মঙ্গবার, ২১ মে ২০২৪, সময় : ০৩:৪৯ am

সংবাদ শিরোনাম ::
গোদাগাড়ীতে গলায় ফাঁস দিয়ে যুবকের আত্মহত্যা তানোরে দৌড়ে রাস্তা পার হতে গিয়ে ট্রাকের চাপায় শিশুর মৃত্যু রাত পোহালেই বাগমারা উপজেলা নির্বাচন আইপিএলের প্লেø-অফে প্রতিপক্ষ হিসেবে যাদের পাচ্ছে কলকাতা ও বেঙ্গালুরু ভিলেন ‘মিশা-ডিপজল দুজনেই মূর্খ’: নিপুণ কর্মঅধ্যায় তাঁকে অমরত্ব দিয়েছে : দেবব্রত চক্রবর্তী বিষ্ণু ঝিনাইদহ-৪ আসনের সাংসদকে খুঁজে পেতে ডিবিতে মেয়ে ডরিন আসাম রাজ্যের শিলচরের ভাষাশহিদদের রাজশাহীতে স্মরণ চৌদ্দপুরুষের জন্য দেশের টাকা লুটে নিচ্ছে ক্ষমতাসীনরা : রিজভী তানোরে বাংলা টিভির ৮ম প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপিত তানোরে দ্বিতীয় বারেরমত নির্বাচিত চেয়ারম্যান ময়নাকে গণসংবর্ধনা তালবীজ রোপণ প্রকল্পেও দুর্নীতির থাবা : সর্বাগ্রে দরকার সুশাসন দেশে-বিদেশে চোরাচালানে ঢাল হয়ে উঠছে কুরিয়ার সার্ভিস চারঘাটে বিএমডিএর রোপিত ২৬ হাজার তালগাছ গেল কই? পান চাষিদের নিয়ে ৯ দিনব্যাপি প্রশিক্ষণের উদ্বোধনে প্রতিমন্ত্রী দারা জেলা পরিষদের উদ্যোগে রাজশাহীতে নির্মিত হবে কেন্দ্রীয় শহীদ মিনার অফিসের তালা ভেঙ্গে প্রধান শিক্ষকের চেয়ার দখল, লাপাত্তা সহকারি শিক্ষক রাজধানীর যাত্রাবাড়ীতে মিউচুয়াল ট্রাস্ট ব্যাংকে আগুন ঢাকায় দেখা মিলেছে, গুঁড়ি গুঁড়ি বৃষ্টির ডিবি পুলিশের অভিযানে ফেন্সিডিলসহ মাদক ব্যবসায়ী গ্রেপ্তার
শ্বাসরুদ্ধকর ম্যাচে উইন্ডিজকে হারিয়ে ফাইনালে ভারত

শ্বাসরুদ্ধকর ম্যাচে উইন্ডিজকে হারিয়ে ফাইনালে ভারত

ক্রীড়া ডেস্ক : রোড সেফটি ওয়ার্ল্ড সিরিজে রেকর্ড সর্বোচ্চ ২১৮ রানের পাহাড় গড়েও পরাজয়ে শঙ্কিত ছিল ভারত। তবে শেষ দুই ওভারে ভিনয় কুমার ও ইরফান পাঠানের দায়িত্বশীল বোলিংয়ে ১২ রানের জয়ে ফাইনাল নিশ্চিত করে শচীন টেন্ডুলকারের নেতৃত্বাধীন দলটি।

বুধবার ভারতের রায়পুরে শচীন টেন্ডুলকারের ৪২ বলে গড়া ৬৫ আর যুবরাজ সিংয়ের ২০ বলের অপরাজিত ৪৯ রানের বিধ্বংসী ইনিংসে ভর করে ৩ উইকেটে ২১৮ রান করে ভারত।

বিশাল টার্গেট তাড়া করতে নেমে ইনিংসের দ্বিতীয় ওভারেই ওপেনার উইলিয়াম পারকিন্সের উইকেট হারায় ওয়েস্ট ইন্ডিজ।

তিনে ব্যাটিং নামা নরসিং দেওনারায়ণকে সঙ্গে নিয়ে ৯৯ রানের জুটি গড়ে ফেরেন ওপেনার ডুয়াইন স্মিথ।  সাজঘরে ফেরার আগে মাত্র ৩৬ বলে ৯টি চার ও দুই ছক্কায় ৬৩ রান করেন তিনি।  ব্যাটিংয়ে নেমে গোল্ডেন ডাক পান ক্রিক এডোয়ার্ডস।

চতুর্থ উইকেট জুটিতে ব্রায়ান লারাকে সঙ্গে নিয়ে ৮০ রানের জুটি গড়েন নরসিং দেওনারায়ণ।

শেষ দুই ওভারে ওয়েস্ট ইন্ডিজের প্রয়োজন ছিল ২৫ রান। ৫৮ ও ৪০ রানে অপরাজিত ছিলেন নরসিং দেওনারায়ণ ও  ব্রায়ান লারা। এই দুই অভিজ্ঞ ব্যাটসম্যানে জয় দেখেছিল  উইন্ডিজ।  কিন্তু ১৯তম ওভারে দুর্দান্ত বোলিং করেন ভিনয় কুমার। ভারতীয় সাবেক এ তারকা পেসার মাত্র ৮ রান খরচ করে ব্রায়ান লারা ও টিনো বেস্টের উইকেট তুলে নিলে চাপের মধ্যে পড়ে যায় ক্যারিবীয়রা।

জয়ের জন্য শেষ ওভারে ওয়েস্ট ইন্ডিজের প্রয়োজন ছিল ১৭ রান। ইরফান পাঠানের প্রথম বলে কোনো রান নিতে পারেননি মহেন্দ্র নাগামুতু। দ্বিতীয় বলে সিঙ্গেল নিয়ে প্রান্ত বদল করেন।

শেষ চার বলে প্রয়োজন ছিল ১৬ রান। প্রত্যেক বলেই বাউন্ডারি হাঁকাতে হতো। ওভারের তৃতীয় বলে ডাবল রান নিতে গিয়ে আউট হন দুর্দান্ত ব্যাটিং করে যাওয়া নরসিং দেওনারায়ণ। জয়ের স্বপ্ন দেখিয়ে ৪৪ বলে ৫৯ রান করে ফেরেন তিনি।  শেষ দুই প্রয়োজন ছিল ১৫ রান।  নাগামুতু আর সুলেমান বেন ২ রানের বেশি করতে পারেননি।  ১২ রানের জয়ে ফাইনালে উঠে যায় ভারত। সূত্র : যুগান্তর। আজকের তানোর

স্যোসাল মিডিয়ায় শেয়ার করুন

ads




© All rights reserved © 2021 ajkertanore.com
Developed by- .:: SHUMANBD ::.