মঙ্গবার, ২৪ েপ্টেম্বর ২০২৪, সময় : ০৩:১২ pm

সংবাদ শিরোনাম ::
তানোরে রাস্তার পাশে সরকারি জলাশয় ভরাটের অভিযোগ তানোরে নন এমপিও শিক্ষা প্রতিষ্ঠান শিক্ষক কর্মচারী পরিষদের নতুন কমিটি গঠন হাসিনা আমলের চেয়েও দুর্নীতি বেশি হচ্ছে : মোমিন মেহেদী বাগমারায় ইউপি চেয়ারম্যান মকবুল গ্রেফতার টিটিসির অধ্যক্ষের পদত্যাগ দাবিতে শিক্ষার্থীদের বিক্ষোভ সমাবেশ দেশের সব নদ-নদী সুরক্ষার দাবিতে রাজশাহীতে মানববন্ধন উপদেষ্টা সুপ্রদীপ চাকমা’র সাথে মার্কিন দূতাবাসের প্রতিনিধি দলের সাক্ষাৎ কিন্ডারগার্টেন এসোসিয়েশনের কমিটি গঠন সভাপতি আলতাফ, সম্পাদক খায়ের মোহনপুরে কলেজের জমি দুই ছেলের নামে লিখে দিয়েছেন অধ্যক্ষ মোহনপুরে ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে সংবাদ সম্মেলন দেশের তিন জেলায় বজ্রপাতে ৯ জনের মৃত্যু ভারতীয় সঞ্চালন লাইনে নেপাল থেকে বিদ্যুৎ আনছে সরকার ট্রাইব্যুনাল গঠন ও ৮ দফা দাবিতে রাজশাহীতে মানববন্ধন নাচোলে গুজব প্রতিরোধে মানববন্ধন অনুষ্ঠতি অনলাইনে সরব, মাঠে নীরব আ.লীগ তানোর প্রেসক্লাব নির্বাচনের তফসিল ঘোষণা, প্রতিক বরাদ্দ ঢালাও মামলার কালচার থেকে বেরিয়ে আসতে হবে : আসিফ নজরুল মোহনপুরে আদর্শ শিক্ষক ফেডারেশনের সমাবেশ অনুষ্ঠিত মসজিদের বিশেষ আদব ও শিষ্টাচার : হাফিজ মাছুম আহমদ দুধরচকী মোহনপুরে আ.লীগের সভাপতি অ্যাডভোকেট সালাম গ্রেপ্তার, মিষ্টি বিতরণ
তানোরে ভূল চিকিৎসায় পেটের বছুরসহ দুই গাভীর মৃত্যু

তানোরে ভূল চিকিৎসায় পেটের বছুরসহ দুই গাভীর মৃত্যু

আব্দুস সবুর (নিজস্ব প্রতিবেদক) তানোর :

শাহীর তানোরে প্রাণী সম্পদ অফিসের সরকারী ডাক্তার পরিচয়ে ভুল চিকিৎসায় পেটে (বাছুর) বাচ্চা থাকা অবস্থায় দুটি গাভীর মৃত্যু হয়েছে বলে অভিযোগ পাওয়া গেছে।

এঘটনায় গত বুধবার গরুর মালিক অসহায় দরিদ্র ওয়াসিম আকরাম উপজেলা নির্বাহী কর্মকর্তা ও থানায় ক্ষতিপুরুন ও চিকিৎসকের শাস্তি চেয়ে লিখিত অভিযোগ দায়ের করেন। গত এপ্রিল মাসের ২৮ তারিখে উপজেলার জমশেদপুর গ্রামে ঘটে মর্মান্তিক এঘটনাটি।

সরকারী ডাক্তার পরিচয় দান কারী মামুনুর রশিদ। সে উপজেলার কলমা ইউপির অমৃতপুর গ্রামের আওয়ামীলীগ নেতা তোফাজ্জুল হকের পুত্র। মামুন প্রাণী সম্পদ অফিসের লাইভস্টক ফিল্ড এ্যাসিস্টেন্ট( এলএফএ) প্রজেক্টে কর্মরত ।

