বৃহস্পতিবর, ১৯ েপ্টেম্বর ২০২৪, সময় : ০৭:০৯ am

সংবাদ শিরোনাম ::
পবায় উপজেলা প্রশাসনে ও কাটাখালি পৌরসভায় ভোগান্তি চিত্র নায়িকা পরীমণি পালন করলেন ‘বিবাহ বিচ্ছেদ’ দিন এক দফা দাবিতে রাজশাহীতে নার্সদের মিছিল শেষে মানববন্ধন প্রিয় নবী মুহাম্মদ (সা.) বিশ্ববাসীর জন্য রহমত : দুধরচকী রাজশাহীতে শিক্ষকদের ওপর হামলার প্রতিবাদে মানববন্ধন ডলার সংকটে বাংলাদেশকে সার দিচ্ছে না সরবরাহকারীরা যুক্তরাষ্ট্রের নিউ ইয়র্কে ড. ইউনূসের নাগরিক সংবর্ধনা বাতিল রাষ্ট্রপতির আদেশক্রমে বিচারিক ক্ষমতা পেলো সেনাবাহিনী আন্দোলনের মুখে অবশেষে পদত্যাগ করলেন রাজশাহী কলেজের অধ্যক্ষ বাগমারায় অধ্যক্ষ ও সভাপতির অনিয়মের প্রতিবাদে সংবাদ সম্মেলন রাজনৈতিক দল গঠনের বিষয়টি গুজব : আসিফ মাহমুদ একদিনের জন্য শ্রম ও কর্মসংস্থান উপদেষ্টা রাজশাহী আসছেন আজ বাংলাদেশ ও ভারত ভিসা জটিলতায় চার যৌথ সিনেমা একাত্তরের ঘাতক-দালাল নির্মূল কমিটির শাহরিয়ার কবির আটক বৈরী আবহাওয়ার অজুহাতে বিদ্যুতের লোডশেডিং, অসহায় মানুষ বাগমারায় সাবেক এমপি এনামুল হক গ্রেফতার বাগমারায় মোমবাতির আগুনে ব্যবসায়ীর দোকান ও বসতবাড়ি পুড়ে ছাঁই মোহনপুরে চুরির মালামাল উদ্ধার, ১২ ঘন্টা পর চোর আটক মোহনপুরে ঈদে মিলাদুননবী (সা:) পালিত রাজশাহীতে ঈদে মিলাদুন্নবী উদযাপিত
সম্মেলনে প্রার্থী না হয়েও পবায় স্বেচ্ছাসেবক লীগের সম্পাদক সাব্বির

সম্মেলনে প্রার্থী না হয়েও পবায় স্বেচ্ছাসেবক লীগের সম্পাদক সাব্বির

এম এম মামুন, নিজস্ব প্রতিবেদক :
রাজশাহীর পবা উপজেলা স্বেচ্ছাসেবক লীগের ত্রি-বার্ষিক সম্মেলনে প্রার্থী না হয়েও সাধারণ সম্পাদক পদ পেয়েছেন মো. কামরুল হাসান সাব্বির। গত শনিবার (১০ জুন) বিকেলে পবা উপজেলার নওহাটা মহিলা ডিগ্রি কলেজ মাঠে এ সম্মেলন অনুষ্ঠিত হয়।

সংশ্লিষ্ট সূত্রে জানা যায়, ওই সম্মেলনে মো. শাহীনুল ইসলাম শাহীন ও আব্দুল মতিন শিপলুকে পবা উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি ও সাধারণ সম্পাদক চূড়ান্ত করা হয়। কিন্তু সেখানে নাম ঘোষণা না করে পরে কেন্দ্র থেকে দলীয় ওয়েবসাইটে কমিটির তালিকা প্রকাশ করা হয়। এতে দেখা যায়, মো. শাহীনুল ইসলাম শাহীনকে সভাপতি ও মো. কামরুল হাসান সাব্বিরকে সাধারণ সম্পাদক করা হয়েছে। কিন্তু সাব্বির সম্মেলনে প্রার্থী না হয়েও সাধারণ সম্পাদক পদ পাওয়ায় দলীয় নেতাকর্মী ও পদ প্রত্যাশীদের মধ্যে শুরু হয় আলোচনা সমালোচনা ঝড়।

অভিযোগ উঠেছে, শুরুতে শাহীন ও শিপলুকে পবা উপজেলা আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের সভাপতি ও সাধারণ সম্পাদক চূড়ান্ত করা হয়। কিন্তু শিপলু রাজশাহী জেলা স্বেচ্ছাসেবক লীগের সাংগঠনিক সম্পাদক হওয়ায় অর্থনৈতিক সুবিধা দিয়ে পবা উপজেলার পদ পাওয়ার চেষ্টা করেন। এজন্য তাকে পরিবর্তন করা হয়। সেক্ষেত্রে বাকি প্রার্থীদের মধ্য থেকে কাউকে সাধারণ সম্পাদক করার নিয়ম থাকলেও সাব্বিরকে ওই পদে আনা হয়।

এদিকে, পবা উপজেলা স্বেচ্ছাসেবক লীগের নতুন কমিটির দুইটি তালিকা সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে ভাইরাল হয়েছে। এর একটি হাতে লেখা এবং অন্যটি কম্পিউটার কম্পোজ করা। হাতে লেখা তালিকায় সাধারণ সম্পাদক পদে শিপলুর নাম লেখা রয়েছে, আর কম্পোজ করা কমিটির তালিকায় সাধারণ সম্পাদক পদে সাব্বিরের নাম লেখা রয়েছে।

