রবিবর, ২২ েপ্টেম্বর ২০২৪, সময় : ০৫:১১ am

সংবাদ শিরোনাম ::
ট্রাইব্যুনাল গঠন ও ৮ দফা দাবিতে রাজশাহীতে মানববন্ধন নাচোলে গুজব প্রতিরোধে মানববন্ধন অনুষ্ঠতি অনলাইনে সরব, মাঠে নীরব আ.লীগ তানোর প্রেসক্লাব নির্বাচনের তফসিল ঘোষণা, প্রতিক বরাদ্দ ঢালাও মামলার কালচার থেকে বেরিয়ে আসতে হবে : আসিফ নজরুল মোহনপুরে আদর্শ শিক্ষক ফেডারেশনের সমাবেশ অনুষ্ঠিত মসজিদের বিশেষ আদব ও শিষ্টাচার : হাফিজ মাছুম আহমদ দুধরচকী মোহনপুরে আ.লীগের সভাপতি অ্যাডভোকেট সালাম গ্রেপ্তার, মিষ্টি বিতরণ দুদকের তালিকায় ১০০ ব্যক্তির সম্পদের পাহাড় গড়েছেন যারা আ.লীগ ১৪ দলীয় জোটের নেতা ও মন্ত্রী-এমপিদের বিরুদ্ধে ৭৫০ মামলা ঢাবিতে সব ধরনের রাজনীতি বন্ধের সিদ্ধান্ত নিখোঁজের সাতবছর পর ছেলেকে ফিরে পেলেন উচ্ছ্বসিত মা তানোরে আরাফাত রহমান কোকো স্মৃতি ফুটবল টুর্নামেন্ট অনুষ্ঠিত রাসিকের সাবেক কাউন্সিলর মনসুরের মুক্তির দাবিতে মানববন্ধন সেই রুবেল আরও ৭ দিনের রিমান্ডে সিলেবাস সংক্ষিতের দাবিতে রাজশাহীতে শিক্ষার্থীদের বিক্ষোভ শেষে সমাবেশ পবায় উপজেলা প্রশাসনে ও কাটাখালি পৌরসভায় ভোগান্তি চিত্র নায়িকা পরীমণি পালন করলেন ‘বিবাহ বিচ্ছেদ’ দিন এক দফা দাবিতে রাজশাহীতে নার্সদের মিছিল শেষে মানববন্ধন প্রিয় নবী মুহাম্মদ (সা.) বিশ্ববাসীর জন্য রহমত : দুধরচকী
রাজশাহীতে টিকা সংকট, বিপাকে পড়েছেন হজযাত্রীরা

রাজশাহীতে টিকা সংকট, বিপাকে পড়েছেন হজযাত্রীরা

এম এম মামুন, নিজস্ব প্রতিবেদক :
রাজশাহীতে হজযাত্রীর টিকা কার্যক্রম বন্ধ থাকায় বিপাকে পড়েছেন হজযাত্রীরা। এতে করে অনেক হজযাত্রীরা সিভিল সার্জন অফিসে এসেও টিকা না তারা ফিরে যাচ্ছেন। বুধবার (১৭ মে) সকালে রাজশাহী জেলা সিভিল সার্জন অফিসে টিকা নিতে আসেন হজযাত্রীরা। মাত্র ৭০টি টিকা দেওয়ার পর হঠাৎ কার্যক্রম বন্ধ করে দেন। ক্ষুব্ধ হয়ে উঠেন টিকা নিতে আসা হজযাত্রীরা।

তবে সিভিল সার্জন অফিসের সংশ্লিষ্টরা বলছে, সরবরাহ না থাকায় টিকা সংকট পড়েছে হজযাত্রীরা। ঢাকা থেকে টিকা আনার পর সমস্যা সমাধান করা হবে।

