মঙ্গবার, ২৪ েপ্টেম্বর ২০২৪, সময় : ০৯:৩১ am

সংবাদ শিরোনাম ::
তানোরে রাস্তার পাশে সরকারি জলাশয় ভরাটের অভিযোগ তানোরে নন এমপিও শিক্ষা প্রতিষ্ঠান শিক্ষক কর্মচারী পরিষদের নতুন কমিটি গঠন হাসিনা আমলের চেয়েও দুর্নীতি বেশি হচ্ছে : মোমিন মেহেদী বাগমারায় ইউপি চেয়ারম্যান মকবুল গ্রেফতার টিটিসির অধ্যক্ষের পদত্যাগ দাবিতে শিক্ষার্থীদের বিক্ষোভ সমাবেশ দেশের সব নদ-নদী সুরক্ষার দাবিতে রাজশাহীতে মানববন্ধন উপদেষ্টা সুপ্রদীপ চাকমা’র সাথে মার্কিন দূতাবাসের প্রতিনিধি দলের সাক্ষাৎ কিন্ডারগার্টেন এসোসিয়েশনের কমিটি গঠন সভাপতি আলতাফ, সম্পাদক খায়ের মোহনপুরে কলেজের জমি দুই ছেলের নামে লিখে দিয়েছেন অধ্যক্ষ মোহনপুরে ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে সংবাদ সম্মেলন দেশের তিন জেলায় বজ্রপাতে ৯ জনের মৃত্যু ভারতীয় সঞ্চালন লাইনে নেপাল থেকে বিদ্যুৎ আনছে সরকার ট্রাইব্যুনাল গঠন ও ৮ দফা দাবিতে রাজশাহীতে মানববন্ধন নাচোলে গুজব প্রতিরোধে মানববন্ধন অনুষ্ঠতি অনলাইনে সরব, মাঠে নীরব আ.লীগ তানোর প্রেসক্লাব নির্বাচনের তফসিল ঘোষণা, প্রতিক বরাদ্দ ঢালাও মামলার কালচার থেকে বেরিয়ে আসতে হবে : আসিফ নজরুল মোহনপুরে আদর্শ শিক্ষক ফেডারেশনের সমাবেশ অনুষ্ঠিত মসজিদের বিশেষ আদব ও শিষ্টাচার : হাফিজ মাছুম আহমদ দুধরচকী মোহনপুরে আ.লীগের সভাপতি অ্যাডভোকেট সালাম গ্রেপ্তার, মিষ্টি বিতরণ
তানোরে বিএনপির অবস্থান কর্মসূচি ও ইফতার মাহফিল

তানোরে বিএনপির অবস্থান কর্মসূচি ও ইফতার মাহফিল

নিজস্ব প্রতিবেদক, তানোর :
জীবনযাত্রার অব্যাহত ব্যয় বৃদ্ধি ও সর্বগ্রাসী দূর্নীতির প্রতিবাদে নির্বাচনকালীন নিরপেক্ষ সরকার প্রতিষ্ঠাসহ বিএনপির চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার নি:শর্ত মুক্তি এবং ১০ দফা দাবি আদায়ের লক্ষে কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে রাজশাহীর তানোরে বিএনপির অবস্থান কর্মসূচি পালন করা হয়েছে।

শনিবার শেষ বিকেলের দিকে পৌর সদর ডাকবাংলো মাঠে উপজেলা বিএনপির আয়োজনে অবস্থান কর্মসূচি ও ইফতার অনুষ্ঠিত হয়। উপজেলা বিএনপির আহবায়ক আখেরুজ্জামান হান্নানের সভাপতিত্বে ও সদস্য সচিব শামসুল আলমের সঞ্চালনায় অনুষ্ঠিত কর্মসূচিতে প্রধান অতিথির বক্তব্য রাখেন, জেলা বিএনপির সদস্য সচিব শিক্ষাবিদ শ্রী বিশ্বনাথ সরকার, প্রধান বক্তা হিসেবে বক্তব্য রাখেন সাবেক মেয়র জেলা বিএনপির অন্যতম নেতা মিজানুর রহমান মিজান।

