মঙ্গবার, ২৪ েপ্টেম্বর ২০২৪, সময় : ১১:১৫ am

সংবাদ শিরোনাম ::
তানোরে রাস্তার পাশে সরকারি জলাশয় ভরাটের অভিযোগ তানোরে নন এমপিও শিক্ষা প্রতিষ্ঠান শিক্ষক কর্মচারী পরিষদের নতুন কমিটি গঠন হাসিনা আমলের চেয়েও দুর্নীতি বেশি হচ্ছে : মোমিন মেহেদী বাগমারায় ইউপি চেয়ারম্যান মকবুল গ্রেফতার টিটিসির অধ্যক্ষের পদত্যাগ দাবিতে শিক্ষার্থীদের বিক্ষোভ সমাবেশ দেশের সব নদ-নদী সুরক্ষার দাবিতে রাজশাহীতে মানববন্ধন উপদেষ্টা সুপ্রদীপ চাকমা’র সাথে মার্কিন দূতাবাসের প্রতিনিধি দলের সাক্ষাৎ কিন্ডারগার্টেন এসোসিয়েশনের কমিটি গঠন সভাপতি আলতাফ, সম্পাদক খায়ের মোহনপুরে কলেজের জমি দুই ছেলের নামে লিখে দিয়েছেন অধ্যক্ষ মোহনপুরে ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে সংবাদ সম্মেলন দেশের তিন জেলায় বজ্রপাতে ৯ জনের মৃত্যু ভারতীয় সঞ্চালন লাইনে নেপাল থেকে বিদ্যুৎ আনছে সরকার ট্রাইব্যুনাল গঠন ও ৮ দফা দাবিতে রাজশাহীতে মানববন্ধন নাচোলে গুজব প্রতিরোধে মানববন্ধন অনুষ্ঠতি অনলাইনে সরব, মাঠে নীরব আ.লীগ তানোর প্রেসক্লাব নির্বাচনের তফসিল ঘোষণা, প্রতিক বরাদ্দ ঢালাও মামলার কালচার থেকে বেরিয়ে আসতে হবে : আসিফ নজরুল মোহনপুরে আদর্শ শিক্ষক ফেডারেশনের সমাবেশ অনুষ্ঠিত মসজিদের বিশেষ আদব ও শিষ্টাচার : হাফিজ মাছুম আহমদ দুধরচকী মোহনপুরে আ.লীগের সভাপতি অ্যাডভোকেট সালাম গ্রেপ্তার, মিষ্টি বিতরণ
কলমায় ইফতার ও ঈদ উপহার দিবেন চেয়ারম্যান বাবু চৌধুরী

কলমায় ইফতার ও ঈদ উপহার দিবেন চেয়ারম্যান বাবু চৌধুরী

আব্দুস সবুর, প্রতিবেদক : নিজস্ব তহবিল থেকে প্রায় ৫ হাজারের অধিক রোজাদার ব্যাক্তিকে ইফতার ও অসহায় দুস্থদের ঈদ উপহার বিতরন উদ্যোগ নিয়েছেন রাজশাহীর তানোর উপজেলার কলমা ইউনিয়ন(ইউপির) চেয়ারম্যান বর্ষিয়ান আওয়ামীলীগ নেতা খাদেমুন নবী বাবু চৌধূরী।

শনিবার ২৩ রমজান এই প্রথম কলমা ইউপিতে কোন চেয়ারম্যান নিজ তহবিল থেকে এমন ইফতার ও শাড়ি কাপড় বিতরন করবেন।

অবশ্য বাবু চৌধূরী নির্বাচিত হওয়ার পর তিনি ইউপির আপামর জনগণের জন্য যাবতীয় সবকিছু উজাড় করে দিবেন বলেও ঘোষনা দিয়েছিলেন।

তার একটি প্রতিফলন ২৩ শে রমজানে করবেন বলেও একাধিক সুত্র নিশ্চিত করেন। এতে করে চেয়ারম্যানের এমন যুগোপযোগী সিদ্ধান্তকে সাধুবাদ জানিয়েছেন আপামর জনতা।

জানা গেছে, মাননীয় প্রধানমন্ত্রীর নির্দেশ দলীয় ভাবে কোন ইফতার পার্টি করা যাবে না। তার পরিবর্তে গরীব অসহায়দের মাঝে ইফতার সামগ্রী ও ঈদ উপলক্ষে যতটুকু সম্ভব ঈদ উপহার বিতরনের নির্দেশনা দেন।

