মঙ্গবার, ২৪ েপ্টেম্বর ২০২৪, সময় : ০৯:৩০ am

সংবাদ শিরোনাম ::
তানোরে রাস্তার পাশে সরকারি জলাশয় ভরাটের অভিযোগ তানোরে নন এমপিও শিক্ষা প্রতিষ্ঠান শিক্ষক কর্মচারী পরিষদের নতুন কমিটি গঠন হাসিনা আমলের চেয়েও দুর্নীতি বেশি হচ্ছে : মোমিন মেহেদী বাগমারায় ইউপি চেয়ারম্যান মকবুল গ্রেফতার টিটিসির অধ্যক্ষের পদত্যাগ দাবিতে শিক্ষার্থীদের বিক্ষোভ সমাবেশ দেশের সব নদ-নদী সুরক্ষার দাবিতে রাজশাহীতে মানববন্ধন উপদেষ্টা সুপ্রদীপ চাকমা’র সাথে মার্কিন দূতাবাসের প্রতিনিধি দলের সাক্ষাৎ কিন্ডারগার্টেন এসোসিয়েশনের কমিটি গঠন সভাপতি আলতাফ, সম্পাদক খায়ের মোহনপুরে কলেজের জমি দুই ছেলের নামে লিখে দিয়েছেন অধ্যক্ষ মোহনপুরে ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে সংবাদ সম্মেলন দেশের তিন জেলায় বজ্রপাতে ৯ জনের মৃত্যু ভারতীয় সঞ্চালন লাইনে নেপাল থেকে বিদ্যুৎ আনছে সরকার ট্রাইব্যুনাল গঠন ও ৮ দফা দাবিতে রাজশাহীতে মানববন্ধন নাচোলে গুজব প্রতিরোধে মানববন্ধন অনুষ্ঠতি অনলাইনে সরব, মাঠে নীরব আ.লীগ তানোর প্রেসক্লাব নির্বাচনের তফসিল ঘোষণা, প্রতিক বরাদ্দ ঢালাও মামলার কালচার থেকে বেরিয়ে আসতে হবে : আসিফ নজরুল মোহনপুরে আদর্শ শিক্ষক ফেডারেশনের সমাবেশ অনুষ্ঠিত মসজিদের বিশেষ আদব ও শিষ্টাচার : হাফিজ মাছুম আহমদ দুধরচকী মোহনপুরে আ.লীগের সভাপতি অ্যাডভোকেট সালাম গ্রেপ্তার, মিষ্টি বিতরণ
তানোরে ওসির হস্তক্ষেপে রাস্তা রক্ষা, জনমনে স্বস্তি

তানোরে ওসির হস্তক্ষেপে রাস্তা রক্ষা, জনমনে স্বস্তি

আশরাফুল আলম, তানোর :
রাজশাহীর তনোর থানার অফিসার ইন্চার্জ (ওসি) কামরুজ্জামান মিঞার হস্তক্ষেপে প্রায় শতকোটি টাকা ব্যয়ে নির্মিত তানোর-বায়া আঞ্চলিক সড়ক রক্ষা হয়েছে। জানা গেছে, ৪ এপ্রিল মঙ্গলবার দিবাগত রাতে উপজেলার চাঁন্দুড়িয়া ইউনিয়নের গাগরন্দ এবং রাতৈল মাঠে অভিযান চালিয়ে স্কেভেটর (ভেুকু) মেশিনের চাবি জব্দ ও পাকা রাস্তা নষ্ট করে অবৈধ মাটি বাণিজ্য বন্ধ করে দিয়েছেন।

রাস্তা রক্ষার খবরে এলাকার সাধারণ মানুষের মাঝে স্বস্তি বিরাজ করছে। সচেতন মহলও ওসির এমন ভূমিকার ভূয়সী প্রশংসা করেছেন। এই রাস্তা রক্ষায় এলাকার সাধারণ মানুষসহ সুশিল সমাজের প্রশংসায় ভাসছেন ওসি কামরুজ্জামান মিঞা।

স্থানীয়রা জানান, উপজেলা প্রশাসনকে বিষয়টি অবগত করা হলেও অজ্ঞাত কারণে রাস্তা রক্ষায় তারা কোনো ভূমিকা রাখেনি। ফলে বাধ্য হয়ে তারা থানায় অভিযোগ করেছেন।

তারা বলেন, গাগরন্দ মাটিদস্যু মেসের আলী ও রাতৈল মাঠে মাটিদস্যু দারেস আলী সরকারি পাকা রাস্তা নষ্ট করে অবৈধ মাটি বাণিজ্যে করছেন। আবার এসব মাটি দিয়ে হাড়দহ মাঠে প্রায় ৭০ বিঘা আয়তনের ছোট-বড় পুরাতন পুকুর ভরাট করা হচ্ছে। এসব যেনো দেখার কেউ নেই।

জানা গেছে, দেশের সরকার প্রধান প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার ঘোষণা অনুযায়ী অবৈধভাবে ফসলি জমিতে পুকুর খনন বন্ধ রয়েছে। কোথাও কোনো পুরাতন পুকুর পুনঃখনন করতে চাইলে তা যথাযথ নিয়ম মেনে দরখাস্ত করে তারপর অনুমোদন নিতে হয়। সেখানেও বলা থাকে পুকুর খননের মাটি যেন কোনো পাকা বা কাঁচা রাস্তায় না উঠে। কিন্তু তার পরেও চাঁন্দুড়িয়া ইউপির গাগরন্দ ও রাতৈল মাঠে একশ্রেণীর মাটিদস্যু চক্র রাতের আঁধারে পুকুর খনন ও সেই মাটি নিষিদ্ধ ডামট্রাকে বিভিন্ন এলাকায় বিক্রি করছে।

এতে সরকারের কোটি কোটি টাকা ব্যয়ে নির্মিত পাকা-কাঁচা রাস্তা নষ্ট হচ্ছে। অটো চালক জব্বার, মিজান, সিএনজি চালক মনিরুল, বাসির ও মজিদুল বলেন, তানোর-বায়া রাস্তায় যেভাবে মাটির স্তুপ জমা হয়েছে। তাতে একটু বৃষ্টি হলেই রাস্তায় যান চলাচল অনুপযোগী হয়ে পড়ে, ঘটে দূর্ঘটনা।

কিন্তু মাটিদস্যু চক্রকে ঠেকানো যায় না। তারা বলেন, ওসি সাহেব যেটা করেছেন সেটা অবশ্যই প্রশংসনীয় কাজ। তারা থানা পুলিশের এমন ভূমিকা আগামীতেও দেখতে চাই।

এবিষয়ে তানোর থানার অফিসার ইনচার্জ (ওসি) কামরুজ্জামান মিঞা বলেন, কৃষি জমিতে পুকুর খনন এমনকি পাকা-কাঁচা রাস্তা নষ্ট করে পুরাতন পুকুরের মাটি বিক্রির কোনো সুযোগ নেই। তিনি আরও বলেন, অভিযোগ পেলেই ব্যবস্থা গ্রহণ করা হবে। তা/অ

স্যোসাল মিডিয়ায় শেয়ার করুন

ads




© All rights reserved © 2021 ajkertanore.com
Developed by- .:: SHUMANBD ::.