শুক্রবার, ২০ েপ্টেম্বর ২০২৪, সময় : ১২:৪৫ am

সংবাদ শিরোনাম ::
ঢাবিতে সব ধরনের রাজনীতি বন্ধের সিদ্ধান্ত নিখোঁজের সাতবছর পর ছেলেকে ফিরে পেলেন উচ্ছ্বসিত মা তানোরে আরাফাত রহমান কোকো স্মৃতি ফুটবল টুর্নামেন্ট অনুষ্ঠিত রাসিকের সাবেক কাউন্সিলর মনসুরের মুক্তির দাবিতে মানববন্ধন সেই রুবেল আরও ৭ দিনের রিমান্ডে সিলেবাস সংক্ষিতের দাবিতে রাজশাহীতে শিক্ষার্থীদের বিক্ষোভ শেষে সমাবেশ পবায় উপজেলা প্রশাসনে ও কাটাখালি পৌরসভায় ভোগান্তি চিত্র নায়িকা পরীমণি পালন করলেন ‘বিবাহ বিচ্ছেদ’ দিন এক দফা দাবিতে রাজশাহীতে নার্সদের মিছিল শেষে মানববন্ধন প্রিয় নবী মুহাম্মদ (সা.) বিশ্ববাসীর জন্য রহমত : দুধরচকী রাজশাহীতে শিক্ষকদের ওপর হামলার প্রতিবাদে মানববন্ধন ডলার সংকটে বাংলাদেশকে সার দিচ্ছে না সরবরাহকারীরা যুক্তরাষ্ট্রের নিউ ইয়র্কে ড. ইউনূসের নাগরিক সংবর্ধনা বাতিল রাষ্ট্রপতির আদেশক্রমে বিচারিক ক্ষমতা পেলো সেনাবাহিনী আন্দোলনের মুখে অবশেষে পদত্যাগ করলেন রাজশাহী কলেজের অধ্যক্ষ বাগমারায় অধ্যক্ষ ও সভাপতির অনিয়মের প্রতিবাদে সংবাদ সম্মেলন রাজনৈতিক দল গঠনের বিষয়টি গুজব : আসিফ মাহমুদ একদিনের জন্য শ্রম ও কর্মসংস্থান উপদেষ্টা রাজশাহী আসছেন আজ বাংলাদেশ ও ভারত ভিসা জটিলতায় চার যৌথ সিনেমা একাত্তরের ঘাতক-দালাল নির্মূল কমিটির শাহরিয়ার কবির আটক
শেখ হাসিনায় কৃষিতে বিপ্লব ঘটিয়েছেন : পররাষ্ট্র প্রতিমন্ত্রী

শেখ হাসিনায় কৃষিতে বিপ্লব ঘটিয়েছেন : পররাষ্ট্র প্রতিমন্ত্রী

এম এম মামুন, নিজস্ব প্রতিবেদক :
পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম এমপি বলেছেন, কৃষকদের জন্য বাঘা হবে একটি মডেল উপজেলা। পৃথিবীতে গত তিন বছরে কৃষিতে যারা ভাল করেছে, এর মধ্যে রয়েছে বাংলাদেশ। কৃষি হলো লাভজনক এবং কৃষিই হলো ভভিষ্যত। কৃষি যাদের সার্বক্ষনিক পেশা ছিল না, তারা এখন কৃষিতে আসছেন। কৃষিতে বিপ্লব ঘটছে। অনেকেই এখন কৃষকের পেছনে পেছনে ঘুরবে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও কৃষি অধিদপ্তরের প্রচেষ্টায় সেটা সম্ভব হয়েছে।

শনিবার (২০ মে) দুপুর ১২টায় উপজেলার বটমুল চত্বরের কৃষিই সমৃদ্ধি আধুনিক প্রযুক্তি সম্প্রসারণের মাধ্যমে রাজশাহী বিভাগের কৃষি উন্নয়ন প্রকল্পের আওতাতায় তিনদিন ব্যাপি কৃষি প্রযুক্তি মেলার উদ্বোধনী অনুষ্টানে পররাষ্ট্র প্রতিমন্ত্রী এ কথা বলেন।

পররাষ্ট্র প্রতিমন্ত্রী বলেন, গত কয়েক বছর থেকে ১০টি দেশে আম রপ্তানি করা হচ্ছে। এ বছর পেঁপে, বরই, পেয়ারা পরীক্ষা মূলকভাবে বিদেশে রপ্তানি করা হয়েছে। অন্য বছরের চেয়ে এ মৌসুমে আরো বেশি আম রপ্তানি করা হবে। আশা করছি আগামী মৌসুমে মিষ্টি আলু, ওলকচু, হলুদ, পেরেলা বীজ বিদেশে রপ্তানি করার পরিকল্পনা নেওয়া হয়েছে।

তিনি শিক্ষিত বেকার যুবকদের েেউদ্দশ্যে আরও বলেন, উপজেলা এখন উচ্চমূল্যের নানা ফসল চাষ শুরু হয়েছে। অযথা সময় নষ্ট না করে পরিকল্পিতভাবে কৃষি অফিসের সহায়তায় ক্যাপসিকাম, ষ্ট্রবেরি, ড্রাগন, চিয়াবীজ, কিনোয়া বীজ, পেরিলা বীজসহ আংগুর চাষ করে নিজেদের ভাগ্যে পরিবর্তনের পাশাপাশি দেশ উন্নয়নে ভূমিকা রাখার আহবান জানান।

উপজেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের আয়োজনে ৩০ জন কৃষককে সম্মাননা ও সনদ প্রদান অনুষ্টানে সভাপতিত্ব করেন উপজেলা কৃষি অফিসার শফিউল্লাহ সুলতান।

উপজেলা পল্লী উন্নয়ন কর্মকর্তা এমরান আলীর পরিচালনায় বক্তব্য রাখেন উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আশরাফুল ইসলাম বাবুল, উপজেলা কৃষক লীগের সভাপতি শফিকুল ইসলাম, সফল কৃষক শফিকুল ইসলাম ছানা, আমিনুল ইসলাম, এনামুল হক প্রমুখ। উপজেলা কৃষি অফিসার শফিউল্লাহ সুলতান বলেন, উপজেলা বিভিন্ন বাগান থেকে ১০০ প্রজাতির আম সংগ্রহ করে দর্শার্থীদের পরিচিতির জন্য প্রদর্শনী স্টোল স্থাপন করা হয়েছে। রা/অ

স্যোসাল মিডিয়ায় শেয়ার করুন

ads




© All rights reserved © 2021 ajkertanore.com
Developed by- .:: SHUMANBD ::.