শনিবর, ২১ েপ্টেম্বর ২০২৪, সময় : ০৮:১৯ pm

সংবাদ শিরোনাম ::
তানোর প্রেসক্লাব নির্বাচনের তফসিল ঘোষণা, প্রতিক বরাদ্দ ঢালাও মামলার কালচার থেকে বেরিয়ে আসতে হবে : আসিফ নজরুল মোহনপুরে আদর্শ শিক্ষক ফেডারেশনের সমাবেশ অনুষ্ঠিত মসজিদের বিশেষ আদব ও শিষ্টাচার : হাফিজ মাছুম আহমদ দুধরচকী মোহনপুরে আ.লীগের সভাপতি অ্যাডভোকেট সালাম গ্রেপ্তার, মিষ্টি বিতরণ দুদকের তালিকায় ১০০ ব্যক্তির সম্পদের পাহাড় গড়েছেন যারা আ.লীগ ১৪ দলীয় জোটের নেতা ও মন্ত্রী-এমপিদের বিরুদ্ধে ৭৫০ মামলা ঢাবিতে সব ধরনের রাজনীতি বন্ধের সিদ্ধান্ত নিখোঁজের সাতবছর পর ছেলেকে ফিরে পেলেন উচ্ছ্বসিত মা তানোরে আরাফাত রহমান কোকো স্মৃতি ফুটবল টুর্নামেন্ট অনুষ্ঠিত রাসিকের সাবেক কাউন্সিলর মনসুরের মুক্তির দাবিতে মানববন্ধন সেই রুবেল আরও ৭ দিনের রিমান্ডে সিলেবাস সংক্ষিতের দাবিতে রাজশাহীতে শিক্ষার্থীদের বিক্ষোভ শেষে সমাবেশ পবায় উপজেলা প্রশাসনে ও কাটাখালি পৌরসভায় ভোগান্তি চিত্র নায়িকা পরীমণি পালন করলেন ‘বিবাহ বিচ্ছেদ’ দিন এক দফা দাবিতে রাজশাহীতে নার্সদের মিছিল শেষে মানববন্ধন প্রিয় নবী মুহাম্মদ (সা.) বিশ্ববাসীর জন্য রহমত : দুধরচকী রাজশাহীতে শিক্ষকদের ওপর হামলার প্রতিবাদে মানববন্ধন ডলার সংকটে বাংলাদেশকে সার দিচ্ছে না সরবরাহকারীরা যুক্তরাষ্ট্রের নিউ ইয়র্কে ড. ইউনূসের নাগরিক সংবর্ধনা বাতিল
পুলিশের কর্মসূচিতে আড়াই ঘন্টা যান চলাচল বন্ধ, জনভোগান্তি!

পুলিশের কর্মসূচিতে আড়াই ঘন্টা যান চলাচল বন্ধ, জনভোগান্তি!

নিজস্ব প্রতিবেদক :
রাজশাহীতে পুলিশের উদ্যোগে আন্তর্জাতিক শান্তিরক্ষী দিবস-২০২৩ এর কর্মসূচি পালনের সময় প্রায় আড়াই ঘন্টা বিভিন্ন সড়কে জন ও যান চলাচল বন্ধের অভিযোগ উঠেছে। এতে নগরে জনভোগান্তি হয়।

ভুক্তভোগী নগরবাসী জানান, সকাল প্রায় ৮টা থেকে সকাল সাড়ে ১০টা পর্যন্ত প্রায় আড়াইঘন্টা নগরীর প্রাণকেন্দ্র সাহেববাজারসহ আশেপাশের পাঁচ ছয়টি সড়কে যান ও জন চলাচল বন্ধ রাখে রাজশাহী মহানগর পুলিশের ট্রাফিক বিভাগ। এতে রাবিতে চলমান ভর্তি পরীক্ষা দিতে আসা শিক্ষার্থী ও তাদের অভিভাবকেরা চরম ভোগান্তির কবলে পড়েন। এ সময়ে সাহেব বাজার ও এর আশেপাশের বিভিন্ন মার্কেটের দোকানপাটও খুলতে দেয়নি পুলিশ। স্কুলগামী শিশুদের নির্ধারিত সময়ে স্কুলে পৌঁছাতে পারেননি অভিভাবকেরা।

