শনিবর, ২১ েপ্টেম্বর ২০২৪, সময় : ০২:২৩ am

সংবাদ শিরোনাম ::
দুদকের তালিকায় ১০০ ব্যক্তির সম্পদের পাহাড় গড়েছেন যারা আ.লীগ ১৪ দলীয় জোটের নেতা ও মন্ত্রী-এমপিদের বিরুদ্ধে ৭৫০ মামলা ঢাবিতে সব ধরনের রাজনীতি বন্ধের সিদ্ধান্ত নিখোঁজের সাতবছর পর ছেলেকে ফিরে পেলেন উচ্ছ্বসিত মা তানোরে আরাফাত রহমান কোকো স্মৃতি ফুটবল টুর্নামেন্ট অনুষ্ঠিত রাসিকের সাবেক কাউন্সিলর মনসুরের মুক্তির দাবিতে মানববন্ধন সেই রুবেল আরও ৭ দিনের রিমান্ডে সিলেবাস সংক্ষিতের দাবিতে রাজশাহীতে শিক্ষার্থীদের বিক্ষোভ শেষে সমাবেশ পবায় উপজেলা প্রশাসনে ও কাটাখালি পৌরসভায় ভোগান্তি চিত্র নায়িকা পরীমণি পালন করলেন ‘বিবাহ বিচ্ছেদ’ দিন এক দফা দাবিতে রাজশাহীতে নার্সদের মিছিল শেষে মানববন্ধন প্রিয় নবী মুহাম্মদ (সা.) বিশ্ববাসীর জন্য রহমত : দুধরচকী রাজশাহীতে শিক্ষকদের ওপর হামলার প্রতিবাদে মানববন্ধন ডলার সংকটে বাংলাদেশকে সার দিচ্ছে না সরবরাহকারীরা যুক্তরাষ্ট্রের নিউ ইয়র্কে ড. ইউনূসের নাগরিক সংবর্ধনা বাতিল রাষ্ট্রপতির আদেশক্রমে বিচারিক ক্ষমতা পেলো সেনাবাহিনী আন্দোলনের মুখে অবশেষে পদত্যাগ করলেন রাজশাহী কলেজের অধ্যক্ষ বাগমারায় অধ্যক্ষ ও সভাপতির অনিয়মের প্রতিবাদে সংবাদ সম্মেলন রাজনৈতিক দল গঠনের বিষয়টি গুজব : আসিফ মাহমুদ একদিনের জন্য শ্রম ও কর্মসংস্থান উপদেষ্টা রাজশাহী আসছেন আজ
বাগমারায় লাইসেন্সবিহীন ডিপোতে জ্বালানি তেল বিক্রয় বন্ধের অভিযোগ

বাগমারায় লাইসেন্সবিহীন ডিপোতে জ্বালানি তেল বিক্রয় বন্ধের অভিযোগ

আবু বাককার সুজন (নিজস্ব প্রতিবেদক) বাগমারা :
রাজশাহীর বাগমারার গনিপুর ইউনিয়নের মোহনগঞ্জ, মাদারীগঞ্জ ও কুঠিবাড়ী বাজারে সম্প্রতি ব্যাঙের ছাতার মত গড়ে উঠেছে লাইসেন্স বিহীন ডিপো। অবৈধভাবে গড়ে উঠা লাইসেন্স বিহীন ওইসব ডিপোতে খোলা বাজারে এখন অবাধে ক্রয়-বিক্রয় হচ্ছে ডিজেল, পেট্রোল ও অকটেন। ফলে খোলা বাজারে অবৈধ ডিপো বন্ধে সোমবার শুভডাঙ্গা ইউনিয়নের মচমইল গ্রামের আব্দুল আজিজের ছেলে শহীদুল ইসলাম বাদি হয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা ও উপজেলা সহকারী কমিশনার ভূমিকে পৃথকভাবে লিখিত অভিযোগ দিয়েছেন।

অভিযোগ সূত্রে জানা গেছে, উপজেলার গনিপুর ইউনিয়নের মোহনগঞ্জ, মাদারীগঞ্জ ও কুঠিবাড়ী বাজারে সম্প্রতি ব্যাঙের ছাতার মত গড়ে উঠেছে লাইসেন্স বিহীন ডিপো। এক শ্রেণির অসাধু ব্যবসায়ীরা ওইসব লাইসেন্স বিহীন ডিপোতে খোলা বাজারে জনগুরুত্বপূর্ণ জ¦ালানি তেল ডিজেল, পেট্রোল ও অকটেন অবাধে ক্রয়-বিক্রয় করায় একদিকে যেমন সাধারণ মানুষ প্রতারিত হচ্ছে। অন্যদিকে সরকারও রাজস্ব থেকে বঞ্চিত হচ্ছে। সরকার কর্তৃক নির্ধারিত মূল্য অনুযায়ী প্রতি লিটার পেট্রোলের দান ১২৫ টাকা। অথচ মোহনগঞ্জ বাজারে মেসার্স বাচ্চু রানা ট্রেডার্সের মালিক শাহাদত হোসোন, মীম অটো নামে অবৈধ ডিপোর মালিক আব্দুস সামাদ মোল্লা ও হারুনুর রশীদসহ বেশ কয়েকজন ব্যবসায়ী অবৈধ পথে পেট্রোল পাচার করে এনে দোকানে মজুদ করে রেখে ১২৫ টাকার পেট্রোল ওজনে কম দিয়ে ১২২ টাকা দরে বিক্রয় করছেন।

একইভাবে মাদারীগঞ্জ ও কুঠিবাড়ী বাজারেও কয়েকজন ব্যবসায়ী কোন কিছু তোয়াক্কা না করে খোলা বাজারে লাইসেন্স বিহীন ডিপো স্থাপন করে অবৈধভাবে জ¦ালানি তেল ক্রয়-বিক্রয় করে যাচ্ছেন। কয়েকদিন আগে মোহনগঞ্জ হাটে খোলা বাজারে জ¦ালানি তেল ক্রয়-বিক্রয়ের সময় এক ডিপোতে পেট্রোলের ড্রাম বিস্ফোরণে কয়েকটি দোকান পুড়ে প্রায় অর্ধ কোটি টাকার ক্ষয়ক্ষতি হয়।

এবিষয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা এএফএম আবু সুফিয়ান ও উপজেলা সহকারী কমিশনার (ভূমি) সুমন চৌধুরী বলেছেন, খোলা বাজারে ডিজেল, পেট্রোল ও অকটেন ক্রয়-বিক্রয় করা দন্ডনীয় অপরাধ। এ বিষয়ে লিখিত অভিযোগ পেয়েছি। দুয়েক দিনের মধ্যেই অভিযান চালিয়ে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে। রা/অ

স্যোসাল মিডিয়ায় শেয়ার করুন

ads




© All rights reserved © 2021 ajkertanore.com
Developed by- .:: SHUMANBD ::.