সমবার, ২৩ েপ্টেম্বর ২০২৪, সময় : ০৯:২৪ am

সংবাদ শিরোনাম ::
দেশের তিন জেলায় বজ্রপাতে ৯ জনের মৃত্যু ভারতীয় সঞ্চালন লাইনে নেপাল থেকে বিদ্যুৎ আনছে সরকার ট্রাইব্যুনাল গঠন ও ৮ দফা দাবিতে রাজশাহীতে মানববন্ধন নাচোলে গুজব প্রতিরোধে মানববন্ধন অনুষ্ঠতি অনলাইনে সরব, মাঠে নীরব আ.লীগ তানোর প্রেসক্লাব নির্বাচনের তফসিল ঘোষণা, প্রতিক বরাদ্দ ঢালাও মামলার কালচার থেকে বেরিয়ে আসতে হবে : আসিফ নজরুল মোহনপুরে আদর্শ শিক্ষক ফেডারেশনের সমাবেশ অনুষ্ঠিত মসজিদের বিশেষ আদব ও শিষ্টাচার : হাফিজ মাছুম আহমদ দুধরচকী মোহনপুরে আ.লীগের সভাপতি অ্যাডভোকেট সালাম গ্রেপ্তার, মিষ্টি বিতরণ দুদকের তালিকায় ১০০ ব্যক্তির সম্পদের পাহাড় গড়েছেন যারা আ.লীগ ১৪ দলীয় জোটের নেতা ও মন্ত্রী-এমপিদের বিরুদ্ধে ৭৫০ মামলা ঢাবিতে সব ধরনের রাজনীতি বন্ধের সিদ্ধান্ত নিখোঁজের সাতবছর পর ছেলেকে ফিরে পেলেন উচ্ছ্বসিত মা তানোরে আরাফাত রহমান কোকো স্মৃতি ফুটবল টুর্নামেন্ট অনুষ্ঠিত রাসিকের সাবেক কাউন্সিলর মনসুরের মুক্তির দাবিতে মানববন্ধন সেই রুবেল আরও ৭ দিনের রিমান্ডে সিলেবাস সংক্ষিতের দাবিতে রাজশাহীতে শিক্ষার্থীদের বিক্ষোভ শেষে সমাবেশ পবায় উপজেলা প্রশাসনে ও কাটাখালি পৌরসভায় ভোগান্তি চিত্র নায়িকা পরীমণি পালন করলেন ‘বিবাহ বিচ্ছেদ’ দিন
মোহনপুরে বিধি লঙ্ঘন করে অধ্যক্ষ নিয়োগের চেষ্টা

মোহনপুরে বিধি লঙ্ঘন করে অধ্যক্ষ নিয়োগের চেষ্টা

এম এম মামুন, নিজস্ব প্রতিবেদক :
রাজশাহীর মোহনপুর মহিলা ডিগ্রি কলেজে জাতীয় বিশ্ববিদ্যালয়ের নিয়োগ বিধি লঙ্ঘন করে অধ্যক্ষ নিয়োগের চেষ্টা চলছে বলে অভিযোগ উঠেছে। এ নিয়ে প্রতিষ্ঠানটিতে বিশৃঙ্খলা দেখা দিয়েছে। শিক্ষকদের বড় একটি অংশ বলছেন- নিজের পছন্দের লোককে অধ্যক্ষ পদে নিয়োগ প্রক্রিয়ায় নীতিমালা লঙ্ঘন করেছেন কলেজ গভর্নিং বডির সভাপতি এ্যাডভোকেট আব্দুস সালাম।

অধ্যক্ষ নিয়োগের জন্য পত্রিকায় বিজ্ঞান দেওয়া হয়েছে। সোমবার (১৫ মে) উক্ত অধ্যক্ষ পদে নিয়োগটি বন্ধের জন্য আব্দুল ওহাব ও আব্দুল মতিন নামের দুই ব্যক্তি স্বাক্ষর করে রাজশাহী জেলা প্রশাসকসহ সংশ্লিষ্ট বিভিন্ন দপ্তরে লিখিত অভিযোগ দায়ের করেছেন।

অভিযোগ সূত্রে জানা গেছে, ১৯৯৫ সালে মোহনপুর মহিলা ডিগ্রি কলেজ প্রতিষ্ঠিত হয়। এরপর ২০০৪ সালে এমপিও ভুক্ত হয়। ২০১০ সালে জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধিনে ডিগ্রি পাশ, বিএ, বি.এস.এস ও ২০১৩-১৪ শিক্ষবর্ষে বি.এস.সি অধিভূক্তি লাভ করার পর কলেজের অধ্যক্ষের পদ শূন্য হয়।

মোহনপুর উপজেলার আওয়ামীলীগের সভাপতি, উপজেলা পরিষদের চেয়ারম্যান ও কলেজ গভনিং বডির সভাপতি এ্যাডভোকেট আব্দুস সালাম অত্র কলেজের সহকারী অধ্যাপক আব্দুল মান্নানকে বিধি বহির্ভূত ভাবে নিয়োগ দেওয়ার চেষ্টা করছেন। আব্দুল মান্নান বাকশিমইল ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি ও অত্র ইউনিয়ন পরিষদের বর্তমান চেয়ারম্যান।

অভিযোগ উল্লেখ রয়েছে মনোনয়ন দিয়েছে জাতীয় বিশ্ববিদ্যলয় অথচ মোহনপুর মহিলা ডিগ্রি কলেজকে ইন্টারমেডিয়েট কলেজ দেখিয়ে অধ্যক্ষ নিয়োগ দেওয়ার প্রক্রিয়া করা হচ্ছে। এ্যাডভোকেট আব্দুস সালাম স্থানীয় সংসদ সদস্য মো. আয়েন উদ্দিনের আপন ভগ্নীপতি হওয়ার তিনি এক সাথে তিনটি শিক্ষা প্রতিষ্ঠানের সভাপতির দায়িত্বে রয়েছে। একই ব্যক্তি একাধিক প্রতিষ্ঠানের সভাপতির দায়িত্বে থাকায় দলীয় নেতাকর্মীরা ক্ষোভ প্রকাশ করেছেন।

রাজশাহী জেলা প্রশাসক শামীম আহমেদের সাথে যোগাযোগ করা হলে তিনি বলেন, বিষয়টি তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে। রা/অ

স্যোসাল মিডিয়ায় শেয়ার করুন

ads




© All rights reserved © 2021 ajkertanore.com
Developed by- .:: SHUMANBD ::.