মঙ্গবার, ২১ মে ২০২৪, সময় : ০৪:৫০ am

সংবাদ শিরোনাম ::
গোদাগাড়ীতে গলায় ফাঁস দিয়ে যুবকের আত্মহত্যা তানোরে দৌড়ে রাস্তা পার হতে গিয়ে ট্রাকের চাপায় শিশুর মৃত্যু রাত পোহালেই বাগমারা উপজেলা নির্বাচন আইপিএলের প্লেø-অফে প্রতিপক্ষ হিসেবে যাদের পাচ্ছে কলকাতা ও বেঙ্গালুরু ভিলেন ‘মিশা-ডিপজল দুজনেই মূর্খ’: নিপুণ কর্মঅধ্যায় তাঁকে অমরত্ব দিয়েছে : দেবব্রত চক্রবর্তী বিষ্ণু ঝিনাইদহ-৪ আসনের সাংসদকে খুঁজে পেতে ডিবিতে মেয়ে ডরিন আসাম রাজ্যের শিলচরের ভাষাশহিদদের রাজশাহীতে স্মরণ চৌদ্দপুরুষের জন্য দেশের টাকা লুটে নিচ্ছে ক্ষমতাসীনরা : রিজভী তানোরে বাংলা টিভির ৮ম প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপিত তানোরে দ্বিতীয় বারেরমত নির্বাচিত চেয়ারম্যান ময়নাকে গণসংবর্ধনা তালবীজ রোপণ প্রকল্পেও দুর্নীতির থাবা : সর্বাগ্রে দরকার সুশাসন দেশে-বিদেশে চোরাচালানে ঢাল হয়ে উঠছে কুরিয়ার সার্ভিস চারঘাটে বিএমডিএর রোপিত ২৬ হাজার তালগাছ গেল কই? পান চাষিদের নিয়ে ৯ দিনব্যাপি প্রশিক্ষণের উদ্বোধনে প্রতিমন্ত্রী দারা জেলা পরিষদের উদ্যোগে রাজশাহীতে নির্মিত হবে কেন্দ্রীয় শহীদ মিনার অফিসের তালা ভেঙ্গে প্রধান শিক্ষকের চেয়ার দখল, লাপাত্তা সহকারি শিক্ষক রাজধানীর যাত্রাবাড়ীতে মিউচুয়াল ট্রাস্ট ব্যাংকে আগুন ঢাকায় দেখা মিলেছে, গুঁড়ি গুঁড়ি বৃষ্টির ডিবি পুলিশের অভিযানে ফেন্সিডিলসহ মাদক ব্যবসায়ী গ্রেপ্তার
বঙ্গবন্ধুর জন্মশতবর্ষে জাতীয় বিশ্ববিদ্যালয়ে মোমবাতি প্রজ্জ্বলন ও আলোকসজ্জা

বঙ্গবন্ধুর জন্মশতবর্ষে জাতীয় বিশ্ববিদ্যালয়ে মোমবাতি প্রজ্জ্বলন ও আলোকসজ্জা

সানাউল্লাহ স্বপন, গাজীপুর : 

দেশব্যাপী মোমবাতি প্রজ্জ্বলন ও আলোকসজ্জা করে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবর্ষ উদযাপন করেছে জাতীয় বিশ্ববিদ্যালয়। মঙ্গলবার (১৬ মার্চ ২০২১) দিবাগত রাত ১২.০১ মিনিটে স্বাস্থ্যবিধি মেনে প্রত্যেকটি ভবনের সামনে ১০০ মোমবাতি জ্বালিয়ে উৎসবমুখর পরিবেশে জাতির জনকের জন্মদিন উদযাপন করা হয়।

জাতীয় বিশ্ববিদ্যালয়ের নবনিযুক্ত উপাচার্য (রুটিন দায়িত্ব) প্রফেসর ড. মো. মশিউর রহমানের নেতৃত্বে গাজীপুরে মূল ক্যাম্পাস, ঢাকার ধানমন্ডিতে নগর কার্যালয়, বঙ্গবন্ধু মুক্তিযুদ্ধ বাংলাদেশ গবেষণা ইনস্টিটিউটসহ বরিশাল, খুলনা, রাজশাহী, রংপুর, সিলেট, চট্টগ্রাম আঞ্চলিক কার্যালয়ে একযোগে এই কর্মসূচি পালন করা হয়।

ধানমন্ডিতে নগর কার্যালয়ে ১০০ মোববাতি জ্বালিয়ে জাতির জনকের জন্মশতবর্ষে শুভেচ্ছা জানিয়ে উপাচার্য (রুটিন দায়িত্ব) প্রফেসর ড. মো. মশিউর রহমান বলেন, ‘বঙ্গবন্ধুর রাজনীতির দর্শন আজকে বিশ্বপরিসরে স্বীকৃত। এখন বিশ্বব্যবস্থার যে রাজনীতি সে রাজনীতিতেও বঙ্গবন্ধুর দর্শন সমানভাবে অপরিহার্য। বাঙালির জন্য যেটি অনন্য গৌরবের ফসল।

তিনি আরও বলেন, তাঁর জন্মক্ষণের মুহূর্তটি এ কারণে আমাদের কাছে আনন্দময় ও উচ্ছ্বাসের। এই ক্ষণটিতে শুধুমাত্র বঙ্গবন্ধুর জন্ম নয়, এই ক্ষণটি বাংলাদেশ জাতির রাষ্ট্রের জন্মের উৎপত্তির ক্ষেত্র। এই মাহেন্দ্রক্ষণে আমাদের প্রত্যয় বঙ্গবন্ধুর সোনার বাংলাদেশ বিনির্মাণে অগ্রণী ভূমিকা পালন করে যাবে জাতীয় বিশ্ববিদ্যালয় পরিবার।’

দেশব্যাপী মোমবাতি প্রজ্জ্বলন ও আলোকসজ্জার অনুষ্ঠানটি মধ্যরাতে জাতীয় বিশ্ববিদ্যালয়ের ফেইসবুক পেইজে লাইভ সম্প্রচার হয়েছে। গাজীপুরে মূল ক্যাম্পাস ও নগর কার্যালয়ের সঙ্গে সকল আঞ্চলিক কার্যালয়গুলো ভার্চুয়াল প্লাট ফর্ম জুমের মাধ্যমে যুক্ত হয়েছে।

অনুষ্ঠানে যুক্ত ছিলেন জাতীয় বিশ্ববিদ্যালয়ের স্নাতকোত্তর, শিক্ষক প্রশিক্ষণ ও গবেষণা কেন্দ্রের ডিন অধ্যাপক ড. মো. আনোয়ার হোসেন, স্নাতকপূর্ব স্কুলের ডিন প্রফেসর ড. মো. নাসির উদ্দিন, রেজিস্ট্রার মোল্লা মাহফুজ আল-হোসেনসহ বিভিন্ন দপ্তরের প্রধানগণসহ, শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারিরা।

এদিকে, আজ বুধবার (১৭ মার্চ) সকালে উপাচার্য (রুটিন দায়িত্ব) প্রফেসর ড. মো. মশিউর রহমানের নেতৃত্বে রাজধানীর ধানমন্ডিতে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্পার্ঘ্য অর্পণ করে শ্রদ্ধা নিবেদন করা হয়। আজকের তানোর

স্যোসাল মিডিয়ায় শেয়ার করুন

ads




© All rights reserved © 2021 ajkertanore.com
Developed by- .:: SHUMANBD ::.