বৃহস্পতিবর, ১৯ েপ্টেম্বর ২০২৪, সময় : ১১:০০ pm

সংবাদ শিরোনাম ::
ঢাবিতে সব ধরনের রাজনীতি বন্ধের সিদ্ধান্ত নিখোঁজের সাতবছর পর ছেলেকে ফিরে পেলেন উচ্ছ্বসিত মা তানোরে আরাফাত রহমান কোকো স্মৃতি ফুটবল টুর্নামেন্ট অনুষ্ঠিত রাসিকের সাবেক কাউন্সিলর মনসুরের মুক্তির দাবিতে মানববন্ধন সেই রুবেল আরও ৭ দিনের রিমান্ডে সিলেবাস সংক্ষিতের দাবিতে রাজশাহীতে শিক্ষার্থীদের বিক্ষোভ শেষে সমাবেশ পবায় উপজেলা প্রশাসনে ও কাটাখালি পৌরসভায় ভোগান্তি চিত্র নায়িকা পরীমণি পালন করলেন ‘বিবাহ বিচ্ছেদ’ দিন এক দফা দাবিতে রাজশাহীতে নার্সদের মিছিল শেষে মানববন্ধন প্রিয় নবী মুহাম্মদ (সা.) বিশ্ববাসীর জন্য রহমত : দুধরচকী রাজশাহীতে শিক্ষকদের ওপর হামলার প্রতিবাদে মানববন্ধন ডলার সংকটে বাংলাদেশকে সার দিচ্ছে না সরবরাহকারীরা যুক্তরাষ্ট্রের নিউ ইয়র্কে ড. ইউনূসের নাগরিক সংবর্ধনা বাতিল রাষ্ট্রপতির আদেশক্রমে বিচারিক ক্ষমতা পেলো সেনাবাহিনী আন্দোলনের মুখে অবশেষে পদত্যাগ করলেন রাজশাহী কলেজের অধ্যক্ষ বাগমারায় অধ্যক্ষ ও সভাপতির অনিয়মের প্রতিবাদে সংবাদ সম্মেলন রাজনৈতিক দল গঠনের বিষয়টি গুজব : আসিফ মাহমুদ একদিনের জন্য শ্রম ও কর্মসংস্থান উপদেষ্টা রাজশাহী আসছেন আজ বাংলাদেশ ও ভারত ভিসা জটিলতায় চার যৌথ সিনেমা একাত্তরের ঘাতক-দালাল নির্মূল কমিটির শাহরিয়ার কবির আটক
ভারত থেকে ২ দিনে পেঁয়াজ এলো ৩৮৭৫ মেট্রিক টন

ভারত থেকে ২ দিনে পেঁয়াজ এলো ৩৮৭৫ মেট্রিক টন

নিজস্ব প্রতিবেদক :
চাঁপাইনবাবগঞ্জের সোনামসজিদ স্থলবন্দর দিয়ে দুইদিনে ভারত থেকে ১৯০টি পেঁয়াজ বোঝাই ট্রাক বন্দরের পানামা পোর্টে প্রবেশ করছে। রবিবার কৃষি মন্ত্রণালয় থেকে আমদানির আইপি (ইমপোর্ট পারমিট) দেওয়ার ঘোষনার পর ৩৮৭৫.০১ মেট্রিক টন পেঁয়াজ বন্দরে প্রবেশ করে। এদিকে ভারত থেকে পেঁয়াজ আমদানি শুরু হতে না হতেই চাঁপাইনবাবগঞ্জে বাজারে এক দিনের ব্যবধানেই কেজি প্রতি পেঁয়াজের দাম কমেছে ৩০-৪০ টাকা।

সোনামসজিদ স্থল বন্দর শুল্ক স্টেশনের ডেপুটি কমিশার প্রভাত কুমার সিংহ জানান, গত সোমবার থেকে পেঁয়াজ ঢোকা শুরু হয়। গতকাল সন্ধ্যা ৬ পর্যন্ত ৫৭ টি ট্রাকে ১০৯৭.৬১ মেট্রিক টন পেঁয়াজ বন্দরে ঢুকে। আর দ্বিতীয় দিনেও পেঁয়াজ ঢুকছে ১৩৩ টি ট্রাকে ২৭৭৭.৪০ মেট্রিক টন। এর আগে সর্বশেষ গত ১৫ মার্চ পেঁয়াজ এসেছিল সোনামসজিদ স্থলবন্দর দিয়ে।

বন্দরের আমদানিকারক জানায়, গেল মার্চের মাঝামাঝি সময় থেকে দেশে আমদানি করা পেঁয়াজের শূন্যতা সৃষ্টি হয়। এর ফলে খুচরা ও পাইকারি বাজারে হঠাৎ করেই দাম বেড়ে যায় দেশি পেঁয়াজের। এতে অস্থিতিশীল হয়ে ওঠে পেঁয়াজের বাজার। দাম বেড়ে দেশের বিভিন্ন স্থানে বিক্রি হয় ৮০-৯০ টাকায়। এ অবস্থায় সামনে কোরবানির ঈদে দাম সহনীয় পর্যায়ে রাখাসহ সরবরাহ স্বাভাবিক রাখতে ভারত থেকে পেঁয়াজ আমদানির দাবি জানিয়ে আসছিলেন আমদানিকারকরা। ব্যবসায়ী ও ভোক্তাদের কথা বিবেচনায় রেখে সোমবার দুপুরে ভারত থেকে পেঁয়াজ আমদানির অনুমতি দিয়েছে কৃষি মন্ত্রণালয়।

সরকার দেশের পেঁয়াজ চাষিদের উৎপাদিত পেঁয়াজের ন্যায্যমূল্য নিশ্চিত করতে চলতি বছরের ১৬ মার্চ থেকে ভারত থেকে পেঁয়াজ আমদানিতে অনুমতি বন্ধ রাখে । এরপর থেকে ভারত থেকে বাংলাদেশে পেঁয়াজ আমদানি বন্ধ ছিল। রা/অ

স্যোসাল মিডিয়ায় শেয়ার করুন

ads




© All rights reserved © 2021 ajkertanore.com
Developed by- .:: SHUMANBD ::.