প্রধানমন্ত্রীর এমন সিদ্ধান্তকে সাধুবাদ জানিয়ে দলের জনপ্রতিনিধি সাবেক উপজেলা আওয়ামীলীগের সিনিয়র সহসভাপতি খাদেমুন নবী বাবু চৌধূরী।

এই সিদ্ধান্তকে বাস্তবে রুপ দিতে ২৩ রমজান প্রায় ৫ হাজার গরীব অসহায় অসচ্ছলদের ইফতার করাবেন এবং প্রায় ৩ হাজার শাড়ি বিতরন করবেন।

দলীয় নেতাকর্মী থেকে শুরু করে ইউপি বাসী জানায়, কলমা ইউপিতে ক্ষমতাসীন দলের চেয়ারম্যান অতীতেও ছিল। কিন্তু বিগত নির্বাচনে স্বতন্ত্র প্রার্থী হয়ে বাবু চৌধূরী বিজয় লাভ করে নিজেকে জনগণের জন্য উজাড় করে দিয়েছেন।

২৩ রমজান তিনি ইউপির জনগণের কথা বিবেচনা করে নিজ তহবীল থেকে ইফতার ও ঈদ উপহার বিতরন করবেন। এটা কলমা বাসীর এক অন্যরকম পাওয়া।

শুধু ইফতার ও ঈদ উপহার না তিনি সার্বক্ষনিক জনগণের জন্য নিজেকে উজাড় করে দেন। যে যখন তাকে ডাকে সেখানেই তিনি স্বশরীরে উপস্থিত হয়ে সমাধান করার চেষ্টা করছেন।

এত বর্ষিয়ান নেতা হয়েও দলীয় ভাবে নানা সুযোগ সুবিধা থেকে বঞ্চিত। তারপরও দলের জন্য সবকিছুই করছেন। আমরা তার দীর্ঘায়ু কামনা করি।

চেয়ারম্যানের একান্ত সহকারী সাবেক যুবলীগ নেতা মোজাম্মেল হক জানান, রমজান মাসের প্রথম থেকে চেয়ারম্যানের আসা ছিল ইউপি বাসীকে ইফতার করানো এবং দুস্থদের মাঝে ঈদ উপহার হিসেবে শাড়ি বিতরন করার।

প্রায় ৫ হাজারের অধিক ব্যাক্তিকে ইফতার ও ৩ হাজারের মত শাড়ি বিতরন করবেন। সবকিছুর প্রস্তুতি শেষ হয়েছে ইতিপূর্বেই। আরো বেশি দিতে পারলে চেয়ারম্যান নিজেকে ধন্য মনে করত।

তবে মহান আল্লাহ যদি চেয়ারম্যান কে বাচিয়ে রাখেন সামনে এর পরিমান আরো বাড়ানোর চেষ্টা থাকবে। চেয়ারম্যান বাবু চৌধূরী জানান, রমজানের শুরু থেকেই এমন চিন্তা ছিল ইফতার ও ঈদ উপহার দেওয়ার।

মহান আল্লাহ সেই ইচ্ছে পূরনের জন্য সব প্রস্তুতি শেষ হয়েছে। ইউপি জনগণ সবকিছু উপেক্ষা করে আমাকে ভোট দিয়ে নির্বাচিত করেছেন।

হয় তো তাদের এই প্রতিদান কোনভাবেই দেওয়া সম্ভব হবে না। তবে আমার জীবনের এই সময়টা জনগণের জন্য উৎসর্গ করে দিতে চায়। প্রতিটি সময় জনগণকে নিয়েই চিন্তা ভাবনা আমার।

কারন এবয়সে যে সম্মান জনগণ ও মহান আল্লাহর ইচ্ছায় পেয়েছি সে সম্মান যেন রক্ষা করতে পারি সেটাই আমার চিন্তা চেতনা।

এজন্য তিনি ইউপির আপামর জনতার কাছে সার্বিক সহযোগী তা কামনা করেন। ইফতার ও শাড়ি বিতরন করা হবে কলমা ইউনিয়ন পরিষদ চত্বরে। তা/অ

স্যোসাল মিডিয়ায় শেয়ার করুন

ads




© All rights reserved © 2021 ajkertanore.com
Developed by- .:: SHUMANBD ::.