সমবার, ২৩ েপ্টেম্বর ২০২৪, সময় : ১১:২৫ pm

সংবাদ শিরোনাম ::
তানোরে রাস্তার পাশে সরকারি জলাশয় ভরাটের অভিযোগ তানোরে নন এমপিও শিক্ষা প্রতিষ্ঠান শিক্ষক কর্মচারী পরিষদের নতুন কমিটি গঠন হাসিনা আমলের চেয়েও দুর্নীতি বেশি হচ্ছে : মোমিন মেহেদী বাগমারায় ইউপি চেয়ারম্যান মকবুল গ্রেফতার টিটিসির অধ্যক্ষের পদত্যাগ দাবিতে শিক্ষার্থীদের বিক্ষোভ সমাবেশ দেশের সব নদ-নদী সুরক্ষার দাবিতে রাজশাহীতে মানববন্ধন উপদেষ্টা সুপ্রদীপ চাকমা’র সাথে মার্কিন দূতাবাসের প্রতিনিধি দলের সাক্ষাৎ কিন্ডারগার্টেন এসোসিয়েশনের কমিটি গঠন সভাপতি আলতাফ, সম্পাদক খায়ের মোহনপুরে কলেজের জমি দুই ছেলের নামে লিখে দিয়েছেন অধ্যক্ষ মোহনপুরে ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে সংবাদ সম্মেলন দেশের তিন জেলায় বজ্রপাতে ৯ জনের মৃত্যু ভারতীয় সঞ্চালন লাইনে নেপাল থেকে বিদ্যুৎ আনছে সরকার ট্রাইব্যুনাল গঠন ও ৮ দফা দাবিতে রাজশাহীতে মানববন্ধন নাচোলে গুজব প্রতিরোধে মানববন্ধন অনুষ্ঠতি অনলাইনে সরব, মাঠে নীরব আ.লীগ তানোর প্রেসক্লাব নির্বাচনের তফসিল ঘোষণা, প্রতিক বরাদ্দ ঢালাও মামলার কালচার থেকে বেরিয়ে আসতে হবে : আসিফ নজরুল মোহনপুরে আদর্শ শিক্ষক ফেডারেশনের সমাবেশ অনুষ্ঠিত মসজিদের বিশেষ আদব ও শিষ্টাচার : হাফিজ মাছুম আহমদ দুধরচকী মোহনপুরে আ.লীগের সভাপতি অ্যাডভোকেট সালাম গ্রেপ্তার, মিষ্টি বিতরণ
মোহনপুরে আদালতের রায় অমান্য করে জমি দখলের অভিযোগ

মোহনপুরে আদালতের রায় অমান্য করে জমি দখলের অভিযোগ

নিজস্ব প্রতিবেদক : রাজশাহীর মোহনপুরে আদালতের রায় অমান্য করে জমি দখলের অভিযোগ পাওয়া গেছে। মঙ্গলবার (২৮মার্চ) সকালে সরেজমিনে গিয়ে স্থানীয়দের সাথে কথা বলে জানা গেছে, মোহনপুর উপজেলার জাহানাবাদ ইউনিয়নের নওনগর গ্রামের অবসরপ্রাপ্ত প্রধান শিক্ষক শামসুল হকের ১২ শতক জমি দীর্ঘদিন জোর করে দখলে রাখে একই গ্রামের প্রভাবশালী জসিম উদ্দিন মন্ডল। ওই জমি দখলকে কেন্দ্র করে জসিম উদ্দিন ক্ষমতার দাপট দেখিয়ে জমির প্রকৃত মালিক শামসুল হকসহ তার পরিবারের সদস্যদের কোনঠাসা করতে থানায় মামলা দিয়ে হয়রানীর অভিযোগ রয়েছে।

আদালতের মামলার সূত্রে জানা গেছে, উপজেলার জানাবাদ ইউনিয়নের নওনগর মৌজার জেএল ১৩৯ সিএস ৮৫ খতিয়ানের ১২ শতক জমি ক্রয় সূত্রে মালিক হিসেবে ২০২১ সালের ২৯ এপ্রিল জসিম উদ্দিনকে বিবাদী করে আদালতে মামলা দায়ের করেন অবসরপ্রাপ্ত শিক্ষক শামসুল হক। আদালত শামসুল হকের পক্ষে রায় প্রদান করেন। কিন্তু আদালতের রায় আমান্য করে জসিম উদ্দিন উক্ত জমির দখল করে প্রতিনিয়ত জমির মালিক শামসুল হকসহ তার পরিবারের সদস্যদেরকে হামলা মামলা করে হয়রানী করছে।

ভোক্তভোগী শামসুল হক বলেন, আদালতের রায়ের পর বিষয়টি নিয়ে স্থানীয় ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানের কাছে বসার পরেও জসিম উদ্দিন জমি দখল দিচ্ছে না। জমিতে গেলে বিভিন্ন ভাবে হুমকি প্রদান করছে।

তবে অভিযুক্ত জসিম উদ্দিন বলেন, আদালতের রায় শামসুল হকে পক্ষে হওয়ার পর মামলাটি আবারও নারাজি করা হয়েছে।

জাহানাবাদ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান হযরত আলীর সাথে যোগাযোগ করা হলে তিনি বলেন, বিষয়টি নিয়ে আলোচনা করে আদালতের রায়ের শামসুল হকের পক্ষে হওয়ায় জসিম উদ্দিনকে জমি ছেড়ে দিতে বলা হয়েছে। কিন্তু জসিম উদ্দিন স্থানীয় ভাবে কাউকে তোয়াক্কা না করে জোর করে জমি দখল করে আছেন। রা/অ

স্যোসাল মিডিয়ায় শেয়ার করুন

ads




© All rights reserved © 2021 ajkertanore.com
Developed by- .:: SHUMANBD ::.