শুক্রবার, ২০ েপ্টেম্বর ২০২৪, সময় : ০৫:৫৬ am

সংবাদ শিরোনাম ::
ঢাবিতে সব ধরনের রাজনীতি বন্ধের সিদ্ধান্ত নিখোঁজের সাতবছর পর ছেলেকে ফিরে পেলেন উচ্ছ্বসিত মা তানোরে আরাফাত রহমান কোকো স্মৃতি ফুটবল টুর্নামেন্ট অনুষ্ঠিত রাসিকের সাবেক কাউন্সিলর মনসুরের মুক্তির দাবিতে মানববন্ধন সেই রুবেল আরও ৭ দিনের রিমান্ডে সিলেবাস সংক্ষিতের দাবিতে রাজশাহীতে শিক্ষার্থীদের বিক্ষোভ শেষে সমাবেশ পবায় উপজেলা প্রশাসনে ও কাটাখালি পৌরসভায় ভোগান্তি চিত্র নায়িকা পরীমণি পালন করলেন ‘বিবাহ বিচ্ছেদ’ দিন এক দফা দাবিতে রাজশাহীতে নার্সদের মিছিল শেষে মানববন্ধন প্রিয় নবী মুহাম্মদ (সা.) বিশ্ববাসীর জন্য রহমত : দুধরচকী রাজশাহীতে শিক্ষকদের ওপর হামলার প্রতিবাদে মানববন্ধন ডলার সংকটে বাংলাদেশকে সার দিচ্ছে না সরবরাহকারীরা যুক্তরাষ্ট্রের নিউ ইয়র্কে ড. ইউনূসের নাগরিক সংবর্ধনা বাতিল রাষ্ট্রপতির আদেশক্রমে বিচারিক ক্ষমতা পেলো সেনাবাহিনী আন্দোলনের মুখে অবশেষে পদত্যাগ করলেন রাজশাহী কলেজের অধ্যক্ষ বাগমারায় অধ্যক্ষ ও সভাপতির অনিয়মের প্রতিবাদে সংবাদ সম্মেলন রাজনৈতিক দল গঠনের বিষয়টি গুজব : আসিফ মাহমুদ একদিনের জন্য শ্রম ও কর্মসংস্থান উপদেষ্টা রাজশাহী আসছেন আজ বাংলাদেশ ও ভারত ভিসা জটিলতায় চার যৌথ সিনেমা একাত্তরের ঘাতক-দালাল নির্মূল কমিটির শাহরিয়ার কবির আটক
কেশরহাটে বণিক সমিতির নির্বাচনে ‘ভোট’ কারচুপির অভিযোগ

কেশরহাটে বণিক সমিতির নির্বাচনে ‘ভোট’ কারচুপির অভিযোগ

এম এম মামুন, নিজস্ব প্রতিবেদক :
রাজশাহীর মোহনপুর উপজেলার কেশরহাট বাজার বণিক সমিতির নির্বাচনে সাংগঠনিক সম্পাদকপদে ভোট গণনায় কারচুপির অভিযোগ উঠেছে। ফলে পুনরায় ভোট গণনার দাবিতে প্রার্থী মো. তাহসিন বিল্লাহ তাপস কেশরহাট বণিক সমিতির দায়িত্বরত প্রধান নির্বাচন কমিশনারের কাছে লিখিত অভিযোগ দায়ের করেছেন।

বৃহস্পতিবার (৮ জুন) রাত পৌনে ৮টার সময় ভোটের ফলাফল ঘোষণা করা হয়। এরপর রাতেই ভোট গণনার কারচুপির অভিযোগ তুলে প্রধান নির্বাচন কমিশনারের কাছে লিখিত অভিযোগ দায়ের করেন পরাজিত প্রার্থী মো. তাহসিন বিল্লাহ তাপস। এরপর সাংবাদিকদের সামনে ভোট গণনায় কারচুপির অভিযোগ তুলে ধরে বক্তব্য প্রদান করেন তিনি।

