বৃহস্পতিবর, ১৯ েপ্টেম্বর ২০২৪, সময় : ১০:০২ pm

সংবাদ শিরোনাম ::
সিলেবাস সংক্ষিতের দাবিতে রাজশাহীতে শিক্ষার্থীদের বিক্ষোভ শেষে সমাবেশ পবায় উপজেলা প্রশাসনে ও কাটাখালি পৌরসভায় ভোগান্তি চিত্র নায়িকা পরীমণি পালন করলেন ‘বিবাহ বিচ্ছেদ’ দিন এক দফা দাবিতে রাজশাহীতে নার্সদের মিছিল শেষে মানববন্ধন প্রিয় নবী মুহাম্মদ (সা.) বিশ্ববাসীর জন্য রহমত : দুধরচকী রাজশাহীতে শিক্ষকদের ওপর হামলার প্রতিবাদে মানববন্ধন ডলার সংকটে বাংলাদেশকে সার দিচ্ছে না সরবরাহকারীরা যুক্তরাষ্ট্রের নিউ ইয়র্কে ড. ইউনূসের নাগরিক সংবর্ধনা বাতিল রাষ্ট্রপতির আদেশক্রমে বিচারিক ক্ষমতা পেলো সেনাবাহিনী আন্দোলনের মুখে অবশেষে পদত্যাগ করলেন রাজশাহী কলেজের অধ্যক্ষ বাগমারায় অধ্যক্ষ ও সভাপতির অনিয়মের প্রতিবাদে সংবাদ সম্মেলন রাজনৈতিক দল গঠনের বিষয়টি গুজব : আসিফ মাহমুদ একদিনের জন্য শ্রম ও কর্মসংস্থান উপদেষ্টা রাজশাহী আসছেন আজ বাংলাদেশ ও ভারত ভিসা জটিলতায় চার যৌথ সিনেমা একাত্তরের ঘাতক-দালাল নির্মূল কমিটির শাহরিয়ার কবির আটক বৈরী আবহাওয়ার অজুহাতে বিদ্যুতের লোডশেডিং, অসহায় মানুষ বাগমারায় সাবেক এমপি এনামুল হক গ্রেফতার বাগমারায় মোমবাতির আগুনে ব্যবসায়ীর দোকান ও বসতবাড়ি পুড়ে ছাঁই মোহনপুরে চুরির মালামাল উদ্ধার, ১২ ঘন্টা পর চোর আটক মোহনপুরে ঈদে মিলাদুননবী (সা:) পালিত
নিয়ামতপুরে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উদযাপন

নিয়ামতপুরে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উদযাপন

মো. শাকিল হোসেন, নিয়ামতপুর :
সারাদেশের ন্যায় নওগাঁর নিয়ামতপুরেও ৫৩তম মহান স্বাধীনতা ও জাতীয় দিবস যথাযোগ্য মর্যাদায় পালিত হয়েছে। সকাল ৬.০৩টায় ৩১ বার তোপধ্বনীর মধ্যদিয়ে দিবসটির সূচনা করা হয়। এরপর মুক্তিযুদ্ধের স্মৃতিস্তম্ভে সংসদ সদস্য ও গণপ্রজান্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় খাদ্যমন্ত্রীর পিএ উপজেলা পরিষদ চেয়ারম্যান, সহকারী কমিশনার ভূমি, নওগাঁ জেলা আওয়ামী লীগের কৃষি ও সমবায় বিষয়ক সম্পাদক আলহাজ্ব আবেদ হোসেন মিলন মুক্তিযুদ্ধ স্মৃতিস্তম্ভে পুস্পস্তাবক অর্পন করেন।

এরপর পর্যায়ক্রমে উপজেলা পরিষদ, উপজেলা প্রশাসন, উপজেলা আওয়ামী লীগ, উপজেলা বিএনপি, উপজেলা প্রেস কাবসহ বিভিন্ন রাজনৈতিক ও সামাজিক সংগঠন পুস্পস্তবক অর্পন করেন। এছাড়া দিবসটি উপলক্ষে উপজেলা প্রশাসন আনুষ্ঠানিকভাবে জাতীয় পতাকা উত্তোলন, কুচকাওয়াজ, শহীদ মুক্তিযোদ্ধা পরিবার ও বীর মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা ও মুক্তিযুদ্ধভিত্তিক আলোচনা সভাসহ বিভিন্ন কর্মসূচী পালন করেন।

