বুধবা, ২৫ েপ্টেম্বর ২০২৪, সময় : ০১:২৮ am

সংবাদ শিরোনাম ::
কোটায় ২৮৫ প্রতিবন্ধীকে নিয়োগ দিতে হাইকোর্টের রায় প্রকাশ তানোরে বিলকুমারী বিল থেকে একব্যক্তির ক্ষতবিক্ষত লাশ উদ্ধার নাচোলে ডেমোক্রেসি ওয়াচের উদ্বুদ্ধকরণ সভা নাচোলে ওলামা বিভাগের উদ্যোগে সিরাত মাহফিল অনুষ্ঠিত চাকরি স্থায়ীকরণসহ ৭ দফা দাবিতে রাকাব কর্মচারীদের মানববন্ধন তানোরে জাতীয়করনের দাবিতে মানববন্ধন ও স্মারকলিপি প্রদান তানোরে রাস্তার পাশে সরকারি জলাশয় ভরাটের অভিযোগ তানোরে নন এমপিও শিক্ষা প্রতিষ্ঠান শিক্ষক কর্মচারী পরিষদের নতুন কমিটি গঠন হাসিনা আমলের চেয়েও দুর্নীতি বেশি হচ্ছে : মোমিন মেহেদী বাগমারায় ইউপি চেয়ারম্যান মকবুল গ্রেফতার টিটিসির অধ্যক্ষের পদত্যাগ দাবিতে শিক্ষার্থীদের বিক্ষোভ সমাবেশ দেশের সব নদ-নদী সুরক্ষার দাবিতে রাজশাহীতে মানববন্ধন উপদেষ্টা সুপ্রদীপ চাকমা’র সাথে মার্কিন দূতাবাসের প্রতিনিধি দলের সাক্ষাৎ কিন্ডারগার্টেন এসোসিয়েশনের কমিটি গঠন সভাপতি আলতাফ, সম্পাদক খায়ের মোহনপুরে কলেজের জমি দুই ছেলের নামে লিখে দিয়েছেন অধ্যক্ষ মোহনপুরে ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে সংবাদ সম্মেলন দেশের তিন জেলায় বজ্রপাতে ৯ জনের মৃত্যু ভারতীয় সঞ্চালন লাইনে নেপাল থেকে বিদ্যুৎ আনছে সরকার ট্রাইব্যুনাল গঠন ও ৮ দফা দাবিতে রাজশাহীতে মানববন্ধন নাচোলে গুজব প্রতিরোধে মানববন্ধন অনুষ্ঠতি
তানোরে ভূমিহীন পরিবারকে উচ্ছেদের পাঁয়তারা

তানোরে ভূমিহীন পরিবারকে উচ্ছেদের পাঁয়তারা

নিজস্ব প্রতিবেদক, তানোর :
রাজশাহীর তানোরে হতদরিদ্র ভূমিহীন দুটি পরিবারকে উচ্ছেদের পাঁয়তারার অভিযোগ উঠেছে।স্থানীয়রা জানান, কৃষ্ণপুর গ্রামের মৃত সেফাতুল্লাহ সরদারের পুত্র বিত্তশীল প্রভাবশালী প্রভাষক সাদেকুল ইসলাম বাচ্চু। তিনি নীতিমালা লঙ্ঘন ও জালিয়াতি করে ওই সম্পত্তি গোপণে লীজ নিয়ে ভুমিহীন দুটি পরিবারকে উচ্ছেদে মরিয়া হয়ে উঠেছে।এঘটনায় গ্রামবাসির মাঝে চরম উত্তেজনার সৃষ্টি হয়েছে, বিরাজ করছে বিস্ফোরণমুখ পরিস্থিতি। এদিকে ভুমিহীন পরিবার দুটি সাদেকুল ইসলাম বাচ্চুর লীজ বাতিল ও তাদের নামে লীজ দেবার জন্য উপজেলা সহকারী কমিশনারের (ভুমি) কাছে লিখিত আবেদন করেছেন।

স্থানীয়দের সঙ্গে কথা বলে জানা গেছে, উপজেলার পাঁচন্দর ইউনিয়নের (ইউপি) জেল নম্বর ৯৮, কৃষ্ণপুর মৌজায় আরএস খতিয়ান নম্বর-১ ও আরএস ১১৫৩ নম্বর দাগে প্রায় ১০ শতাংশ। উক্ত সম্পত্তির মাটির ঘর প্রায় ৩০ বছর যাবত শান্তিপূর্ণভাবে বসবাস করছেন কৃষ্ণপুর গ্রামের বাসিন্দা মুনসুর রহমানের পুত্র ভূমিহীন গোলাম মোস্তফা এবং একই গ্রামের মৃত জোনাব আলীর কন্যা ভূমিহীন সাহানারা। কিন্ত্ত প্রভাষক সাদেকুল ইসলাম বাচ্চু নীতিমালা লঙ্ঘন ও জালিয়াতির মাধ্যমে ভুমিহীন দুটি পরিবারের বসতঘরসহ বিভিন্ন দাগে আরো প্রায় শোয়া দশ বিঘা জমি লীজ নিয়েছেন।

গ্রামবাসি জানান, সাদেকুল ইসলামের নামে ৩৫টি মামলা আছে, সে কলেজের প্রভাষক ও ইলেক্ট্রনিক্স ব্যবসায়ী এবং শতবিঘা সম্পত্তির মালিক সে এসব জমি ইজারা পায় কি বিবেচনায়। তাহলে এলাকার হতদরিদ্র ভুমিহীনরা কোথায় যাবে। গ্রামবাসি আরো বলেন, তার যে বিপুল পরিমাণ সম্পদ তিনি সরকারি কোষাগারে কত টাকা আয়কর দেন এবং এর সম্পদের অনুসন্ধান করা প্রয়োজন।

এবিষয়ে জানতে চাইলে উপজেলা সহকারী কমিশনার (ভুমি) আবিদা সিফাত বলেন, আবেদন পেয়েছি, বিষয়টি সরেজমিন তদন্ত করে প্রতিবেদন দেবার জন্য মুন্ডুমালা ভুমি অফিসের কর্মকর্তা তহসিলদারকে নির্দেশ দিয়েছেন।এবিষয়ে জানতে চাইলে সাদেকুল ইসলাম বাচ্চু এসব অভিযোগ অস্বীকার করে বলেন, তিনি বৈধভাবে এসব সম্পত্তি লীজ নিয়েছেন, তারা অবৈধভাবে দখলে রেখেছেন।

এব্যাপারে জানতে চাইলে সাহানারা বলেন, তারা ভুমিহীন তাদের মাথা গোঁজার কোনো ঠাঁই নাই, এই বসতঘর তাদের একমাত্র সম্বল। রা/অ

স্যোসাল মিডিয়ায় শেয়ার করুন

ads




© All rights reserved © 2021 ajkertanore.com
Developed by- .:: SHUMANBD ::.