শুক্রবার, ২০ েপ্টেম্বর ২০২৪, সময় : ০৪:৩৫ am

সংবাদ শিরোনাম ::
ঢাবিতে সব ধরনের রাজনীতি বন্ধের সিদ্ধান্ত নিখোঁজের সাতবছর পর ছেলেকে ফিরে পেলেন উচ্ছ্বসিত মা তানোরে আরাফাত রহমান কোকো স্মৃতি ফুটবল টুর্নামেন্ট অনুষ্ঠিত রাসিকের সাবেক কাউন্সিলর মনসুরের মুক্তির দাবিতে মানববন্ধন সেই রুবেল আরও ৭ দিনের রিমান্ডে সিলেবাস সংক্ষিতের দাবিতে রাজশাহীতে শিক্ষার্থীদের বিক্ষোভ শেষে সমাবেশ পবায় উপজেলা প্রশাসনে ও কাটাখালি পৌরসভায় ভোগান্তি চিত্র নায়িকা পরীমণি পালন করলেন ‘বিবাহ বিচ্ছেদ’ দিন এক দফা দাবিতে রাজশাহীতে নার্সদের মিছিল শেষে মানববন্ধন প্রিয় নবী মুহাম্মদ (সা.) বিশ্ববাসীর জন্য রহমত : দুধরচকী রাজশাহীতে শিক্ষকদের ওপর হামলার প্রতিবাদে মানববন্ধন ডলার সংকটে বাংলাদেশকে সার দিচ্ছে না সরবরাহকারীরা যুক্তরাষ্ট্রের নিউ ইয়র্কে ড. ইউনূসের নাগরিক সংবর্ধনা বাতিল রাষ্ট্রপতির আদেশক্রমে বিচারিক ক্ষমতা পেলো সেনাবাহিনী আন্দোলনের মুখে অবশেষে পদত্যাগ করলেন রাজশাহী কলেজের অধ্যক্ষ বাগমারায় অধ্যক্ষ ও সভাপতির অনিয়মের প্রতিবাদে সংবাদ সম্মেলন রাজনৈতিক দল গঠনের বিষয়টি গুজব : আসিফ মাহমুদ একদিনের জন্য শ্রম ও কর্মসংস্থান উপদেষ্টা রাজশাহী আসছেন আজ বাংলাদেশ ও ভারত ভিসা জটিলতায় চার যৌথ সিনেমা একাত্তরের ঘাতক-দালাল নির্মূল কমিটির শাহরিয়ার কবির আটক
সাড়ে ৭ কোটি টাকার হেরোইন ও নগদ টাকাসহ মাদক কারবারি গ্রেপ্তার

সাড়ে ৭ কোটি টাকার হেরোইন ও নগদ টাকাসহ মাদক কারবারি গ্রেপ্তার

এম এম মামুন, নিজস্ব প্রতিবেদক :
রাজশাহীর গোদাগাড়ী উপজেলায় বসত বাড়িতে ব্যাংকের মতো ভল্ট বানিয়ে মাদকদ্রব্য, মাদক বিক্রির অর্থ ও স্বর্ণালংকার সংরক্ষণ করার অপরাধে জিয়ারুল ইসলাম (৩৫) নামের এক মাদক কারবারিকে গ্রেপ্তার করেছে পুলিশ। এসময় অভিযান চালিয়ে সিন্দুকে রাখা সাড়ে ৭ কেজি হেরোইন, ১৮ বোতল ফেনসিডিল, হেরোইন বিক্রিয় করে রাখা নগদ সাড়ে ২৪ লাখ টাকা এবং ২৫৮ গ্রাম স্বর্ণালংকার জব্দ করা হয়। জব্দ করা হেরোইনের আনুমানিক বাজার মূল্য সাড়ে ৭ কোটি টাকা।

