শুক্রবার, ২০ েপ্টেম্বর ২০২৪, সময় : ০১:১৩ am

সংবাদ শিরোনাম ::
ঢাবিতে সব ধরনের রাজনীতি বন্ধের সিদ্ধান্ত নিখোঁজের সাতবছর পর ছেলেকে ফিরে পেলেন উচ্ছ্বসিত মা তানোরে আরাফাত রহমান কোকো স্মৃতি ফুটবল টুর্নামেন্ট অনুষ্ঠিত রাসিকের সাবেক কাউন্সিলর মনসুরের মুক্তির দাবিতে মানববন্ধন সেই রুবেল আরও ৭ দিনের রিমান্ডে সিলেবাস সংক্ষিতের দাবিতে রাজশাহীতে শিক্ষার্থীদের বিক্ষোভ শেষে সমাবেশ পবায় উপজেলা প্রশাসনে ও কাটাখালি পৌরসভায় ভোগান্তি চিত্র নায়িকা পরীমণি পালন করলেন ‘বিবাহ বিচ্ছেদ’ দিন এক দফা দাবিতে রাজশাহীতে নার্সদের মিছিল শেষে মানববন্ধন প্রিয় নবী মুহাম্মদ (সা.) বিশ্ববাসীর জন্য রহমত : দুধরচকী রাজশাহীতে শিক্ষকদের ওপর হামলার প্রতিবাদে মানববন্ধন ডলার সংকটে বাংলাদেশকে সার দিচ্ছে না সরবরাহকারীরা যুক্তরাষ্ট্রের নিউ ইয়র্কে ড. ইউনূসের নাগরিক সংবর্ধনা বাতিল রাষ্ট্রপতির আদেশক্রমে বিচারিক ক্ষমতা পেলো সেনাবাহিনী আন্দোলনের মুখে অবশেষে পদত্যাগ করলেন রাজশাহী কলেজের অধ্যক্ষ বাগমারায় অধ্যক্ষ ও সভাপতির অনিয়মের প্রতিবাদে সংবাদ সম্মেলন রাজনৈতিক দল গঠনের বিষয়টি গুজব : আসিফ মাহমুদ একদিনের জন্য শ্রম ও কর্মসংস্থান উপদেষ্টা রাজশাহী আসছেন আজ বাংলাদেশ ও ভারত ভিসা জটিলতায় চার যৌথ সিনেমা একাত্তরের ঘাতক-দালাল নির্মূল কমিটির শাহরিয়ার কবির আটক
রাজাবাড়ীহাট গবাদিপশু দুগ্ধ খামার থেকে গরু পাচারের অভিযোগ

রাজাবাড়ীহাট গবাদিপশু দুগ্ধ খামার থেকে গরু পাচারের অভিযোগ

মো. রবিউল ইসলাম মিনাল (নিজস্ব প্রতিবেদক) গোদাগাড়ী :
রাজশাহীর গোদাগাড়ী উপজেলার অবস্থিত রাজাবাড়ীহাট আঞ্চলিক গবাদিপশু দুগ্ধ খামারের উপ-পরিচালকের বিরুদ্ধে গোপণে চুরি করে গরু পাচারের অভিযোগ উঠেছে। বুধবার দিবাগত রাতে এই ঘটনা ঘটে। এখবর জানাজানি হলে এলাকায় ব্যাপক চাঞ্চল্যের সৃষ্টি হয়েছে।

তবে এ ঘটনায় পরস্পরবিরোধী বক্তব্য উঠে এসেছে। খামারের উপ-পরিচালক বলেন, একটি বড় গাভীর সামনের দুটি পাঁয়ে পচন ধরে অসুস্থ হয়ে পড়েছিল। যে কোনো সময় মারা যেতে পারতো। সেই জন্য ইমারজেন্সি নিলামে সাড়ে ১৩ হাজার টাকায় বিক্রি করা হয়েছে। রাজাবাড়িহাট গ্রামের বাবলু নিয়েছেন। নিলামে ৩ জন অংশ নিয়েছিলেন। এরমধ্যে বাবলু বেশি দাম বলায় তাকে দেয়া হয়েছে।

প্রত্যক্ষদর্শীরা জানান, গত ৫ এপ্রিল বুধবার গভীর রাতে রাজাবাড়ী হাট খামার থেকে একটি বড় সাইজের গরু নিয়ে যাবার সময় এলাকাবাসীর সন্দেহ হয়। এসময় তারা গরুসহ বাবলুকে আটক করে কাগজপত্র দেখতে চাইলে তিনি কোনো কাগজপত্র দেখাতে পারেনি। তবে, খবর পেয়ে খামারের উপ-পরিচালক তড়িঘড়ি করে সাড়ে ১৩ হাজার টাকার একটি বিক্রয় রশিদ নিয়ে আসেন।

স্থানীয়রা জানান, যেখানে একটি বাছুরের মুল্য ৩০ হাজার টাকা। সেখানে একটি বড় সাইজের গাভী গরুর দাম ১৩ হাজার টাকা হয় কিভাবে। আবার গরুর যদি সামনে দুই পায়ে পচন ধরে তাহলে গরু নিয়ে হেটে গেলেন কিভাবে। তারা বলেন, আসলে চুরি করে গরু বিক্রির পর তারা এসব নাটক করছে।

এবিষয়ে জানতে চাইলে উপ-পরিচালক বলেন, নিয়ম মেনে ইমারজেন্সি নিলামে সাড়ে ১৩ হাজার টাকায় একটি অসুস্থ গরু বিক্রি করা হয়েছে। কিন্তু এসব না বুঝেই এলাকার কিছু বখাটে যুবক চাঁদাবাজি করতে গরু আটক করেছিল। পরে বৈধ কাগজপত্র দেখিয়ে তারা গরু নিয়ে গেছেন। রা/অ

স্যোসাল মিডিয়ায় শেয়ার করুন

ads




© All rights reserved © 2021 ajkertanore.com
Developed by- .:: SHUMANBD ::.