মঙ্গবার, ২৪ েপ্টেম্বর ২০২৪, সময় : ০৭:২১ pm

সংবাদ শিরোনাম ::
তানোরে রাস্তার পাশে সরকারি জলাশয় ভরাটের অভিযোগ তানোরে নন এমপিও শিক্ষা প্রতিষ্ঠান শিক্ষক কর্মচারী পরিষদের নতুন কমিটি গঠন হাসিনা আমলের চেয়েও দুর্নীতি বেশি হচ্ছে : মোমিন মেহেদী বাগমারায় ইউপি চেয়ারম্যান মকবুল গ্রেফতার টিটিসির অধ্যক্ষের পদত্যাগ দাবিতে শিক্ষার্থীদের বিক্ষোভ সমাবেশ দেশের সব নদ-নদী সুরক্ষার দাবিতে রাজশাহীতে মানববন্ধন উপদেষ্টা সুপ্রদীপ চাকমা’র সাথে মার্কিন দূতাবাসের প্রতিনিধি দলের সাক্ষাৎ কিন্ডারগার্টেন এসোসিয়েশনের কমিটি গঠন সভাপতি আলতাফ, সম্পাদক খায়ের মোহনপুরে কলেজের জমি দুই ছেলের নামে লিখে দিয়েছেন অধ্যক্ষ মোহনপুরে ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে সংবাদ সম্মেলন দেশের তিন জেলায় বজ্রপাতে ৯ জনের মৃত্যু ভারতীয় সঞ্চালন লাইনে নেপাল থেকে বিদ্যুৎ আনছে সরকার ট্রাইব্যুনাল গঠন ও ৮ দফা দাবিতে রাজশাহীতে মানববন্ধন নাচোলে গুজব প্রতিরোধে মানববন্ধন অনুষ্ঠতি অনলাইনে সরব, মাঠে নীরব আ.লীগ তানোর প্রেসক্লাব নির্বাচনের তফসিল ঘোষণা, প্রতিক বরাদ্দ ঢালাও মামলার কালচার থেকে বেরিয়ে আসতে হবে : আসিফ নজরুল মোহনপুরে আদর্শ শিক্ষক ফেডারেশনের সমাবেশ অনুষ্ঠিত মসজিদের বিশেষ আদব ও শিষ্টাচার : হাফিজ মাছুম আহমদ দুধরচকী মোহনপুরে আ.লীগের সভাপতি অ্যাডভোকেট সালাম গ্রেপ্তার, মিষ্টি বিতরণ
তানোরে গ্রামীন রাস্তা পাঁকাকরণে, মানুষের জীবনযাত্রায় আমুল পরিবর্তন

তানোরে গ্রামীন রাস্তা পাঁকাকরণে, মানুষের জীবনযাত্রায় আমুল পরিবর্তন

সাইদ সাজু :
রাজশাহীর তানোর উপজেলার সরনজাই ইউনিয়নের কাসারদিঘি গ্রামের রাস্তাটি দীর্ঘ ৫ বছর ধরে ডাবলু বিএম করে রাখা হয়েছিল। সেই রাস্তাটি গত বুধবার ও বৃহস্পতিবারে পিচ ঢালায় সম্পন্ন করা হয়েছে। এতে করে গ্রামবাসীর মধ্যে ব্যাপক স্বস্তি বিরাজ করছে। ফলে একের পর এক গ্রামীন রাস্তা পাকা করণ হচ্ছে। যার কারণে গ্রামের মানুষের জীবন যাত্রায় এসেছে আমুল পরিবর্তন।

সংশ্লিষ্ট সুত্রে গেছে, বিগত ২০১৮ সালের দিকে উপজেলা এলজিইডি অফিসে দরপত্র আহবান করা হয়। দরপত্রে কার্যাদেশ পান এম এন জেড কনস্ট্রাকশন। যার মালিক মাহবুর রহমান। ২০১৮ সালের শেষের দিকে কার্যাদেশটি পান। ওই সময় মাটির রাস্তাটি খননের সময় বৃষ্টি ও পরে মহামারি করোনা ভাইরাসের কারনে কাজটি বন্ধ থাকে। এরপরে রাস্তার কাজের যাবতীয় জিনিসপত্রের দাম প্রচুর হারে বেড়ে যায়। কিন্তু বরাদ্দ বাড়েনি। মুলত এজন্য ঠিকাদার কাজটি রেখে চলে যান।

পরে উপজেলা এলজিইডির প্রকৌশলীর কঠোর নির্দেশনার প্রেক্ষিতে কাজ করতে বাধ্য হন ঠিকাদার। ওই গ্রামের বাসিন্দা আবু সাইদ, শাওনসহ একাধিক ব্যক্তিরা জানান, বিগত ২০১৮ সালের জাতীয় নির্বাচনের আগে এমপি ফারুক চৌধূরীর প্রতিশ্রুতি উপজেলার মুল ও গ্রামের রাস্তার কোন সমস্যা থাকবে না। সে মোতাবেক আমাদের গ্রামের রাস্তাটি পাকা করন হয়েছে। বিশেষ করে বর্ষা মৌসুমে বাড়ি থেকে বের হওয়া যেত না। কেউ অসুস্থ হলে হাসপাতালে নেওয়া যায় না। রাস্তাটি পিচ ঢালায় হওয়ার কারনে এসব সমস্যায় আর পড়তে হবে না। শুধু আমাদের গ্রামে না, যে কোন উপজেলার চেয়ে এউপজেলার রাস্তা চকচক করছে। মুল সড়ক গ্রামীন রাস্তা সব জায়গায় এমপির প্রতিশ্রুতি অনুযায়ী উন্নয়ন হয়েছে চোখে পড়ার মত। রাস্তার আর কোন সমস্য নেই উপজেলা বাসির।

উপজেলা প্রকৌশলী সাইদুর রহমান জানান, যোগাযোগ ব্যবস্থায় এউপজেলা এখন রোল মডেল। এটা এমপি স্যারের জন্য সম্ভব হয়েছে। কাসারদিঘি গ্রামের ৫০০ মিটার রাস্তার কাজ শেষ হয়েছে। ৫০০ মিটার রাস্তার বিপরীতে ৮ লাখ টাকার মত বরাদ্দ ছিল বলেও জানান তিনি। তা/অ

স্যোসাল মিডিয়ায় শেয়ার করুন

ads




© All rights reserved © 2021 ajkertanore.com
Developed by- .:: SHUMANBD ::.