সকাল ৮টায় উপজেলা পরিষদ চেয়ারম্যান ফরিদ আহমেদ নিয়ামতপুর সরকারি মডেল বহুমুখী উচ্চ বিদ্যালয় মাঠে জাতীয় সংগীতের সাথে জাতীয় পতাকা উত্তোলন ও শান্তির প্রতীক পায়রা উড়িয়ে কুচকাওয়াজ উদ্বোধন করেন। উদ্বোধন শেষে মাঠে উপস্থিত কুচকাওয়াজে অংশগ্রহনকারী বিভিন্ন শিা প্রতিষ্ঠানের অভিবাদন গ্রহন করেন। শেষে সকলের উদ্দেশ্যে সংক্ষিপ্ত আলোচনা অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। উপজেলা মানবাধিকার কমিশনের সভাপতি ইঞ্জিনিয়ার বজলুর রশীদ ও উপজেলা রিসোর্স সেন্টারের ইন্সট্রাক্টর তমা চৌধুরীর যৌথ সঞ্চালনায় আলোচনা সভায় বক্তব্য রাখেন- উপজেলা পরিষদ চেয়ারম্যান ফরিদ আহমেদ ও উপজেলা নির্বাহী অফিসারের পক্ষে সহকারী কমিশনার (ভূমি) লিজা আক্তার বিথি।

এসময় উপস্থিত ছিলেন- অফিসার ইনচার্জ আসাদুজ্জামানসহ সকল সরকারী কর্মকর্তা কর্মচারীবৃন্দ। কুচকাওয়াজে তিয়ান্সি প্রি-ক্যাডেট একাডেমীসহ উপজেলা সদরের বিভিন্ন শিা প্রতিষ্ঠান অংশগ্রহন করেন। এছাড়া হাজিনগর ইউপি আওয়ামীলীগ, হাজিনগর ইউনিয়ন পরিষদ, চন্দননগর কলেজ ও ইউনিয়ন পরিষদ, ভাবিচা ইউপি আওয়ামীলীগ ও ইউনিয়ন পরিষদ শ্রীমন্তপুর ইউনিয়ন আওয়ামীলীগ, বাহাদুরপুর ইউনিয়ন পরিষদ, চন্দননগর কলেজ, পীরপুর লতিাড়া ভাদরন্ড উচ্চ বিদ্যালয় আলাদা আলাদাভাবে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস পালন করেন।

আওয়ামী লীগ মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষে নিয়ামতপুর উপজেলা আওয়ামী লীগসহ কৃষকলীগ, যুবলীগ, ছাত্রলীগ, মহিলা আওয়ামী লীগ বিভিন্ন কর্মসূচী গ্রহন করে। কর্মসূচীর মধ্যে স্মৃতিস্তম্ভে পুস্পস্তাবক অপর্ন, আলোচনা সভা ও মিলাদ মাহফিল অনুষ্ঠিত।

বিএনপি অন্যান্য রাজনৈতিক দলের মত বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপি স্বাধীনতা ও জাতীয় দিবসে বিভিন্ন কর্মসূচী পালন করে। নওগাঁ জেলা বিএনপির সাবেক সহসভাপতি ও নিয়ামতপুর উপজেলা বিএনপির আহবায়ক মোস্তাফিজুর রহমান ও নিয়ামতপুর উপজেলা বিএনপির সাবেক সভাপতি ও সাবেক সংসদ সদস্য ডাঃ সালেক চৌধুরীর নেতৃত্বে বিভিন্ন কর্মসূচী গ্রহন করেন। কর্মসূচীর মধ্যে স্মৃতিস্তম্ভে পুস্পস্তাবক অর্পন, আলোচনা সভা, মিলাদ মাহফিল ও শোভযাত্রা বের করা হয়। রা/অ

স্যোসাল মিডিয়ায় শেয়ার করুন

ads




© All rights reserved © 2021 ajkertanore.com
Developed by- .:: SHUMANBD ::.