রাজশাহী ইসলামিক ফাউন্ডেশনের দেওয়া তথ্য মতে, রাজশাহী জেলায় এবছর সরকারি ও বেসরকারি মিলে ২ হাজার ৪৬৭ হজযাত্রী হজে যাচ্ছেন। এদের মধ্যে সরকারি ব্যবস্থাপনায় যাচ্ছেন ৬৫৭ জন। বাকিরা যাচ্ছেন বেসরকারি ব্যবস্থাপনায়।

রাজশাহী জেলা সিভিল সার্জন অফিস সূত্রে জানা গেছে, হজে যাওয়ার আগে প্রতিটি হজযাত্রীকে মেনিনোকোকাল ও ইনফ্লুয়েঞ্জা টিকা দিতে হয়। গত ৮ মে থেকে টিকা কার্যক্রমটি শুরু হয়েছে। কিন্তু বুধবার ৭০ জনকে টিকা দেওয়ার পরে কার্যক্রম বন্ধের পরেও অনেক হজযাত্রী দীর্ঘ সময় রাজশাহী সিভিল সার্জন অফিসে সামনে অপেক্ষা করেন।

বেসরকারি ব্যবস্থাপনা হজ এজেন্সি নিশাত ট্রাভেলসের ম্যানেজিং পার্টনার আতাউর রহমান বলেন, চলতি বছর আমাদের ১৭০ জন হজে যাবেন। এরা সবাই রাজশাহীর। গত কয়েকদিন আগে এসে তাদের তালিকা ও অনলাইন রেজিস্ট্রেশন জমা দেওয়া হয়েছে। আজকে টিকা দেওয়ার ডেট দিয়েছিল। তবে এখানে এসে দেখছি টিকা পায়নি।

তিনি আরও বলেন, কর্তৃপক্ষ আমাদের জানিয়েছে টিকা শেষ হয়ে যাওয়ার কারণেই মূলত কার্যক্রম বন্ধ হয়েছে। আমাদের ঢাকা হজ্জ ক্যাম্প থেকে টিকা নেওয়ার অনুরোধ করা হচ্ছে। তবে সেখানে সময় না পাওয়া ও হাজিদের টিকা পেতে বেশ বেগ পেতে হবে। আমরা অনুরোধ করবো দ্রুত রাজশাহীতেই যেন টিকার কার্যক্রম শেষ হয়।

টিকা নিতে আসা মাহমুদুল আমিন বলেন, সকাল থেকে লাইনে দাঁড়িয়ে ছিলাম। শুরুতে বলা হচ্ছিল আজকে ১৫০ জনকে টিকা দেবে। মাত্র ৭০ জনকে টিকা দেওয়ার কার্যক্রম বন্ধ করে দেন। ইসলামিক ফাউন্ডেশন রাজশাহীর পরিচালক রেজ্জাকুল হায়দার বলেন, হাজিরা টিকা নিতে পারছে না এমন একটি সংবাদ আমরা পেয়েছি। তবে আমরা শুধু ব্যবস্থাপনা ও তাদের প্রশিক্ষণের ব্যবস্থা করে থাকি। টিকা সংক্রান্ত সব কিছুর দায় দায়িত্ব সিভিল সার্জন অফিসের।

রাজশাহী জেলা সিভিল সার্জন আবু সাঈদ মোহাম্মদ ফারুক বলেন, আমাদের যতজন যাত্রী ঠিক ততগুলোই টিকা দেওয়া হয়েছে। কিন্তু অনেক ক্ষেত্রেই কারো কারো আত্মীয়স্বজন অন্য জেলার এসেও এ জেলা থেকে টিকা নিয়ে গেছেন। ফলে কিছু টিকার সংকট পড়েছে। ঢাকাতেও ভ্যাকসিন নেই। তবে বাকি টিকা গুলো ঢাকা থেকে ব্যবস্থা করা হবে। টিকা ছাড়া একজন যাত্রীও যাবে না। সবার টিকা পাবে এ নিয়ে চিন্তার কারণ নেই। রা/অ

স্যোসাল মিডিয়ায় শেয়ার করুন

ads




© All rights reserved © 2021 ajkertanore.com
Developed by- .:: SHUMANBD ::.