বৃহস্পতিবর, ১৯ েপ্টেম্বর ২০২৪, সময় : ১০:১২ pm

সংবাদ শিরোনাম ::
সেই রুবেল আরও ৭ দিনের রিমান্ডে সিলেবাস সংক্ষিতের দাবিতে রাজশাহীতে শিক্ষার্থীদের বিক্ষোভ শেষে সমাবেশ পবায় উপজেলা প্রশাসনে ও কাটাখালি পৌরসভায় ভোগান্তি চিত্র নায়িকা পরীমণি পালন করলেন ‘বিবাহ বিচ্ছেদ’ দিন এক দফা দাবিতে রাজশাহীতে নার্সদের মিছিল শেষে মানববন্ধন প্রিয় নবী মুহাম্মদ (সা.) বিশ্ববাসীর জন্য রহমত : দুধরচকী রাজশাহীতে শিক্ষকদের ওপর হামলার প্রতিবাদে মানববন্ধন ডলার সংকটে বাংলাদেশকে সার দিচ্ছে না সরবরাহকারীরা যুক্তরাষ্ট্রের নিউ ইয়র্কে ড. ইউনূসের নাগরিক সংবর্ধনা বাতিল রাষ্ট্রপতির আদেশক্রমে বিচারিক ক্ষমতা পেলো সেনাবাহিনী আন্দোলনের মুখে অবশেষে পদত্যাগ করলেন রাজশাহী কলেজের অধ্যক্ষ বাগমারায় অধ্যক্ষ ও সভাপতির অনিয়মের প্রতিবাদে সংবাদ সম্মেলন রাজনৈতিক দল গঠনের বিষয়টি গুজব : আসিফ মাহমুদ একদিনের জন্য শ্রম ও কর্মসংস্থান উপদেষ্টা রাজশাহী আসছেন আজ বাংলাদেশ ও ভারত ভিসা জটিলতায় চার যৌথ সিনেমা একাত্তরের ঘাতক-দালাল নির্মূল কমিটির শাহরিয়ার কবির আটক বৈরী আবহাওয়ার অজুহাতে বিদ্যুতের লোডশেডিং, অসহায় মানুষ বাগমারায় সাবেক এমপি এনামুল হক গ্রেফতার বাগমারায় মোমবাতির আগুনে ব্যবসায়ীর দোকান ও বসতবাড়ি পুড়ে ছাঁই মোহনপুরে চুরির মালামাল উদ্ধার, ১২ ঘন্টা পর চোর আটক
ভারতকে ২০৯ রানে হারিয়ে টেস্ট চ্যাম্পিয়নশিপে অস্ট্রেলিয়া

ভারতকে ২০৯ রানে হারিয়ে টেস্ট চ্যাম্পিয়নশিপে অস্ট্রেলিয়া

ক্রীড়া ডেস্ক :
ওভালে ওয়ার্ল্ড টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল শেষ দিনের রোমাঞ্চের আশা দিচ্ছিল। ভারতের ঘাড়ে ২৮০ রানের বোঝা ছিল। তবে দিন হাতে সাত উইকেট নিয়ে শুরু করেছিলেন বিরাট কোহলি ও আজিঙ্কা রাহানে। ম্যাচ যেকোন দিকে ঝুঁকে যাওয়ার সম্ভাবনা ছিল। সংবাদ মাধ্যমে ‘ভারত জেতার সাহস দেখাতেই পারে’ শিরোনামও হয়েছে।

কিন্তু সাহস ভারতীয় ব্যাটাররা দেখাতে পারেননি। বরং পঞ্চশ দিনের প্রথম সেশনেই ধসে গেছে। স্পিনার নাথান লায়ন এবং পেসার মিশেল স্টার্ক ও স্কট বোল্যান্ডে দ্বিতীয় ইনিংসে ভারত ২৩৪ রানে অলআউট হয়ে গেছে। দ্বিতীয়বার টেস্টের ফাইনাল হেরেছে। অস্ট্রেলিয়া ২০৯ রানে জিতে টেস্ট চ্যাম্পিয়নশিপের ‘রাজদণ্ড’ ঘরে তুলেছে।