এদিকে, উভয় কমিটিতেই রাজশাহী জেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি রোকনুজ্জামান রিন্টু ও সাধারণ সম্পাদক মিজানুর রহমান রানার স্বারক্ষ রয়েছে। ওই দুই কমিটিতেই তারিখ দেওয়া হয়েছে ১০ জুন, ২০২৩। এ বিষয়ে জানতে রাজশাহী জেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি রোকনুজ্জামান ঢাকায় থাকায় তার যোগাযোগ করা সম্ভব হয়নি। পরে মোবাইল ফোনে যোগাযোগ করা হলে তিনি ফোন রিসিভ করেননি।

অন্যদিকে, রাজশাহী জেলা স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক মিজানুর রহমান রানার কাছে জানতে চাইলে তিনি বলেন, সম্মেলনের পর কেন্দ্রীয় নেতারা এখান থেকে কমিটি ঢাকায় নিয়ে গিয়ে ঘোষণা দিয়েছেন।

এক প্রশ্নের জবাবে তিনি বলেন, আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের কেন্দ্রীয় দপ্তর সম্পাদক যেটা ঘোষণা দিয়েছেন সেটাই আসল। এর বাইরে সামাজিক যোগাযোগমাধ্যমে কী ভাইরাল হয়েছে, কখন কী এসেছে সেটা বলা মুশকিল।

দুই কমিটির তালিকায় স্বাক্ষর থাকার বিষয়ে জানতে চাইলে রানা বলেন, স্বাক্ষরের বিষয়টি সংগঠনের অভ্যন্তরীণ ব্যাপার। কমিটি অনুমোদন করতে হলে সই করতে হবে। কেন্দ্রীয় কমিটি হচ্ছে আমাদের অভিভাবক, তারা যেটা দিয়েছে সেটাই মূল। এদিকে, প্রার্থী না হয়েও পদ পাওয়ার বিষয়ে কথা বলতে কামরুল হাসান সাব্বিরের সঙ্গে মোবাইলফোনে একাধিকবার কল করা হলেও তিনি ফোন ধরেননি।

রাজশাহী জেলা স্বেচ্ছাসেবক লীগের সাংগঠনিক সম্পাদক আব্দুল মতিন শিপলু বলেন, ১০ তারিখে সম্মেলন হয়। এরপর দ্বিতীয় অধীবেশনে আমার নামসহ কমিটি করে দেওয়া হয়। পরেরদিন ঢাকা থেকে তারা প্রেস রিলিজ করে দেবে। তারপর থেকে সোশ্যাল মিডিয়ায় আমাদের অভিনন্দনও জানানো হয়। সোমবার (১২ তারিখ) ঘোষণা দেওয়া হয়, আমি না অন্য একজনকে সাধারণ সম্পাদক হয়েছেন। এর আগে ১০ তারিখ হাতে লেখা কমিটি হয়।

তিনি বলেন, আমাদের আগে বাঘা-চারঘাট এলাকার সম্মেলন হয়েছে। সেখানে যিনি সভাপতি হয়েছেন তিনিও রাজশাহী জেলা কমিটিতে আছেন। আমি প্রার্থী হওয়ার পরপরই জেলা কমিটি থেকে রিজাইন করেছি। তারপরও আমাকে পদ দেওয়া হয়নি। আমার বিরুদ্ধে যে অর্থনৈতিক সুবিধার দেওয়ার অভিযোগ আনা হচ্ছে তা মিথ্যা ও ভিত্তিহীন। আর আমি যদি টাকা দিয়েই কমিটিতে আসতে চাই তাহলে বাদ গেলাম কেন? আর যে ছেলে প্রার্থীই ছিল না সে কীভাবে সাধারণ সম্পাদক হলো, আপনারই বলেন।

এ বিষয়ে জানতে চাইলে স্বেচ্ছাসেবক লীগের কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক এ কে এম আফজালুর রহমান বাবু বলেন, কাজ করলে ভুল হয়। রাজশাহীর পবা উপজেলা স্বেচ্ছাসেবক লীগের কমিটিতেও একটু ভুল হয়েছে। সেটা নিয়েই কাজ করছি। শিগগির সেটা ঠিক করে দেওয়া হবে।

এর আগে শনিবার (১০ জুন) বিকেল সাড়ে ৩টায় পবা উপজেলার নওহাটা মহিলা ডিগ্রি কলেজ মাঠে মোহনপুর ও পবা দুই উপজেলার ত্রি-বার্ষিক সম্মেলন একযোগে অনুষ্ঠিত হয়। প্রথম অধিবেশনে কেন্দ্রীয় ও জেলার অতিথিরা বক্তব্য দেন। আর দ্বিতীয় অধিবেশনে দুই উপজেলার সভাপতি ও সাধারণ সম্পাদক পদের প্রার্থিতা ঘোষণা করা হয়। সম্মেলনে প্রার্থিতা যাচাই-বাছাই শেষে পরবর্তী তিনদিনের মধ্যে কেন্দ্র থেকে নির্বাচিতদের নাম ঘোষণার কথা জানানো হয়।

ৎসম্মেলনে প্রধান অতিথি ছিলেন রাজশাহী-৩ (পবা-মোহনপুর) আসনের সংসদ সদস্য আয়েন উদ্দিন। বিশেষ অতিথি ছিলেন স্বেচ্ছাসেবক লীগের সাংগঠনিক সম্পাদক আরিফুর রহমান টিটু। সম্মেলনের উদ্বোধন করেন রাজশাহী জেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি রোকনুজ্জামান রিন্টু। সম্মেলনের প্রধান বক্তা ছিলেন রাজশাহী জেলা স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক মিজানুর রহমান রানা। রা/অ

স্যোসাল মিডিয়ায় শেয়ার করুন

ads




© All rights reserved © 2021 ajkertanore.com
Developed by- .:: SHUMANBD ::.