শুক্রবার, ২০ েপ্টেম্বর ২০২৪, সময় : ১২:০৮ am

সংবাদ শিরোনাম ::
ঢাবিতে সব ধরনের রাজনীতি বন্ধের সিদ্ধান্ত নিখোঁজের সাতবছর পর ছেলেকে ফিরে পেলেন উচ্ছ্বসিত মা তানোরে আরাফাত রহমান কোকো স্মৃতি ফুটবল টুর্নামেন্ট অনুষ্ঠিত রাসিকের সাবেক কাউন্সিলর মনসুরের মুক্তির দাবিতে মানববন্ধন সেই রুবেল আরও ৭ দিনের রিমান্ডে সিলেবাস সংক্ষিতের দাবিতে রাজশাহীতে শিক্ষার্থীদের বিক্ষোভ শেষে সমাবেশ পবায় উপজেলা প্রশাসনে ও কাটাখালি পৌরসভায় ভোগান্তি চিত্র নায়িকা পরীমণি পালন করলেন ‘বিবাহ বিচ্ছেদ’ দিন এক দফা দাবিতে রাজশাহীতে নার্সদের মিছিল শেষে মানববন্ধন প্রিয় নবী মুহাম্মদ (সা.) বিশ্ববাসীর জন্য রহমত : দুধরচকী রাজশাহীতে শিক্ষকদের ওপর হামলার প্রতিবাদে মানববন্ধন ডলার সংকটে বাংলাদেশকে সার দিচ্ছে না সরবরাহকারীরা যুক্তরাষ্ট্রের নিউ ইয়র্কে ড. ইউনূসের নাগরিক সংবর্ধনা বাতিল রাষ্ট্রপতির আদেশক্রমে বিচারিক ক্ষমতা পেলো সেনাবাহিনী আন্দোলনের মুখে অবশেষে পদত্যাগ করলেন রাজশাহী কলেজের অধ্যক্ষ বাগমারায় অধ্যক্ষ ও সভাপতির অনিয়মের প্রতিবাদে সংবাদ সম্মেলন রাজনৈতিক দল গঠনের বিষয়টি গুজব : আসিফ মাহমুদ একদিনের জন্য শ্রম ও কর্মসংস্থান উপদেষ্টা রাজশাহী আসছেন আজ বাংলাদেশ ও ভারত ভিসা জটিলতায় চার যৌথ সিনেমা একাত্তরের ঘাতক-দালাল নির্মূল কমিটির শাহরিয়ার কবির আটক
জমে উঠেছে কেশরহাট বাজার বণিক সমিতির নির্বাচনী প্রচার-প্রচারণা

জমে উঠেছে কেশরহাট বাজার বণিক সমিতির নির্বাচনী প্রচার-প্রচারণা

এম এম মামুন, নিজস্ব প্রতিবেদক :
রাজশাহীর মোহনপুর উপজেলার বৃহত্তম হাট কেশরহাট। আগামী ৮ জুন কেশরহাট বাজার বণিক সমিতির নির্বাচন অনুষ্ঠিত হবে। প্রার্থীদের পোস্টার ও ফেস্টুনে ছেঁয়ে গেছে পুরো বাজার। কেশরহাট বাণিজ্যিক হাট হিসেবে পরিচিত। এই হাটে প্রায় দুই হাজারের বেশি ব্যবসা প্রতিষ্ঠান রয়েছে। এর আগে কেশরহাটে কোন বণিক সমিতি ছিল না। তবে সম্প্রতি ২০২৩ইং সালের ১২ জানুয়ারি কেশরহাট বাজারের বিভিন্ন ব্যবসায়ীগণ আলোচনার মাধ্যমে কেশরহাট বাজার বণিক সমিতি গঠন করেন।

এই কেশরহাট বাজার বণিক সমিতির আহবায়ক কমিটি গঠন করা হয় ১৯ জানুয়ারি। বহুল প্রত্যাশিত নবগঠিত কমিটিতে মেসার্স সততা এন্টার প্রাইজের ব্যবস্থাপক শাহিনুর রহমান শাহিনকে আহবায়ক ও কেশরহাট রহমান হোন্ডার ব্যবস্থাপক মুস্তাফিজুর রহমান মুস্তাককে যুগ্ম আহবায়ক এবং মেসার্স ওসমান এন্টারপ্রাইজের ব্যবস্থাপক ওসমান আলীকে কোষাধ্যক্ষ নির্বাচিত করা হয়। পরবর্তীতে কেশরহাট বাজার বণিক সমিতির সঠিক ও সুষ্ঠুভাবে পরিচালনার স্বার্থে নির্বাচনের প্রয়োজনীয়তা দেখা দিলে স্থানীয় সাংসদ রাজশাহী-৩ (পবা-মোহনপুর) আসনের সংসদ সদস্য আয়েন উদ্দিন এবং ব্যবসায়ীক বৃন্দের সাথে মতবিনিময়ের মাধ্যমে নির্বাচন পরিচালনা কমিটি এবং নির্বাচনের দিন ও তারিখ ঘোষণা করা হয়।