এঘটনায় দরিদ্র ওয়াসিম দুটি গাভীর মৃত্যুর পর বাকরুদ্ধ হয়ে পড়েছেন। ক্ষতি পুরুনের আশায় দ্বারেদ্বারে ঘুরছেন। এখবর ছড়িয়ে পড়লে ভূয়া চিকিৎসকের চরম শাস্তির দাবি উঠেছে।

অভিযোগ কারী ওয়াসিম আকরাম জানান, আমি গরীব অসহায়। সম্পদ বলতে দুটি গাভী। একটি গাভীর পেটে নয় মাস ও আরেকটির পেটে তিন মাসের বাচ্চা ছিল।

গাভী দুটি অসুস্থ হলে মামুন কে সংবাদ দেওয়া হয়। সে এসে কোনকিছু না বলে গাভী দুটিকে ১০-১২ টি ইনজেকশন পুষ করে।

পুষ করা মাত্রই তার সামনেই একটি গাভী মারা যায় এবং পরের দিন আরেকটি মারা যায়। ডাক্তারকে এসব বলা হলে সে বলছে মৃত্যু হলে কারো কিছু করার নেই। কাউকে কিছু বলা হলে তোমার খবর আছে বলেও হুমকি দিচ্ছেন।

কোন পাত্তা দিচ্ছে না।
অভিযোগে উল্লেখ, উপজেলার কামারগাঁ ইউনিয়ন (ইউপির) জমশেদপুরগ্রামের তোফাজ্জুল হোসেনের পুত্র ওয়াসিম আকরাম ঋন নিয়ে দুটি গাভী লালন পালন করছিলেন।

গত এপ্রিল মাসের শেষের দিকে গাভী দুটির ক্ষুরা রোগ হয়। এঅবস্থায় রাসেল নামের একজন ব্যক্তির মাধ্যমে চিকিৎসক মামুনুরকে ডাকেন।

সে সন্ধ্যার দিকে এসে ১০-১২ টি ইনজেকশন পুষ করে। আমি নিষেধ করলে মামুন বলে আমি সরকারী চিকিৎসক জেনে বুঝে সব করছি।

ইনজেকশন দেওয়ার সাথে সাথে এবং ডাক্তারের উপস্থিতিতে একটি মারা যায় এবং পরের দিন দুপুরে আরেকটি মারা যায়। বর্তমান বাজার মূল্যে দুটি গাভীর ২ লাখ ৭০ হাজার টাকা দাম হবে।

লাইভস্টক ফিল্ড এ্যাসিস্টেন্ট (এম,এফ,এ) কর্মরত মামনুর রশিদ জানান, আমি দীর্ঘ দিন ধরে চিকিৎসা দিয়ে আসছি। গরুর মালিকের সাথে কথা বলে ইনজেকশন দেওয়া হয়েছে। আমি চলে আসার পর মারা গেছে।

আপনি চিকিৎসক না হয়ে কিভাবে চিকিৎসা দিলেন জানতে চাইলে তিনি জানান অভিজ্ঞতা অনুযায়ী কাজ করা হয়েছে।
উপজেলা প্রাণী সম্পদ কর্মকর্তা (ভারপ্রাপ্ত) সুমন মিয়ার মোবাইলে একাধিকবার ফোন দেওয়া হলেও রিসিভ করেন নি।

জেলা প্রাণী সম্পদ কর্মকর্তা ড জুলফিকার মো: আকতার হোসেনের সাথে যোগাযোগ করা হলে তিনি বলেন, মামুনুর রশিদ প্রজেক্টে কাজ করে। চিকিৎসা দেওয়ার তার কোন এখতিয়ার নেই। উপজেলা প্রাণী সম্পদ কর্মকর্তা ট্রেনিংয়ে আছেন, সে আশার পর তদন্ত সাপেক্ষে ব্যবস্থা গ্রহন করা হবে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা পংকজ চন্দ্র দেবনাথ বলেন, অভিযোগ পেলে তদন্ত করে আইনগত ব্যবস্থা গ্রহন করা হবে।  তা/অ

স্যোসাল মিডিয়ায় শেয়ার করুন

ads




© All rights reserved © 2021 ajkertanore.com
Developed by- .:: SHUMANBD ::.