শুক্রবার, ২০ েপ্টেম্বর ২০২৪, সময় : ১২:৫৬ am

সংবাদ শিরোনাম ::
ঢাবিতে সব ধরনের রাজনীতি বন্ধের সিদ্ধান্ত নিখোঁজের সাতবছর পর ছেলেকে ফিরে পেলেন উচ্ছ্বসিত মা তানোরে আরাফাত রহমান কোকো স্মৃতি ফুটবল টুর্নামেন্ট অনুষ্ঠিত রাসিকের সাবেক কাউন্সিলর মনসুরের মুক্তির দাবিতে মানববন্ধন সেই রুবেল আরও ৭ দিনের রিমান্ডে সিলেবাস সংক্ষিতের দাবিতে রাজশাহীতে শিক্ষার্থীদের বিক্ষোভ শেষে সমাবেশ পবায় উপজেলা প্রশাসনে ও কাটাখালি পৌরসভায় ভোগান্তি চিত্র নায়িকা পরীমণি পালন করলেন ‘বিবাহ বিচ্ছেদ’ দিন এক দফা দাবিতে রাজশাহীতে নার্সদের মিছিল শেষে মানববন্ধন প্রিয় নবী মুহাম্মদ (সা.) বিশ্ববাসীর জন্য রহমত : দুধরচকী রাজশাহীতে শিক্ষকদের ওপর হামলার প্রতিবাদে মানববন্ধন ডলার সংকটে বাংলাদেশকে সার দিচ্ছে না সরবরাহকারীরা যুক্তরাষ্ট্রের নিউ ইয়র্কে ড. ইউনূসের নাগরিক সংবর্ধনা বাতিল রাষ্ট্রপতির আদেশক্রমে বিচারিক ক্ষমতা পেলো সেনাবাহিনী আন্দোলনের মুখে অবশেষে পদত্যাগ করলেন রাজশাহী কলেজের অধ্যক্ষ বাগমারায় অধ্যক্ষ ও সভাপতির অনিয়মের প্রতিবাদে সংবাদ সম্মেলন রাজনৈতিক দল গঠনের বিষয়টি গুজব : আসিফ মাহমুদ একদিনের জন্য শ্রম ও কর্মসংস্থান উপদেষ্টা রাজশাহী আসছেন আজ বাংলাদেশ ও ভারত ভিসা জটিলতায় চার যৌথ সিনেমা একাত্তরের ঘাতক-দালাল নির্মূল কমিটির শাহরিয়ার কবির আটক
রাসিকে ১৫৫টি ভোটকেন্দ্রের ১৪৮টিই ঝুঁকিপূর্ণ : রিটার্নিং কর্মকর্তা

রাসিকে ১৫৫টি ভোটকেন্দ্রের ১৪৮টিই ঝুঁকিপূর্ণ : রিটার্নিং কর্মকর্তা

এম এম মামুন, নিজস্ব প্রতিবেদক :
আগামী ২১ জুন রাজশাহী সিটি করপোরেশন (রাসিক) নির্বাচনে ১৫৫টি ভোটকেন্দ্রের মধ্যে ১৪৮টি ঝুঁকিপূর্ণ। সোমবার (১৯ জুন) দুপুরে রিটার্নিং কর্মকর্তা মো. দেলোয়ার হোসেন এ তথ্য নিশ্চিত করেছেন। তিনি জানান, ভোট গ্রহণের মাত্র দুদিন বাকি। কমিশনের পক্ষ থেকে সবধরনের প্রস্তুতি নেওয়া হয়েছে। নির্বাচন নিয়ে কেউ নাশকতার চেষ্টা করলে কঠোর হাতে তা দমন করা হবে। গত ২ জুন প্রতীক বরাদ্দের পর থেকে রাসিক নির্বাচনের মেয়র,সংরক্ষিত আসনের নারী কাউন্সিলর ও সাধারণ কাউন্সিলর প্রার্থীরা প্রচার-প্রচারণা শুরু করেন।

নির্বাচন কর্মকর্তা মো. দেলোয়ার হোসেন জানান, এবারই প্রথম রাজশাহী সিটি নির্বাচনে ইভিএমে ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে। সব কেন্দ্রে সিসি ক্যামেরা লাগানোর কাজ চলছে। এখন পর্যন্ত কোনো প্রার্থী তাদের কাছে লিখিত অভিযোগ করেনি। নগরীর ৭ নম্বর ওয়ার্ডের প্রার্থী জহিরুল ইসলাম রুবেল বলেন, আমার প্রতিদ্বন্দ্বী আমার ওপর হামলা চালিয়েছে। আমার বাড়ির সামনে গিয়ে দেশি অস্ত্র নিয়ে হুমকি দিয়েছে। আমি থানায় ও নির্বাচন কমিশনে অভিযোগ করেও কোনো প্রতিকার পায়নি। তবে সুষ্ঠু ভোট হলে আমি জয়লাভ করবো।

এদিকে ২৯ নম্বর ওয়ার্ডের প্রার্থী মো. আলাউদ্দিন বলেন, বিএনপি কর্মীরা আমার ওপর হামালা করেছে। এ ঘটনায় আমি কোনো বিচার পাইনি। তবে সুষ্ঠু ভোট হলেও ভোটের মাধ্যমে মানুষ তাদের জবাব দিবে।

রাজশাহী মেট্রপলিটন পুলিশ কমিশনার আনিসুর রহমান বলেন, আমাদের কাছে সব কেন্দ্রই গুরুত্বপূর্ণ। নির্বাচন কমিশনের নির্দেশনা অনুযায়ী আমরা সব কেন্দ্রে পুলিশ নিয়োগ করেছি। এর মধ্যে ঝুঁকিপূর্ণ কেন্দ্রে ৬-৭ জন আর সাধারণ কেন্দ্রে পাঁচজন করে পুলিশ রাখা হয়েছে।

আগামী ২১ জুন রাজশাহী সিটি করপোরেশন নির্বাচনে মোট ভোটার সংখ্যা তিন লাখ ৫২ হাজার ১৫৭ জন। পুরুষ ভোটার এক লাখ ৭১ হাজার ১৮৫ জন এবং নারী এক লাখ ৮০ হাজার ৯৭২ জন। এর নতুন এরমধ্যে নতুন ভোটার ৩০ হাজার ১৫৭ জন। ১৫৫টি ভোট কেন্দ্রের এক হাজার ১৫৩টি কক্ষে ইভিএমে ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে। রা/অ

স্যোসাল মিডিয়ায় শেয়ার করুন

ads




© All rights reserved © 2021 ajkertanore.com
Developed by- .:: SHUMANBD ::.