শুক্রবার, ২০ েপ্টেম্বর ২০২৪, সময় : ১২:০৭ am

সংবাদ শিরোনাম ::
ঢাবিতে সব ধরনের রাজনীতি বন্ধের সিদ্ধান্ত নিখোঁজের সাতবছর পর ছেলেকে ফিরে পেলেন উচ্ছ্বসিত মা তানোরে আরাফাত রহমান কোকো স্মৃতি ফুটবল টুর্নামেন্ট অনুষ্ঠিত রাসিকের সাবেক কাউন্সিলর মনসুরের মুক্তির দাবিতে মানববন্ধন সেই রুবেল আরও ৭ দিনের রিমান্ডে সিলেবাস সংক্ষিতের দাবিতে রাজশাহীতে শিক্ষার্থীদের বিক্ষোভ শেষে সমাবেশ পবায় উপজেলা প্রশাসনে ও কাটাখালি পৌরসভায় ভোগান্তি চিত্র নায়িকা পরীমণি পালন করলেন ‘বিবাহ বিচ্ছেদ’ দিন এক দফা দাবিতে রাজশাহীতে নার্সদের মিছিল শেষে মানববন্ধন প্রিয় নবী মুহাম্মদ (সা.) বিশ্ববাসীর জন্য রহমত : দুধরচকী রাজশাহীতে শিক্ষকদের ওপর হামলার প্রতিবাদে মানববন্ধন ডলার সংকটে বাংলাদেশকে সার দিচ্ছে না সরবরাহকারীরা যুক্তরাষ্ট্রের নিউ ইয়র্কে ড. ইউনূসের নাগরিক সংবর্ধনা বাতিল রাষ্ট্রপতির আদেশক্রমে বিচারিক ক্ষমতা পেলো সেনাবাহিনী আন্দোলনের মুখে অবশেষে পদত্যাগ করলেন রাজশাহী কলেজের অধ্যক্ষ বাগমারায় অধ্যক্ষ ও সভাপতির অনিয়মের প্রতিবাদে সংবাদ সম্মেলন রাজনৈতিক দল গঠনের বিষয়টি গুজব : আসিফ মাহমুদ একদিনের জন্য শ্রম ও কর্মসংস্থান উপদেষ্টা রাজশাহী আসছেন আজ বাংলাদেশ ও ভারত ভিসা জটিলতায় চার যৌথ সিনেমা একাত্তরের ঘাতক-দালাল নির্মূল কমিটির শাহরিয়ার কবির আটক
‘ইসলামী আন্দোলন’ মনোনীত মেয়রপ্রার্থী আলমের ইশতেহার ঘোষণা

‘ইসলামী আন্দোলন’ মনোনীত মেয়রপ্রার্থী আলমের ইশতেহার ঘোষণা

এম এম মামুন, নিজস্ব প্রতিবেদক :
আগামী ২১ জুন রাজশাহী সিটি করপোরেশন (রাসিক) নির্বাচনে ইসলামী আন্দোলন মনোনীত হাতপাখা প্রতীকের মেয়র প্রার্থী মুরশিদ আলম নির্বাচনী ইশতেহার ঘোষণা করেছেন। বৃহস্পতিবার (৮ জুন) বেলা সাড়ে ১১টার দিকে মহানগরীর একটি রেস্তোরাঁয় সংবাদ সম্মেলনের মাধ্যমে তিনি ২৯ দফা ইশতেহার ঘোষণা করেন।

মুরশিদ আলম বলেন, নির্বাচিত হলে নগর ভবন থাকবে দুর্নীতিমুক্ত। মানবিক কারণে পায়ে চালিত রিকশা-ভ্যানের লাইসেন্স ফি মওকুফ করা হবে। ব্যাটারিচালিত রিকশা-অটোরিকশার লাইসেন্স ফি অর্ধেক করা হবে। হোল্ডিং ট্যাক্স কমিয়ে দেওয়া হবে ৩০ শতাংশ। শহরের আয়তন বর্ধিত হলে নতুন এলাকার হোল্ডিং ট্যাক্স পাঁচ বছর মওকুফ থাকবে।

ইশতেহারে উল্লেখ রয়েছে, সিটি করপোরেশনে স্বচ্ছতা আনা, জবাবদিহিতা নিশ্চিত করা, দূষণ নিয়ন্ত্রণ করা, পানির সমস্যার সমাধান, পদ্মা নদীর রক্ষণাবেক্ষণ, শব্দ দূষণ নিয়ন্ত্রণ, খাদ্যে ভেজাল নিয়ন্ত্রণ, পরিকল্পিত শহর গড়ে তোলা, শিক্ষার হার বাড়ানো, নাগরিকদের নিরাপত্তা নিশ্চিত করা, ওয়ার্ডভিত্তিক পঞ্চবার্ষিকী পরিকল্পনা প্রণয়ন, মাদক নিয়ন্ত্রণসহ আরও নানান কিছু।

সংবাদ সম্মেলনে মুরশিদ আলম বলেন, ভোট একটি আমানত। এটাকে যথেচ্ছা প্রয়োগ করা আমানতের খেয়ানত। কাউকে ভোট দেওয়া কোনো আবেগ বা দলীয় বিষয় না। এটি একটি নৈতিক বিষয়। যার দ্বারা আমানতের খেয়ানত হবে না। এসময় ইসলামী আন্দোলন বাংলাদেশের প্রেসিডিয়াম সদস্য আশরাফ আলী আঁকনসহ দলটির স্থানীয় নেতারা উপস্থিত ছিলেন। রা/অ

স্যোসাল মিডিয়ায় শেয়ার করুন

ads




© All rights reserved © 2021 ajkertanore.com
Developed by- .:: SHUMANBD ::.