এসময় অনুষ্ঠিত কর্মসূচিতে বিশেষ অতিথির বক্তব্য রাখেন, জেলা সেচ্ছাসেবক দলের আহবায়ক মাসুদুর রহমান লিটন, উপজেলা বিএনপির সাবেক সভাপতি সরনজাই ইউপির চেয়ারম্যান আলহাজ্ব মোজাম্মেল হক খাঁন, মুন্ডুমালা পৌর বিএনপির সাবেক সভাপতি চেয়ারম্যান মোজাম্মেল হক, তানোর পৌর বিএনপির সভাপতি একরাম আলী মোল্লা, সম্পাদক আব্দুস সালাম, সাংগঠনিক সম্পাদক তোফাজ্জুল হক তোফা, ইয়াসিন, উপজেলা বিএনপি নেতা সাইফুল ইসলান, উপজেলা সেচ্ছাসেবক দলের সদস্য সচিব শরিয়তুল্লা, সাবেক ছাত্রদল নেতা এমদাদ মন্ডল, পৌর যুবদলের আহবায়ক সাইদুর রহমান, পৌর সেচ্ছাসেবক দলের আহবায়ক মাহবুর মোল্লা, পৌর যুবদল নেতা আবুল কাশেম, আতিকুর রহমান ও ছাত্রদল নেতা শহিদুল ইসলাম প্রমুখ।

বক্তারা বলেন, আমাদের শান্তিপূর্ণ কর্মসুচি নিয়ে ক্ষমতাসীন দলের মাথা ব্যথার শেষ নেই। সেটা আপনারা বুঝতে পারছেন, তাদের চিন্তায় চেতনা কিভাবে বিএনপির আন্দোলন দমানো যায়। আর কিভাবে মামলা দিয়ে হয়রানি করা যায়। যেখানে দেশের মানুষ দুবেলা দুমুঠো খাবারের জন্য হাহাকার করছে। দিনের দিন নিত্যপণ্য দ্রব্যমূল্যের বাজার লাগামহীন, সেদিকে তাদের নজর নেই। উন্নয়নের মহাকাব্যে মহা দূর্নীতি ব্যস্ত, বিএনপির ১০ দফা আদায়ে তৃনমূল পর্যন্ত বা গ্রামগঞ্জে ছড়িয়ে পড়েছে আন্দোলন তখনই শুরু হয়েছে দমন পিড়ন।

দেশের সকল রাজনৈতিক দল ১০ দফায় সমর্থন দিয়ে আন্দোলন করছে এটা তাদের সহ্য হচ্ছে না। তারা শান্তি সমাবেশের নামে পাল্টা কর্মসূচি পালন শুরু করেছে। তারাই তো দেশের অশান্তি ছড়াচ্ছে। আগামী নির্বাচনের দিন যতই ঘনিয়ে আসছে তারা ততই তালমাতাল হয়ে পড়ছে। নির্দলীয়, নিরপেক্ষ সরকারের অধীন ছাড়া নির্বাচন হবে না, নিরপেক্ষ সরকারের দাবিতে সকল দল ও বিদেশীরা একমত।

কিন্তু বর্তমান সরকার সেটা চায় না। কারণ তারাও জানে নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচন দিলে তাদের কি অবস্থার সৃষ্টি হবে। সুতরাং বিএনপি ক্ষমতায় যাওয়ার জন্য আন্দোলন করছে না। ভোটের অধিকার আর গণতন্ত্র ফিরিয়ে আনার জন্য আন্দোলন করছে। বিএনপির আন্দোলন করার নাকি ক্ষমতা নেই। অথচ পবিত্র রমজান মাসেও তাদের আগ্রাসন থেকে মুক্তি পায়নি জেলা বিএনপির আহবায়ক আবু সাইদ চাঁদ।

শান্তিপূর্ণ কর্মসূচি থেকে গ্রেফতার করা হয়েছে। অবিলম্বে গ্রেফতারকৃত নেতাদের মুক্তি দেওয়া হোক। নচেৎ যত গ্রেফতার মামলা হবে বিএনপির নেতাকর্মীরা ততই জাগ্রত হবে। জেল ও জুলুম আর মামলা হামলা আমাদের দৈনিক রুটিংয়ে পরিণত হয়েছে। এজন্য সকল ধরনের ভেদাভেদ ভূলে সবাইকে এক কাতারে সামিল হতে হবে। আন্দোলন শুরু হয়েছে। দাবি আদায় না হওয়া পর্যন্ত আন্দোলন থামবে না বা দমানো যাবে না।

ইফতার সামনে নিয়ে দেশনেত্রী বেগম খালেদা জিয়ার রোগমুক্তি ও গ্রেফতারকৃত নেতাকর্মীদের মুক্তি এবং দেশ জাতির কল্যাণ কামনায় বিশেষ দোয়া অনুষ্ঠিত হয়। এসময় বিএনপি ও সহযোগী সংগঠনের বিভিন্ন স্তরের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন। তা/অ

স্যোসাল মিডিয়ায় শেয়ার করুন

ads




© All rights reserved © 2021 ajkertanore.com
Developed by- .:: SHUMANBD ::.