শনিবর, ২৭ জলাই ২০২৪, সময় : ০৬:০২ am

সংবাদ শিরোনাম ::
কোটা সংস্কার সহিংসতায় গুলিবিদ্ধ আরও দুই শিক্ষার্থীর মৃত্যু নগরীতে ছাত্রদলের মিছিলে পুলিশের লাঠিচার্জ, আটক ৫ হতাহতের ঘটনার বিচারবিভাগীয় তদন্তের ঘোষণা প্রধানমন্ত্রীর নাচোলে শিক্ষক সমিতির নির্বাচনে আজিজুর সভাপতি ও আবু সায়েম সম্পাদক সাউন্ড গ্রেনেড বিস্ফোরণে সাবেক ডাকসু নেতা আখতার আটক রাজধানীতে রীরমুক্তিযোদ্ধা সমাবেশ বৃহস্পতিবার গাজায় ইসরাইল বাহিনীর হামলায় নিহত ৫০ রাবি অনির্দিষ্টকাল বন্ধ ঘোষণা, দুপুর ১২টায় হল ত্যাগের নির্দেশ অনির্দিষ্টকালের জন্য দেশের সব স্কুল-কলেজ বন্ধ ঘোষণা সরকারি চাকরিতে কোটা আন্দোলন : সারাদেশে সংঘর্ষ, নিহত ৫ বিভাগীয় পর্যায়ে রাজশাহীতে সংবর্ধিত হলেন পাঁচ শ্রেষ্ঠ জয়িতা নাচোল উপজেলা হাসপাতালে ব্যবস্থাপনা কমিটির সভা ছাগলের পিপিআর ভ্যাকসিন ক্রয়ে ৩০ কোটি টাকা লোপাট কোটাবিরোধী আন্দোলকারীদের ওপর ছাত্রলীগের হামলা, আহত ৮০ বাগমারায় এনজিকর্মীর আপত্তিকর ভিডিও ধারণে ৩ জন গ্রেফতার আরইউজের সদস্য হতে আগ্রহীদের কাছ থেকে আবেদন আহ্বান ছাত্রলীগের তিন নেতার পদত্যাগ, ঢাবি ক্যাম্পাসে বিক্ষোভ চাকরিতে কোটা নিয়ে হাইকোর্টের রায়ের পূর্ণাঙ্গ কপি প্রকাশ নাচোলে সাবেক প্রেসিডেন্ট এরশাদের পঞ্চম মৃত্যুবার্ষিকী পালিত কোটা বিরোধী আন্দোলনে রাবি শিক্ষার্থীদের সড়ক অবরোধ
নাচোলে বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী ও শিশু দিবস পালিত

নাচোলে বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী ও শিশু দিবস পালিত

শহিদুল ইসলাম (নিজস্ব প্রতিবেদক) নাচোল :
চাঁপাইনবাবগঞ্জের নাচোলে নানান কর্মসূচীর মধ্য দিয়ে যথাযোগ্য মর্যাদায় উপজেলা প্রশাসন ও মুক্তিযোদ্ধা সংসদ, নাচোল থানাপুলিশ, নাচোল উপজেলা মৎস্য বীজ উৎপাদন খামার, নাচোল সরকারি কলেজ, নাচোল খুরশেদ মোল্লা সরকারি উচ্চ বালিকা বিদ্যালয়, মুন্সী হযরত আলী উচ্চ বিদ্যালয়, পশ্চিমলক্ষণপুর হাফেজিয়া মাদরাসা এবং উপজেলা আ’লীগ ও ছাত্র লীগের উদ্যোগে বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী ও জাতীয় শিশু দিবস উদযাপিত হয়েছে।
উপজেলা আ’লীগ : সকাল ৯ টায় উপজেলা আ’লীগের সাধারণ সম্পাদক ও উপজেলা চেয়ারম্যান আব্দুল কাদেরের নেতৃত্বে নাচোলবাজার অস্থায়ী দলীয় কার্যালয়ে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন শেষে বিশেষ মোনাজাত ও পৌর এলাকার প্রধান সড়কে মোটরসাইকেল শোভাযাত্রা এবং ডাকবাংলো চত্বরে উপজেলা আ’লীগের সহ-সভাপতি আব্দুল ওহাবের সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন উপজেলা চেয়ারম্যান আব্দুল কাদের। অন্যান্যের মাঝে বক্তব্য দেন, মহিলা ভাইস চেয়ারম্যান জান্নাতুন নাঈম, কসবা ইউপি চেয়ারম্যান আজিজুর রহমান, নিজামপুর ইউনিয়ন আ’লীগের সেক্রেটারি আমিনুল।