কেশরহাট পৌরসভার সাবেক কাউন্সিলর রুস্তম আলী প্রামানিককে প্রধান নির্বাচন কমিশনার এবং খুশবুর রহমান, আলফোর রহমান, আব্দুল লতিফ, এন্তাজ আলী ও পারেস আলীকে নির্বাচন কমিশনার করে ৭ সদস্য বিশিষ্ট নির্বাচন পরিচালনা কমিটি গঠন করা হয়। নির্বাচন পরিচালনা কমিটি নির্বাচনের তফসিল ঘোষণা করলে এ উপলক্ষে ১১টি পদে ২০ জন প্রার্থী মনোনয়ন উত্তোলন করে নির্ধারিত তারিখে জমা দেন। গত রোববার (২১ মে) বিকেলে প্রার্থীদের মনোনয়নপত্র যাচাই বাছাই শেষে সবক’টি মনোনয়নপত্র কেশরহাট বাজার বণিক সমিতির প্রধান নির্বাচন কমিশনার এবং সাবেক প্যানেল মেয়র রুস্তম আলী প্রামাণিক ২০ জন প্রার্থীর প্রার্থীতা বৈধ বলে ঘোষনা করেন। বণিক সমিতির অস্থায়ী কার্যালয়ে আয়োজিত অনুষ্ঠানে নির্বাচনে অংশগ্রহণকারী প্রার্থীগণসহ ব্যবসায়িকবৃন্দরা উপস্থিত ছিলেন।

কেশরহাট বাজার বনিক সমিতির নির্বাচনে সভাপতি পদে প্রতিদ্বন্দ্বীতা করছেন কেশরহাট পৌরসভার ৫নং ওয়ার্ড কাউন্সিলর ও মৎস্য ব্যবসায়ী সাবের আলী মন্ডল, গার্মেন্টস ব্যবসায়ী সাদ আক্কাস ও আলু ব্যবসায়ী বাবুল হোসেন এবং সাধারন সম্পাদক পদে মুদি ব্যবসায়ী শরিফুল ইসলাম, স্বর্ণ ব্যবসায়ী একরামুল হোসেন, কাপড় ব্যবসায়ী আবদুল খালেক ও বিভিন্ন পণ্যের পরিবশেক মিরাজ উদ্দিন। সাংগঠনিক সম্পাদক পদে গিফট কর্ণারের তাহসিন বিল্লাহ তাপস ও কাজী হাবিবুর রহমান মিঠু প্রতিদ্বন্দ্বিতা করছেন।

কার্যনির্বাহী সদস্যপদে চারজন প্রতিদ্বন্দ্বী হলেন সুতা ব্যবসায়ী এনামুল হক, পলিথিন ব্যবসায়ী মাসুদ রানা, কম্পিউটার ব্যবসায়ী মোস্তাফিজুর রহমান খালেদ ও গার্মেন্টস ব্যবসায়ী হেলাল উদ্দিন। এছাড়াও বিনা প্রতিদ্বন্দ্বিতায় বিজয়ী হয়েছেন সহ-সভাপতি কসমেটিকস ব্যবসায়ী মাহাবুবুর রহমান, সহ-সাধারণ সম্পাদক পদে মৎস্য ব্যবসায়ী আক্কাস আলী প্রামাণিক, কোষাধাক্ষ পদে ডাচ্ বাংলা ব্যাংকের এজেন্ট ওসমান আলী, দফতর সম্পাদক পদে সবজি ব্যবসায়ী আবু কালাম, প্রচার সম্পাদক পদে জুতা ব্যবসায়ী সাজ্জাদ হোসেন, সাংঙ্কৃতিক ও ক্রিড়া সম্পাদক পদে খাদ্য ব্যবসায়ি মহসিন আলী ও ধর্মবিষয়ক সম্পাদক পদে স্বর্ণ ব্যবসায়ী আবদুর রাজ্জাক।
আগামী ৮ই জুন সকাল ৮ টা হতে বিকাল ৪ টা পর্যন্ত কেশরহাট সরকারি প্রাথমিক বিদ্যালয়ে এই ‘কেশরহাট বাজার বণিক সমিতি’র নির্বাচনের ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে।

এ বিষয়ে প্রধান নির্বাচন কমিশনার রস্তম আলী প্রামানিক বলেন, আমার প্রতি স্থানীয় নেতৃবৃন্দ এবং ব্যবসায়ীদের অগাধ বিশ্বাস আছে বলেই কেশরহাট বাজার বণিক সমিতির প্রধান নির্বাচন কমিশনার হিসেবে আমাকে নির্বাচিত করা হয়েছে। আমি দায়িত্ব পাওয়ার পর থেকে নিয়ম তান্ত্রিকভাবে নির্বাচন পরিচালনা কমিটির সঙ্গে নিয়মিতভাবে বৈঠকের মাধ্যমে নির্বাচন সংক্রান্ত কার্যক্রম পরিচালনা করে আসছি। যেহেতু রাজশাহী-৩ আসনের মাননীয় সাংসদ জননেতা আয়েন উদ্দিন এমপি কেশরহাট বাজার বণিক সমিতির নির্বাচন সুষ্ঠুভাবে অনুষ্ঠিত করার লক্ষ্যে আমাদেরকে সার্বিক সহযোগিতা করে যাচ্ছেন। সুতরাং আমি বিশ্বাস করি, আগামী ৮ জুন সকাল ৮টা হতে বিরতিহীনভাবে বিকাল ৪টা পর্যন্ত সুষ্ঠুভাবে নির্বাচনের ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে। তবে কেশরহাট বাজার বণিক সমিতির নির্বাচন নিয়ে কেশরহাট পৌর মেয়রের সম্পৃক্ততা ও তেমন কোন কার্যক্রম দেখা যায়নি।

এ বিষয়ে কেশরহাট পৌর মেয়র শহীদুজ্জামান শহীদের কাছে জানতে চাইলে তিনি বলেন, কেশরহাট বাজার বণিক সমিতি গঠন বা তার নির্বাচন নিয়ে তেমন কিছু জানিনা। সুতরাং এ বিষয়ে আমি কোন মন্তব্য করতে চাই না। রা/অ

স্যোসাল মিডিয়ায় শেয়ার করুন

ads




© All rights reserved © 2021 ajkertanore.com
Developed by- .:: SHUMANBD ::.