শনিবর, ২৭ জলাই ২০২৪, সময় : ০৮:২৭ pm

সংবাদ শিরোনাম ::
কোটা সংস্কার সহিংসতায় গুলিবিদ্ধ আরও দুই শিক্ষার্থীর মৃত্যু নগরীতে ছাত্রদলের মিছিলে পুলিশের লাঠিচার্জ, আটক ৫ হতাহতের ঘটনার বিচারবিভাগীয় তদন্তের ঘোষণা প্রধানমন্ত্রীর নাচোলে শিক্ষক সমিতির নির্বাচনে আজিজুর সভাপতি ও আবু সায়েম সম্পাদক সাউন্ড গ্রেনেড বিস্ফোরণে সাবেক ডাকসু নেতা আখতার আটক রাজধানীতে রীরমুক্তিযোদ্ধা সমাবেশ বৃহস্পতিবার গাজায় ইসরাইল বাহিনীর হামলায় নিহত ৫০ রাবি অনির্দিষ্টকাল বন্ধ ঘোষণা, দুপুর ১২টায় হল ত্যাগের নির্দেশ অনির্দিষ্টকালের জন্য দেশের সব স্কুল-কলেজ বন্ধ ঘোষণা সরকারি চাকরিতে কোটা আন্দোলন : সারাদেশে সংঘর্ষ, নিহত ৫ বিভাগীয় পর্যায়ে রাজশাহীতে সংবর্ধিত হলেন পাঁচ শ্রেষ্ঠ জয়িতা নাচোল উপজেলা হাসপাতালে ব্যবস্থাপনা কমিটির সভা ছাগলের পিপিআর ভ্যাকসিন ক্রয়ে ৩০ কোটি টাকা লোপাট কোটাবিরোধী আন্দোলকারীদের ওপর ছাত্রলীগের হামলা, আহত ৮০ বাগমারায় এনজিকর্মীর আপত্তিকর ভিডিও ধারণে ৩ জন গ্রেফতার আরইউজের সদস্য হতে আগ্রহীদের কাছ থেকে আবেদন আহ্বান ছাত্রলীগের তিন নেতার পদত্যাগ, ঢাবি ক্যাম্পাসে বিক্ষোভ চাকরিতে কোটা নিয়ে হাইকোর্টের রায়ের পূর্ণাঙ্গ কপি প্রকাশ নাচোলে সাবেক প্রেসিডেন্ট এরশাদের পঞ্চম মৃত্যুবার্ষিকী পালিত কোটা বিরোধী আন্দোলনে রাবি শিক্ষার্থীদের সড়ক অবরোধ
শ্বাসরুদ্ধকর ম্যাচে উইন্ডিজকে হারিয়ে ফাইনালে ভারত

শ্বাসরুদ্ধকর ম্যাচে উইন্ডিজকে হারিয়ে ফাইনালে ভারত

ক্রীড়া ডেস্ক : রোড সেফটি ওয়ার্ল্ড সিরিজে রেকর্ড সর্বোচ্চ ২১৮ রানের পাহাড় গড়েও পরাজয়ে শঙ্কিত ছিল ভারত। তবে শেষ দুই ওভারে ভিনয় কুমার ও ইরফান পাঠানের দায়িত্বশীল বোলিংয়ে ১২ রানের জয়ে ফাইনাল নিশ্চিত করে শচীন টেন্ডুলকারের নেতৃত্বাধীন দলটি।

বুধবার ভারতের রায়পুরে শচীন টেন্ডুলকারের ৪২ বলে গড়া ৬৫ আর যুবরাজ সিংয়ের ২০ বলের অপরাজিত ৪৯ রানের বিধ্বংসী ইনিংসে ভর করে ৩ উইকেটে ২১৮ রান করে ভারত।

বিশাল টার্গেট তাড়া করতে নেমে ইনিংসের দ্বিতীয় ওভারেই ওপেনার উইলিয়াম পারকিন্সের উইকেট হারায় ওয়েস্ট ইন্ডিজ।

তিনে ব্যাটিং নামা নরসিং দেওনারায়ণকে সঙ্গে নিয়ে ৯৯ রানের জুটি গড়ে ফেরেন ওপেনার ডুয়াইন স্মিথ।  সাজঘরে ফেরার আগে মাত্র ৩৬ বলে ৯টি চার ও দুই ছক্কায় ৬৩ রান করেন তিনি।  ব্যাটিংয়ে নেমে গোল্ডেন ডাক পান ক্রিক এডোয়ার্ডস।

চতুর্থ উইকেট জুটিতে ব্রায়ান লারাকে সঙ্গে নিয়ে ৮০ রানের জুটি গড়েন নরসিং দেওনারায়ণ।

শেষ দুই ওভারে ওয়েস্ট ইন্ডিজের প্রয়োজন ছিল ২৫ রান। ৫৮ ও ৪০ রানে অপরাজিত ছিলেন নরসিং দেওনারায়ণ ও  ব্রায়ান লারা। এই দুই অভিজ্ঞ ব্যাটসম্যানে জয় দেখেছিল  উইন্ডিজ।  কিন্তু ১৯তম ওভারে দুর্দান্ত বোলিং করেন ভিনয় কুমার। ভারতীয় সাবেক এ তারকা পেসার মাত্র ৮ রান খরচ করে ব্রায়ান লারা ও টিনো বেস্টের উইকেট তুলে নিলে চাপের মধ্যে পড়ে যায় ক্যারিবীয়রা।

জয়ের জন্য শেষ ওভারে ওয়েস্ট ইন্ডিজের প্রয়োজন ছিল ১৭ রান। ইরফান পাঠানের প্রথম বলে কোনো রান নিতে পারেননি মহেন্দ্র নাগামুতু। দ্বিতীয় বলে সিঙ্গেল নিয়ে প্রান্ত বদল করেন।

শেষ চার বলে প্রয়োজন ছিল ১৬ রান। প্রত্যেক বলেই বাউন্ডারি হাঁকাতে হতো। ওভারের তৃতীয় বলে ডাবল রান নিতে গিয়ে আউট হন দুর্দান্ত ব্যাটিং করে যাওয়া নরসিং দেওনারায়ণ। জয়ের স্বপ্ন দেখিয়ে ৪৪ বলে ৫৯ রান করে ফেরেন তিনি।  শেষ দুই প্রয়োজন ছিল ১৫ রান।  নাগামুতু আর সুলেমান বেন ২ রানের বেশি করতে পারেননি।  ১২ রানের জয়ে ফাইনালে উঠে যায় ভারত। সূত্র : যুগান্তর। আজকের তানোর

স্যোসাল মিডিয়ায় শেয়ার করুন

ads




© All rights reserved © 2021 ajkertanore.com
Developed by- .:: SHUMANBD ::.