বৃহস্পতিবর, ১৯ েপ্টেম্বর ২০২৪, সময় : ১১:৪৬ pm

সংবাদ শিরোনাম ::
ঢাবিতে সব ধরনের রাজনীতি বন্ধের সিদ্ধান্ত নিখোঁজের সাতবছর পর ছেলেকে ফিরে পেলেন উচ্ছ্বসিত মা তানোরে আরাফাত রহমান কোকো স্মৃতি ফুটবল টুর্নামেন্ট অনুষ্ঠিত রাসিকের সাবেক কাউন্সিলর মনসুরের মুক্তির দাবিতে মানববন্ধন সেই রুবেল আরও ৭ দিনের রিমান্ডে সিলেবাস সংক্ষিতের দাবিতে রাজশাহীতে শিক্ষার্থীদের বিক্ষোভ শেষে সমাবেশ পবায় উপজেলা প্রশাসনে ও কাটাখালি পৌরসভায় ভোগান্তি চিত্র নায়িকা পরীমণি পালন করলেন ‘বিবাহ বিচ্ছেদ’ দিন এক দফা দাবিতে রাজশাহীতে নার্সদের মিছিল শেষে মানববন্ধন প্রিয় নবী মুহাম্মদ (সা.) বিশ্ববাসীর জন্য রহমত : দুধরচকী রাজশাহীতে শিক্ষকদের ওপর হামলার প্রতিবাদে মানববন্ধন ডলার সংকটে বাংলাদেশকে সার দিচ্ছে না সরবরাহকারীরা যুক্তরাষ্ট্রের নিউ ইয়র্কে ড. ইউনূসের নাগরিক সংবর্ধনা বাতিল রাষ্ট্রপতির আদেশক্রমে বিচারিক ক্ষমতা পেলো সেনাবাহিনী আন্দোলনের মুখে অবশেষে পদত্যাগ করলেন রাজশাহী কলেজের অধ্যক্ষ বাগমারায় অধ্যক্ষ ও সভাপতির অনিয়মের প্রতিবাদে সংবাদ সম্মেলন রাজনৈতিক দল গঠনের বিষয়টি গুজব : আসিফ মাহমুদ একদিনের জন্য শ্রম ও কর্মসংস্থান উপদেষ্টা রাজশাহী আসছেন আজ বাংলাদেশ ও ভারত ভিসা জটিলতায় চার যৌথ সিনেমা একাত্তরের ঘাতক-দালাল নির্মূল কমিটির শাহরিয়ার কবির আটক
বিএনপি-জামায়াত নির্বাচনে আসতে ভয় পায় : লিটন

বিএনপি-জামায়াত নির্বাচনে আসতে ভয় পায় : লিটন

এম এম মামুন, নিজস্ব প্রতিবেদক :
আগামী ২১ জুন রাজশাহী সিটি কর্পোরেশন (রাসিক) নির্বাচনে আওয়ামী লীগ মনোনীত ও ১৪ দল সমর্থিত মেয়র প্রার্থী, আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ও রাসিক মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন বলেছেন, বিএনপি-জামাত নির্বাচনে আসতে ভয় পায়। তাদেরকে অনেক বার নির্বাচনে আসার আহ্বান জানিয়েছেন নেত্রী শেখ হাসিনা। এছাড়াও দলের সাধারণ সম্পাদকসহ অনেক নেতা বলেছেন, আপনারা নির্বাচনে আসুন।

কিন্তু তারা নির্বাচনে না এসে আবারও ২০১৪/২০১৫ সালের জ্বালাও-পোড়াও এর মতো অবস্থা তৈরি করতে চাচ্ছে। শনিবার (১৩ মে) দুপুরে রাজশাহী মেডিকেল কলেজের ডা. কাইছার রহমান চৌধুরী মিলনায়তনে জাতীয় চার নেতার অন্যতম শহীদ এএইচএম কামারুজ্জামানের স্মৃতি বিজড়িত রাজশাহীর তানোর-গোদাগাড়ীর আওয়ামী লীগের নেতাকর্মীদের সাথে মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

মতবিনিময় সভায় আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য এএইচএম খায়রুজ্জামান লিটন বলেন, বিএনপি-জামাত তাদের পুরাতন খেলা আবার খেলছে। তারা নির্বাচনে আসতে চায় না, তারা নির্বাচনকে বিতর্কিত করতে চায়।

রাসিক মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন বলেন, রাজশাহী শুধু দৃষ্টিনন্দর শহর নয়, উন্নয়নের বাতিঘর হিসেবে পরিচিত পেয়েছে। একটি সিটি এলাকা কেমন হতে পারে তার একটি প্রতিরূপ দেখতে পাচ্ছেন। শহরে সুন্দর ভবন হয়েছে, প্রশস্ত রাস্তা হয়েছে, আলোকায়ন হয়েছে, পরিচ্ছন্ন পরিবেশ ও সড়কে সারা বছর ফুল ফোটে। এই কাজগুলো ধরে রেখে রাজশাহীকে আরো সামনের দিকে এগিয়ে নিয়ে যেতে হবে। শহরকে বড় করতে হবে।

শহর সম্প্রসারণ করার পরে সেসব এলাকায় ব্যাপক উন্নয়ন করা হবে। ২০১৯ সালে রাজশাহীর উন্নয়নে ২৭০০ কোটি টাকার প্রকল্প অনুমোদন দেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সেই প্রকল্পের ১২০০ কোটি টাকার কাজ বাস্তবায়ন করা সম্ভব হয়েছে। আরো ১৫০০ কোটি টাকা বরাদ্দ রয়েছে। এরসাথে আরো প্রায় ৩ হাজার কোটি টাকার একটি বড় প্রকল্প আনতে চাই। তাহলে আগামীতে প্রায় ৫ হাজার কোটি টাকার উন্নয়ন করা সম্ভব হবে।

রাজশাহী জেলা আওয়ামী লীগের সাবেক সহ-সভাপতি বদরুজ্জামান রবু মিয়ার সভাপতিত্বে ও তানোর উপজেলা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক আব্দুল্লাহ আল মামুনের পরিচালনায় সভায় বক্তব্য রাখেন, রাজশাহী মহানগর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি বীর মুক্তিযোদ্ধা মোহাম্মদ আলী কামাল, রাজশাহী জেলা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক আসাদুজ্জামান আসাদ, রাজশাহী মহানগর আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মোস্তাক হোসেন, কাকনহাট পৌরসভার মেয়র একেএম আতাউর রহমান ও বাংলাদেশ বার কাউন্সিলের সদস্য এ্যাড. একরামুল হক।

এছাড়াও জেলা আওয়ামী লীগের সাবেক সহ-সভাপতি এ্যাড মকবুল হোসেন খান, সাবেক সচিব জিল্লার রহমান, ইঞ্জিনিয়ার শামসুল আলম, জেলা আওয়ামী লীগের ত্রাণ ও সমাজকল্যাণ সম্পাদক আকতারুজ্জামান আখতার, মুন্ডুমালা পৌরসভার মেয়র সাইদুর রহমান, তানোর উপজেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি গোলাম রাব্বানী, রাজশাহী জেলা কৃষক লীগের সভাপতি অধ্যক্ষ তাজবুল হক, রাজশাহী জেলা যুবলীগের সাধারণ সম্পাদক আলী আজম সেন্টু, কামারগাঁ ইউনিয়নের সাবেক চেয়ারম্যান মুসলেম উদ্দিন প্রমুখ। রা/অ

স্যোসাল মিডিয়ায় শেয়ার করুন

ads




© All rights reserved © 2021 ajkertanore.com
Developed by- .:: SHUMANBD ::.