সোমবার (১৯ জুন) দুপুরে রাজশাহী জেলা পুলিশ কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে পুলিশ সুপার এবিএম মাসুদ হোসেন বিষয়টি নিশ্চিত করেছেন। এর আগে রোববার (১৮ জুন) দিবাগত রাতে রাজশাহীর গোদাগাড়ী পৌরসভার আচুয়া কসাইপাড়া গ্রাম থেকে ওই মাদক কারবারিকে গ্রেপ্তার করা হয়। গ্রেপ্তারকৃত মাদক কারবারি জিয়ারুল ইসলাম (৩৫) গোদাগাড়ী পৌরসভার আচুয়া কসাইপাড়া গ্রামের মৃত আব্দুল লতিফের ছেলে।

সংবাদ সম্মেলনে পুলিশ সুপার এবিএম মাসুদ হোসেন বলেন, গোয়েন্দা তথ্যের ভিত্তিতে গোদাগাড়ী পুলিশের একটি টিম গোদাগাড়ী পৌর এলাকার এক নম্বর ওয়ার্ডের আচুয়া কসাইপাড়া গ্রামের জিয়ারুল ইসলামের বাড়িতে অভিযান চালায়। অভিযানের প্রথম পর্যায়ে জিয়ারুলের বাড়ি থেকে তল্লাশি চালিয়ে ৫০০ গ্রাম হেরোইন জব্দ করা হয়। অধিকতর তল্লাশির এক পর্যায়ে তার বাড়িতে বিশাল একটা আধুনিক এবং সুরক্ষিত স্টিলের তৈরি সিন্দুক ভল্ট পাওয়া যায়। ভল্টের চাবির জন্য অনুরোধ করা হলেও জিয়ারুল চাবি না দেওয়ায় এবং গোয়েন্দা তথ্য থাকার কারণে ভল্ট ভাঙার জন্য ফায়ার সার্ভিসকে আহবান জানানো হয়।

তিনি আরও বলেন, ফায়ার সার্ভিস এবং পুলিশের যৌথ প্রচেষ্টায় প্রায় দুই ঘণ্টা চেষ্টা করে ভল্ট ভেঙে তার ভিতর থেকে বাকি সাত কেজি হেরোইন, নগদ টাকা ও স্বর্ণালংকার জব্দ করা হয়। তবে নগদ টাকার এবং স্বর্ণালংকারের বৈধ হিসাব দিতে ব্যর্থ হওয়ায় সেগুলোকে উপস্থিত সাক্ষীদের সামনে জব্দ করা হয়।

জিজ্ঞাসাবাদে জিয়ারুল জানায়, তিনি দীর্ঘদিন ধরে হেরোইনের ব্যবসা করেন। তিনি সীমান্ত থেকে বাহকের মাধ্যমে হেরোইন এনে বাড়িতে মজুদসহ দেশের বিভিন্ন স্থানে সরবরাহ করতেন। এ ব্যবসা করে তিনি বিপুল পরিমাণ সম্পদের মালিক হয়েছেন। নিজের মাদক ব্যবসা থেকে অর্জিত অর্থ, স্বর্ণ এবং হেরোইনের নিরাপদ হেফাজতের জন্য তিনি বছর তিনেক আগে লক্ষাধিক টাকা খরচ করে এই ভল্টটি সংগ্রহ করে। জব্দ হওয়া ফেনসিডিল তিনি নিজের সেবনের জন্য সংগ্রহ করেছিল বলেও আসামি স্বীকার করেন।

রাজশাহী জেলা তথা বাংলাদেশের মাদক উদ্ধারের ইতিহাসে এত বিপুল পরিমাণ হেরোইন উদ্ধারের নজির খুব কম। মাদক নির্মুল না হওয়া পর্যন্ত মাদক বিরোধী অভিযান চলবে। মাদক নিয়ন্ত্রণের জন্য সচেতন রাজশাহীবাসীসহ মিডিয়া কর্মীদের সহযোগিতাও কামনা করেন পুলিশ সুপার এবিএম মাসুদ হোসেন। রা/অ

স্যোসাল মিডিয়ায় শেয়ার করুন

ads




© All rights reserved © 2021 ajkertanore.com
Developed by- .:: SHUMANBD ::.