কালাম আজাদের পক্ষে মাত্র দেড়শ গজ দূরে উপজেলা সদর ভবানীগঞ্জস্থ ডাক বাংলো মাঠ চত্বরে।

দলীয় সূত্রে জানা যায়, সম্প্রতি বাগমারা উপজেলা আ.লীগের সভাপতি স্থানীয় সংসদ সদস্য ইঞ্জিনিয়ার এনামুল হক এবং তাহেরপুর পৌর আ.লীগের সাধারণ সম্পাদক ও পৌর মেয়র আবুল কালাম আজাদের মধ্যে রাজনৈতিক দুরুত্ব সৃষ্টি হওয়ায় উপজেলা আওয়ামী লীগ দুই ভাগে বিভক্ত হয়ে পড়ে। এ কারণে উপজেলা আ.লীগের ওই দুই গ্রুপের পক্ষে একই সময় মাত্র দেড়শ গজ দূরুত্বের ব্যবধানে পাশাপাশি দু’টি স্থানে মুক্তিযোদ্ধদের নিয়ে পাল্টপাল্টি ঈদ পূর্ণমিলনী সভার আয়োজন করায় এলাকায় চরম উত্তেজনার সৃষ্টি হয়। ফলে পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখতে প্রশাসনের পক্ষ থেকে সভাস্থলে এবং উপজেলা সদর ভবানীগঞ্জ পৌর এলাকায় পর্যাপ্ত পরিমান পুলিশ, দাঙ্গা পুলিশ ও ডিবি পুলিশ মোতায়েন করা হয়।

প্রত্যক্ষদর্শী সূত্রে জানা গেছে, উপজেলার তাহেরপুর পৌর আ.লীগের সাধারণ সম্পাদক ও পৌর মেয়র আবুল কালাম আজাদের পক্ষে উপজেলা সদর ভবানীগঞ্জস্থ ডাক বাংলো মাঠ চত্বরে অনুষ্ঠিত ঈদ পূর্ণমিলনী সভায় প্রধান অতিথি ছিলেন, রাজশাহী জেলা আ.লীগের সাধারণ সম্পাদক সাবেক সংসদ সদস্য আব্দুল ওয়াদুদ দ্বারা। এতে বিশেষ অতিথি ছিলেন, সাবেক প্রতিমন্ত্রী বীর মুক্তিযোদ্ধা অধ্যাপিকা জিন্নাতুন নেসা তালুকদার, কেন্দ্রীয় আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের সাবেক সহসভাপতি ড. পিএম সফিকুল ইসলাম ও রাজশাহী বারের সভাপতি এ্যাডভোকেট ইব্রাহিম হোসেন।

অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য দেন- রাজশাহী জেলা আ.লীগের সহসভাপতি ও বাগমারা উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান এ্যাভোকেট জাকিরুল ইসলাম সান্টু, তাহেরপুর পৌর মেয়র ও পৌর আ.লীগের সাধারণ সম্পাদক আবুল কালাম আজাদ, উপজেলা আ.লীগের সাবেক যুগ্নসাধারণ সম্পাদক প্রভাষক মাহাবুবুর রহমান, অধ্যক্ষ জিয়া উদ্দিন টিপু, রাজশাহী জেলা পূজা উদ্যাপন পরিষদের সভাপতি বীর মুক্তিযোদ্ধা বীরেন্দ্রনাথ সরকার, শ্রীপুর ইউনিয়ন আ.লীগের সভাপতি ও ইউপি চেয়ারম্যান মকবুল হোসেন মৃধা ও গোয়ালকান্দি ইউপি চেয়ারম্যান জাহাঙ্গীর আলম সরকার প্রমুখ।

অপরদিকে, বাগমারা উপজেলা আ.লীগের সভাপতি ও রাজশাহী-৪ (বাগমারা) আসনের সংসদ সদস্য ইঞ্জিনিয়ার এনামুল হকের পক্ষে উপজেলা সদর ভবানীগঞ্জ শিশুপার্কে আয়োজিত পাল্টা ঈদ পুর্ণমিলনী সভায় বক্তব্য দেন- বাগমারা উপজেলা আ.লীগের সাধারণ সম্পাদক ইউপি চেয়ারম্যান অধ্যক্ষ গোলাম সারোয়ার আবুল, ভবানীগঞ্জ পৌর মেয়র আব্দুল মালেক মন্ডল, উপজেলা আ.লীগের সিনিয়র সহসভাপতি মতিউর রহমান টুকু, সোনাডাঙ্গা ইউনিয়ন আ.লীগের সভাপতি ইউপি চেয়ারম্যান অধ্যক্ষ আজাহারুল হক, বাসুপাড়া ইউপির চেয়ারম্যান মাষ্টার লুৎফর রহমান ও বীর মুক্তিযোদ্ধা সন্তান ফখরুদ্দিন মোহাম্মাদ আগাঁ খান প্রমূখ।

এব্যাপারে বাগমারা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আমিনুল ইসলাম জানান, মাত্র দেড়শ গজ দূরুত্বের ব্যবধানে পাশাপাশি দু’টি স্থানে বাগমারা উপজেলা আওয়ামী লীগের দুইটি গ্রুপ দুইভাগে বিভক্ত হয়ে একই সময় মুক্তিযোদ্ধদের নিয়ে পাল্টপাল্টি ঈদ পূর্ণমিলনী সভার আয়োজন করায় সারাদিন ব্যাপি পুরো উপজেলাজুড়ে থমথমে অবস্থা বিরাজ করে। একারণে যে কোনো পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখতে দু’টি সভাস্থলে ও এর আশেপাশের এলাকায় পর্যাপ্ত পরিমান পুলিশ, দাঙ্গা পুলিশ ও ডিবি পুলিশ মোতায়েন করা হয়। তবে, ব্যাপক পুলিশি নিরাপত্তার মধ্যদিয়ে পাল্টাপাল্টি ঈদ পূর্ণমিলনী সভা দু’টি কোনো প্রকার অপ্রীতিকর ঘটনা ছাড়াই সুষ্ঠুভাবে সম্পন্ন হয়েছে বলে জানান ওসি। রা/অ

স্যোসাল মিডিয়ায় শেয়ার করুন

ads




© All rights reserved © 2021 ajkertanore.com
Developed by- .:: SHUMANBD ::.