শনিবর, ২৭ জলাই ২০২৪, সময় : ০৬:৪৭ am

সংবাদ শিরোনাম ::
কোটা সংস্কার সহিংসতায় গুলিবিদ্ধ আরও দুই শিক্ষার্থীর মৃত্যু নগরীতে ছাত্রদলের মিছিলে পুলিশের লাঠিচার্জ, আটক ৫ হতাহতের ঘটনার বিচারবিভাগীয় তদন্তের ঘোষণা প্রধানমন্ত্রীর নাচোলে শিক্ষক সমিতির নির্বাচনে আজিজুর সভাপতি ও আবু সায়েম সম্পাদক সাউন্ড গ্রেনেড বিস্ফোরণে সাবেক ডাকসু নেতা আখতার আটক রাজধানীতে রীরমুক্তিযোদ্ধা সমাবেশ বৃহস্পতিবার গাজায় ইসরাইল বাহিনীর হামলায় নিহত ৫০ রাবি অনির্দিষ্টকাল বন্ধ ঘোষণা, দুপুর ১২টায় হল ত্যাগের নির্দেশ অনির্দিষ্টকালের জন্য দেশের সব স্কুল-কলেজ বন্ধ ঘোষণা সরকারি চাকরিতে কোটা আন্দোলন : সারাদেশে সংঘর্ষ, নিহত ৫ বিভাগীয় পর্যায়ে রাজশাহীতে সংবর্ধিত হলেন পাঁচ শ্রেষ্ঠ জয়িতা নাচোল উপজেলা হাসপাতালে ব্যবস্থাপনা কমিটির সভা ছাগলের পিপিআর ভ্যাকসিন ক্রয়ে ৩০ কোটি টাকা লোপাট কোটাবিরোধী আন্দোলকারীদের ওপর ছাত্রলীগের হামলা, আহত ৮০ বাগমারায় এনজিকর্মীর আপত্তিকর ভিডিও ধারণে ৩ জন গ্রেফতার আরইউজের সদস্য হতে আগ্রহীদের কাছ থেকে আবেদন আহ্বান ছাত্রলীগের তিন নেতার পদত্যাগ, ঢাবি ক্যাম্পাসে বিক্ষোভ চাকরিতে কোটা নিয়ে হাইকোর্টের রায়ের পূর্ণাঙ্গ কপি প্রকাশ নাচোলে সাবেক প্রেসিডেন্ট এরশাদের পঞ্চম মৃত্যুবার্ষিকী পালিত কোটা বিরোধী আন্দোলনে রাবি শিক্ষার্থীদের সড়ক অবরোধ
বঙ্গবন্ধুর জন্মশতবর্ষে জাতীয় বিশ্ববিদ্যালয়ে মোমবাতি প্রজ্জ্বলন ও আলোকসজ্জা

বঙ্গবন্ধুর জন্মশতবর্ষে জাতীয় বিশ্ববিদ্যালয়ে মোমবাতি প্রজ্জ্বলন ও আলোকসজ্জা

সানাউল্লাহ স্বপন, গাজীপুর : 

দেশব্যাপী মোমবাতি প্রজ্জ্বলন ও আলোকসজ্জা করে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবর্ষ উদযাপন করেছে জাতীয় বিশ্ববিদ্যালয়। মঙ্গলবার (১৬ মার্চ ২০২১) দিবাগত রাত ১২.০১ মিনিটে স্বাস্থ্যবিধি মেনে প্রত্যেকটি ভবনের সামনে ১০০ মোমবাতি জ্বালিয়ে উৎসবমুখর পরিবেশে জাতির জনকের জন্মদিন উদযাপন করা হয়।

জাতীয় বিশ্ববিদ্যালয়ের নবনিযুক্ত উপাচার্য (রুটিন দায়িত্ব) প্রফেসর ড. মো. মশিউর রহমানের নেতৃত্বে গাজীপুরে মূল ক্যাম্পাস, ঢাকার ধানমন্ডিতে নগর কার্যালয়, বঙ্গবন্ধু মুক্তিযুদ্ধ বাংলাদেশ গবেষণা ইনস্টিটিউটসহ বরিশাল, খুলনা, রাজশাহী, রংপুর, সিলেট, চট্টগ্রাম আঞ্চলিক কার্যালয়ে একযোগে এই কর্মসূচি পালন করা হয়।

ধানমন্ডিতে নগর কার্যালয়ে ১০০ মোববাতি জ্বালিয়ে জাতির জনকের জন্মশতবর্ষে শুভেচ্ছা জানিয়ে উপাচার্য (রুটিন দায়িত্ব) প্রফেসর ড. মো. মশিউর রহমান বলেন, ‘বঙ্গবন্ধুর রাজনীতির দর্শন আজকে বিশ্বপরিসরে স্বীকৃত। এখন বিশ্বব্যবস্থার যে রাজনীতি সে রাজনীতিতেও বঙ্গবন্ধুর দর্শন সমানভাবে অপরিহার্য। বাঙালির জন্য যেটি অনন্য গৌরবের ফসল।

তিনি আরও বলেন, তাঁর জন্মক্ষণের মুহূর্তটি এ কারণে আমাদের কাছে আনন্দময় ও উচ্ছ্বাসের। এই ক্ষণটিতে শুধুমাত্র বঙ্গবন্ধুর জন্ম নয়, এই ক্ষণটি বাংলাদেশ জাতির রাষ্ট্রের জন্মের উৎপত্তির ক্ষেত্র। এই মাহেন্দ্রক্ষণে আমাদের প্রত্যয় বঙ্গবন্ধুর সোনার বাংলাদেশ বিনির্মাণে অগ্রণী ভূমিকা পালন করে যাবে জাতীয় বিশ্ববিদ্যালয় পরিবার।’

দেশব্যাপী মোমবাতি প্রজ্জ্বলন ও আলোকসজ্জার অনুষ্ঠানটি মধ্যরাতে জাতীয় বিশ্ববিদ্যালয়ের ফেইসবুক পেইজে লাইভ সম্প্রচার হয়েছে। গাজীপুরে মূল ক্যাম্পাস ও নগর কার্যালয়ের সঙ্গে সকল আঞ্চলিক কার্যালয়গুলো ভার্চুয়াল প্লাট ফর্ম জুমের মাধ্যমে যুক্ত হয়েছে।

অনুষ্ঠানে যুক্ত ছিলেন জাতীয় বিশ্ববিদ্যালয়ের স্নাতকোত্তর, শিক্ষক প্রশিক্ষণ ও গবেষণা কেন্দ্রের ডিন অধ্যাপক ড. মো. আনোয়ার হোসেন, স্নাতকপূর্ব স্কুলের ডিন প্রফেসর ড. মো. নাসির উদ্দিন, রেজিস্ট্রার মোল্লা মাহফুজ আল-হোসেনসহ বিভিন্ন দপ্তরের প্রধানগণসহ, শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারিরা।

এদিকে, আজ বুধবার (১৭ মার্চ) সকালে উপাচার্য (রুটিন দায়িত্ব) প্রফেসর ড. মো. মশিউর রহমানের নেতৃত্বে রাজধানীর ধানমন্ডিতে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্পার্ঘ্য অর্পণ করে শ্রদ্ধা নিবেদন করা হয়। আজকের তানোর

স্যোসাল মিডিয়ায় শেয়ার করুন

ads




© All rights reserved © 2021 ajkertanore.com
Developed by- .:: SHUMANBD ::.