প্রায় দেড় মাসের আইপিএল খেলে ক্লান্ত ভারত টস জিতেছিল। সবুজ উইকেটের কথা চিন্তা করে অস্ট্রেলিয়াকে ব্যাটিংয়ের আমন্ত্রণ জানান মেন ইন ব্লুজ অধিনায়ক রোহিত শর্মা। কিন্তু সবুজ উইকেটকে পাত্তা দেননি স্টিভ স্মিথ ও ম্যাথু হেড। তাদের ২৮৫ রানের জুটি ব্যাকফুটে ঠেলে দেয় ভারতকে। সাবেক অজি অধিনায়ক স্মিথ ২৬৮ বলে ১২১ রানের ইনিংস খেলেন। হেডের ব্যাট থেকে আসে ১৭৪ বলে ১৬০ রানের দুর্দান্ত ইনিংস। তিনি ২৫টি চার ও একটি ছক্কা তোলেন।

প্রথম ইনিংসে অস্ট্রেলিয়া ৪৬৯ রানের বিশাল সংগ্রহ পায়। জবাব দিতে নেমে টপ অর্ডারের ব্যর্থতায় ২৯৬ রানে অলআউট হয় ভারত। দলটির টপ ফোর ব্যাটার ২০ রানের ঘরে ঢুকতে পারেনি। জাতীয় দলে কামব্যাক করা আজিঙ্কা রাহানে পাঁচে নেমে দলের পক্ষে সর্বোচ্চ ৮৯ রান করেন। রবিন্দ্র জাদেজা খেলেন ৪৮ রানের ইনিংস। শার্দুল ঠাকুর ৫১ রান করে ফলোঅন এড়ান। প্রথম ইনিংসে অজিরা ১৭৩ রানের লিড নেয়।

দ্বিতীয় ইনিংসে অস্ট্রেলিয়া ২৭০ রান তুলে ইনিংস ঘোষণা করে। ওই ইনিংসে লাবুশানে ৪১, স্মিথ ৩৪ রান করেন। লোয়ার মিডল অর্ডারে অ্যালেক্স কেরি ৬৬ ও মিশেল স্টার্ক ৪১ রান করে ভারতকে ম্যাচ থেকে একপ্রকার ছিটকে দেয়। ওই জুটি শুরুতে ভাঙতে পারলে ম্যাচের চিত্র ভিন্ন হতে পারতো। জয়ের জন্য ভারত রেকর্ড ৪৪৪ রানের লক্ষ্য পায়। যে লক্ষ্যের কাছেও যেতে পারেনি রোহিত শর্মার দল।

ভারতের হয়ে প্রথম ইনিংসে মোহাম্মদ সিরাজ চার উইকেট নিয়েছেন। দুটি করে উইকেট নিয়েছেন মোহাম্মদ শামি ও শার্দুল ঠাকুর। দ্বিতীয় ইনিংসে জাদেজা নিয়েছেন তিন উইকেট। শামি ও উমেশ যাদব নিয়েছেন দুটি করে উইকেট। অস্ট্রেলিয়ার হয়ে প্রথম ইনিংসে প্যাট কামিন্স তিনটি এবং স্টার্ক, বোল্যান্ড ও গ্রিন দুটি করে উইকেট নিয়েছেন। দ্বিতীয় ইনিংসে লায়ন নিয়েছেন চার উইকেট। বোল্যান্ড নিয়েছেন তিন উইকেট। ফাইনালের ম্যাচ সেরা ট্রাভিস হেড। রা/অ

স্যোসাল মিডিয়ায় শেয়ার করুন

ads




© All rights reserved © 2021 ajkertanore.com
Developed by- .:: SHUMANBD ::.