ভুক্তভোগী লোকজন জানান, শান্তিরক্ষী দিবস পালন উপলক্ষে রাজশাহী মহানগর পুলিশের উদ্যোগে সোমবার সকাল পৌনে ৯টায় নগরীর প্রাণকেন্দ্র সাহেব বাজারের আরডিএ মার্কেট এলাকায় একটি র‌্যালি এবং পরে রাজশাহী কলেজ মিলনায়তনে আলোচনা সভার কর্মসূচি ঘোষণা করা হয়। ঘোষণা অনুযায়ী সকাল প্রায় ৯টার দিকে আরএমপির কমিশনার আনিসুর রহমান ও রাজশাহী রেঞ্জের ডিআইজি আবদুল বাতেনসহ মহানগর পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তারা নির্ধারিত স্থান সাহেব বাজার আরডিএ মার্কেটের সামনে উপস্থিত হন।

এর আগে কবুতর অবমুক্তকরণের মাধ্যমে অনুষ্ঠানের সূচনা করেন আরএমপি কমিশনার। সকাল ৯টার একটু আগে পুলিশের র‌্যালিটি আরডিএ মার্কেটের সামনে থেকে শুরু হয়ে মাত্র ১০ মিনিটে সোজা চলে যায় রাজশাহী কলেজ প্রাঙ্গণে। পরে কলেজ মিলনায়তনে অনুষ্ঠিত হয় সংক্ষিপ্ত আলোচনা অনুষ্ঠান। এতে পুলিশ কর্মকর্তারাসহ বিভিন্ন শ্রেণি পেশার মানুষ অংশগ্রহণ করেন।

এদিকে প্রত্যক্ষদর্শী ও ভুক্তভোগীরা জানান, শান্তিরক্ষী দিবসের র‌্যালি শুরুর প্রায় এক ঘণ্টা আগে সকাল ৮টা থেকে আরএমপির ট্রাফিক বিভাগ ছাড়াও বোয়ালিয়া থানা পুলিশ নগরীর জামাল সুপার মার্কেটের সামনে, রাজশাহী কলেজের সামনের প্রধান সড়কে, সোনাদিঘি মোড়, গণকপাড়াসহ আশেপাশের এলাকার মোড় ও গলি সড়কে ব্যারিকেড দিয়ে লোকজন ও যান চলাচল বন্ধ করে দেন। এই সময়ে আরডিএ মার্কেটসহ আশেপাশের মার্কেটের দোকানগুলিও খুলতে দেওয়া হয়নি। আবার রাজশাহী কলেজিয়েট ও পিএন স্কুলসহ স্কুলগুলির প্রভাতী শাখার শিশু শিক্ষার্থীদের স্কুলে পৌঁছাতে গিয়ে বিড়ম্বনা ও ভোগান্তিতে পড়েন অনেক অভিভাবক।

নাম প্রকাশে অনিচ্ছুক একজন অভিভাবক বলেন, কোর্ট থেকে রাজশাহী কলেজের সামনে দিয়ে পুর্বমুখী প্রধান সড়কটিতে দুই ঘণ্টার বেশি সময় ব্যারিকেড দিয়ে যান চলাচল বন্ধ রাখার ফলে রাবির ভর্তি পরীক্ষার্থীদের সবচেয়ে বেশি ভোগান্তির শিকার হতে হয়েছে। রাজশাহী কলেজের সামনে দিয়ে যেতে না পেরে তাদেরকে ঘুরপথে শহর রক্ষা বাঁধ ও দরগাপাড়া পাঠান হয়ে ঘুরে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের দিকে যেতে হয়েছে। এতে অনেক পরীক্ষার্থী নির্ধারিত সময়ে পরীক্ষা হলে পৌঁছাতে পারেননি। যেসব ভর্তিচ্ছু ও তাদের অভিভাবকেরা রাজশাহী মহানগরীর রাস্তাঘাট চেনেন না তাদেরকে পড়তে হয় আরও বিপাকে।

জানা গেছে, সকাল সাড়ে ১০টা পর্যন্ত যতক্ষণ রাজশাহী কলেজ মিলনায়তনে আলোচনা অনুষ্ঠান শেষ না হয়, ততোক্ষণই সড়কগুলি বন্ধ রাখেন পুলিশ।

এই বিষয়ে জানতে চাইলে আরএমপির ট্রাফিক বিভাগের উপ-কমিশনার (ডিসি) অনির্বাণ চাকমা বলেন, আন্তর্জাতিক শান্তিরক্ষী দিবসের র‌্যালির জন্য মাত্র ১৫ মিনিট কয়েকটি সড়কে যান চলাচল নিয়ন্ত্রণ করা হয়। এ সময়ে আরডিএ মার্কেটসহ আশেপাশের দোকানপাট খোলা ছিল বলে তিনি দাবি করেন। রা/অ

স্যোসাল মিডিয়ায় শেয়ার করুন

ads




© All rights reserved © 2021 ajkertanore.com
Developed by- .:: SHUMANBD ::.