পৌর আওয়ামী লীগ : সকাল সাড়ে ১০টায় উপজেলা আ’লীগের ভারপ্রাপ্ত সভাপতি আবুল হোসেনের নেতৃত্বে নাচোল মধ্য বাজার দলীয় কার্যালয়ে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন শেষে বিশেষ মোনাজাত করা হয় এবং বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে মাল্যদান শেষে আনন্দ শোভাযাত্রা পৌর এলাকার প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে দলীয় কার্যালয়ে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এতে বক্তব্য দেন পৌর আ’লীগের সভাপতি ও মেয়র আব্দুর রশিদ ঝালু খান, উপজেলা আ’লীগের সাংগঠনিক সম্পাদক আব্দুল হালিম, আ’লীগ নেতা আবু রেজা মোস্তফা কামাল শামীম ও এ্যাডভোকেট মোস্তাফিজুর রহমান বুলেট।

উপজেলা প্রশাসন : সকাল ১০ টায় উপজেলা প্রশাসনের আয়োজনে উপজেলা চত্বরে জাতীয় পতাকা উত্তোলন শেষে মুজিব ম্যুরাল চত্বরে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে মাল্যদান ও বিশেষ মোনাজাত শেষে পরিষদ মিলনায়তনে উপজেলা সহকারী কমিশনার ভূমি খাদিজা বেগমের সভাপতিত্বে আলোচনাসভা, কেককর্তন ও ৭ মার্চের ভাষণের উপর অনুষ্ঠিত প্রতিযোগীতায় জিয়ীদের মাঝে পুরুস্কার বিতরণ করা হয়। এতে বক্তব্য দেন, উপজেলা চেয়ারম্যান আব্দুল কাদের, পল্লী উন্নয়ন অফিসার হারুন-অর-রশিদ, ওসি সেলিম রেজা। এছাড়াও ইসলামপুর এতিমখানায় শিশুদের মাঝে মিষ্টি বিতরণ করা হয়।

নাচোল খুরশেদ মোল্লা সরকারি উচ্চ বালিকা বিদ্যালয় : সকাল সাড়ে ৯টায় শিক্ষক-শিক্ষার্থীদের অংশগ্রহণে একটি শোভাযাত্রা পৌর এলাকার প্রধান সড়ক প্রদক্ষীণ করে উপজেলা পরিষদ চত্বরে বঙ্গবন্ধুর ম্যুরালে পুষ্পস্তবক অর্পন শেষে বিদ্যালয় হলরুমে প্রধান শিক্ষক নজরুল ইসলামের সভাপতিত্বে কেককর্তন ও দিবসটির তাৎপর্য তুলে ধরে আলোচনাসভা এবং ৭ মার্চের ভাষণের উপর অনুষ্ঠিত প্রতিযোগীতায় বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়।

পশ্চিমলক্ষণপুর হাফেজিয়া মাদরাসা : এদিন বিকেল সাড়ে ৪টায় মাদরাসা পরিচালনা কমিটির সভাপতি আহসান হাবিবের সভাপতিত্বে ইসলামীক ফাউন্ডেশনের আয়োজনে বঙ্গবন্ধুর জন্মশত বার্ষিকী ও শিশু দিবসের তাৎপর্য তুলে ধরে আলোচনাসভা, কেরাত, গজল ও আজান প্রতিযোগিতায় বিজয়ীদের শিক্ষার্থীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়েছে। এসময় বক্তব্য দেন, ইসলামী ফাউন্ডেশন নাচোল অফিসের ফিল্ড সুপারভাইজার আব্দুল মান্নান, নাচোল উপজেলা প্রেসক্লাবের সভাপতি আব্দুস সাত্তার, পৌর কাউন্সিলর আজিজুর রহমান, পাঠশালা স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ শাহাদাৎ হোসেন, বিশিষ্ট ব্যবসায়ী মেরাজ উদ্দিন, মাদ্রাসার সাধারণ সম্পাদক আতাউর রহমান। পরে বঙ্গবন্ধু ও তার নিহত পরিবারের রুহের মাগফিরাত কামনা করে বিশেষ মোনাজাত করা করা হয়।

এছাড়াও উপজেলার বিভিন্ন বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠানের নিজ উদ্যোগে কেককর্তন ও আলোচনা সভার মধ্য দিয়ে বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী ও শিশু দিবস পালিত হয়েছে।আজকের তানোর

স্যোসাল মিডিয়ায় শেয়ার করুন

ads




© All rights reserved © 2021 ajkertanore.com
Developed by- .:: SHUMANBD ::.