অভিযোগ সূত্রে জানা গেছে, বৃহস্পতিবার (৮ জুন) মোহনপুর উপজেলার কেশরহাট বাজার বণিক সমিতির সভাপতি, সাধারণ সম্পাদক, সাংগঠনিক সম্পাদক ও কার্যনির্বাহী সদস্যপদে ভোট গ্রহণ অনুষ্ঠিত হয়। নির্বাচনে টিউবওয়েল প্রতীক নিয়ে সাংগঠনিক সম্পাদক পদে নির্বাচনে অংশ গ্রহন করেন মো. তাহসিন বিল্লাহ তাপস।

ভোট গ্রহণ শেষে ফলাফলে কলস মার্কা প্রতীকের প্রার্থী মো. হাবিবুর রহমান মিঠু কাজীকে ১ ভোটে বিজয়ী দেখিয়ে ফলাফল ঘোষণা করেন নির্বাচন কমিশনার ও সংশ্লিষ্ট নির্বাচন পরিচালনা কমিটি। পরবর্তীতে ফলাফল পর্যালোচনা করে জানা যায়, নির্বাচনে মোট ভোটার সংখ্যা ছিল ১ হাজার ৪৫ জন। এরমধ্যে নির্বাচনে ৯৪৭ জন ভোটার তাদের ভোট প্রদান করেন। বিজয় কলস মার্কা প্রতীকে প্রাপ্ত ভোটের সংখ্যা দেখানো হয়েছে ৪৪৭ ভোট। আর টিউবওয়েল মার্কা প্রতীকে প্রাপ্ত ভোট দেখানো হয়েছে ৪৪৬টি ভোট। নষ্ট ভোটের সংখ্যা ২৬টি। ভোটের ফলাফল হিসেব করে দেখায় যায় ২৮টি ভোট গোপন করে সাংগঠনিক পদে ভোটের ফলাফল ঘোষণা করা হয়। ওই ২৮টি ভোটের কোনো খোঁজ নেই।

বিষয়টি প্রকাশ পাওয়ার সাথে সাথে পরাজিত প্রার্থী তাহসিন বিল্লাহ তাপস তার সমর্থিত ভোটাদের নিয়ে কেশরহাট বাজার বণিক সমিতির প্রধান নির্বাচন কমিশনার রুস্তম আলী প্রামানিকের ব্যক্তিগত চেম্বারে গিয়ে ২৮টি ভোট গোপন রাখার কারণ জানতে চাই। ওই সময় উভয়পক্ষের মধ্যে চরম উত্তেজনা বিরাজ করতে থাকে। একপর্যায়ে প্রধান নির্বাচন কমিশনার প্রার্থীকে পুনরায় ভোট গণনার জন্য আবেদন করতে বলেন। ফলে রাতেই লিখিত আবেদন করেন তাহসিন বিল্লাহ তাপস।

এবিষয়ে জানতে চাইলে কেশরহাট বাজার বণিক সমিতির নির্বাচনে দায়িত্বরত প্রধান নির্বাচন কমিশনার মো. রুস্তম আলী প্রামাণিক বলেন, ‘কেশরহাট বাজার বণিক সমিতির সাংগঠনিক সম্পাদক পদে পরাজিত প্রার্থী ভোট পুনরায় গণনার দাবিতে তাঁর কাছে একটি লিখিত আবেদন দিয়েছে প্রার্থী ও সমর্থকরা। এহেন আবেদন ব্যাপারে নির্বাচন পরিচালনা কমিটির সাথে আলোচনা করে ভোট পুনরায় গণনার জন্য প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে বলে জানান তিনি। রা/অ

স্যোসাল মিডিয়ায় শেয়ার করুন

ads




© All rights reserved © 2021 ajkertanore.com
Developed by- .:: SHUMANBD ::.