শুক্রবার, ২০ েপ্টেম্বর ২০২৪, সময় : ০২:০৭ am

সংবাদ শিরোনাম ::
ঢাবিতে সব ধরনের রাজনীতি বন্ধের সিদ্ধান্ত নিখোঁজের সাতবছর পর ছেলেকে ফিরে পেলেন উচ্ছ্বসিত মা তানোরে আরাফাত রহমান কোকো স্মৃতি ফুটবল টুর্নামেন্ট অনুষ্ঠিত রাসিকের সাবেক কাউন্সিলর মনসুরের মুক্তির দাবিতে মানববন্ধন সেই রুবেল আরও ৭ দিনের রিমান্ডে সিলেবাস সংক্ষিতের দাবিতে রাজশাহীতে শিক্ষার্থীদের বিক্ষোভ শেষে সমাবেশ পবায় উপজেলা প্রশাসনে ও কাটাখালি পৌরসভায় ভোগান্তি চিত্র নায়িকা পরীমণি পালন করলেন ‘বিবাহ বিচ্ছেদ’ দিন এক দফা দাবিতে রাজশাহীতে নার্সদের মিছিল শেষে মানববন্ধন প্রিয় নবী মুহাম্মদ (সা.) বিশ্ববাসীর জন্য রহমত : দুধরচকী রাজশাহীতে শিক্ষকদের ওপর হামলার প্রতিবাদে মানববন্ধন ডলার সংকটে বাংলাদেশকে সার দিচ্ছে না সরবরাহকারীরা যুক্তরাষ্ট্রের নিউ ইয়র্কে ড. ইউনূসের নাগরিক সংবর্ধনা বাতিল রাষ্ট্রপতির আদেশক্রমে বিচারিক ক্ষমতা পেলো সেনাবাহিনী আন্দোলনের মুখে অবশেষে পদত্যাগ করলেন রাজশাহী কলেজের অধ্যক্ষ বাগমারায় অধ্যক্ষ ও সভাপতির অনিয়মের প্রতিবাদে সংবাদ সম্মেলন রাজনৈতিক দল গঠনের বিষয়টি গুজব : আসিফ মাহমুদ একদিনের জন্য শ্রম ও কর্মসংস্থান উপদেষ্টা রাজশাহী আসছেন আজ বাংলাদেশ ও ভারত ভিসা জটিলতায় চার যৌথ সিনেমা একাত্তরের ঘাতক-দালাল নির্মূল কমিটির শাহরিয়ার কবির আটক
চেয়ারম্যান ময়না’র জন্মদিনে শুভেচ্ছা ও অভিনন্দন প্রতিবন্ধী সংগঠন নেতৃবৃন্দের

চেয়ারম্যান ময়না’র জন্মদিনে শুভেচ্ছা ও অভিনন্দন প্রতিবন্ধী সংগঠন নেতৃবৃন্দের

এম শামসুল আলম, নিজস্ব প্রতিবেদক :
রাজশাহীর তানোর উপজেলা পরিষদ চেয়ারম্যান ও যুবলীগ সংগ্রামী সভাপতি জনাব লূৎফর হায়দার রশিদ ময়না’র আজ ৫৫ তম শুভ জন্মদিন উপলক্ষে শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়েছেন প্রতিবন্ধী সংগঠন নেতৃবৃন্দ। তিনি ১৯৬৮ সালের ২৫ মার্চ অর্থাৎ আজকের এইদিনে তানোর উপজেলার ১ নম্বর কলমা ইউনিয়ন পরিষদ এলাকার ‘চোরখোর’ নামক এক প্রত্যান্ত পল্লী গ্রামে জন্ম হয় তাঁর। তবে, সেখানে জন্ম হলেও শৈশব কেটেছে রাজশাহী মহানগরীর বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে পড়ালেখার মাধ্যমে।

আগামী দিনের সোনালী ভবিষ্যত নিয়ে আওয়ামী পরিবারে সন্বলিত বলিষ্ঠ নেতৃত্ত্ব, আপামর জনগোষ্ঠীর শিরোমণি, জনসাধারণের দৃঢ় আত্মবিশ্বাসি, আস্থাভাজন, নিরহংকার পরিবারের কৃতিসন্তান, মুজিব চেতনায় দৃঢ় আত্মপ্রত্যায়ী, ‘লুৎফর হায়দার রশিদ ময়না’ একজন স্বচ্ছ রাজনীতিবিদ ও বলিষ্ঠ নেতৃত্বের জনপ্রতিনিধিত্বকারী ব্যক্তিত্ব হিসেবে তার রাজনীতির প্রত্যক্ষ বহিঃপ্রকাশ হয় ২০০৩ সালে যুবলীগ দিয়ে। অবশ্য তিনি তখন উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক নির্বাচিত হন।

তিনি একটানা ১২ বছর উপজেলা আওয়ামী যুবলীগের সাধারণ সম্পাদকের দায়িত্ব পালন করেন। তাঁর বলিষ্ঠ নেতৃত্বের কারণে তিনি ২০১১ সালে তানোর উপজেলার ১ নম্বর কলমা ইউনিয়ন পরিষদ নির্বাচনে আওয়ামী লীগের মনোনীত প্রার্থী হিসেবে নৌকা প্রতীক পেয়ে জনগণের বিপুল ভোটে ইউপি চেয়ারম্যান নির্বাচিত হন।

২০১৫ সাল ২৩ এপ্রিল যুবলীগ নেতা-কর্মীদের ভালবাসার প্রতিফলনে তিনি উপজেলা আওয়ামী যুবলীগের সভাপতি হিসাবে দায়িত্ব পান। এঅবস্থায় কলমা ইউপি জনগণের ভালবাসায় ২০১৬ সালে ২৩ এপ্রিল আবারও মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার স্বাক্ষরিত নৌকার প্রতীক পেয়ে জনগণের বিপুল ভোটে পরিষদ চেয়ারম্যান হিসেবে জয়ী হন।

তিনি কলমা ইউপি চেয়ারম্যান থাকা অবস্থায় তানোর উপজেলা আওয়ামী লীগসহ সহযোগী অঙ্গসংগঠণের নেতাকর্মীদের ভালবাসার ফলশ্রুতিতে ২০১৯ সাল ১০ মার্চ তানোর উপজেলা পরিষদ নির্বাচনে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার স্বাক্ষরিত নৌকা প্রতীক পেয়ে জনগণের প্রত্যক্ষ ভোটে তানোর উপজেলা পরিষদের চেয়ারম্যান নির্বাচিত হন।

তানোর উপজেলার সকল জনগোষ্ঠীর কাছে উপজেলায় সফল চেয়ারম্যান হিসেবে এবং জনগণের বলিষ্ঠ গণনেতা হিসেবে চিহ্নিত ও ব্যাপক পরিচিত। তিনি বর্তমানে তানোর উপজেলা শাখার ‘বাংলাদেশ আওয়ামী যুবলীগ’ এর সংগ্রামী সভাপতি ও উপজেলা পরিষদ চেয়ারম্যানে দায়িত্ব পালন ও আওয়ামী লীগের সকল অঙ্গসহযোগী সংগঠণের নেতাকর্মীদের একত্রিত করে সক্রিয় ভূমিকা পালন করছেন। তাঁর বলিষ্ঠ নেতৃত্বে অতীতের যেকোন সময়ের তানোরে অনেক শক্তিশালী।

নেতাকর্মী সমর্থকরা জানান, দলের দুঃসময়ে ময়না চেয়ারম্যানকে ঘিরেই চলেছিলো তানোর উপজেলা আওয়ামী লীগের সকল রাজনীতি। তিনিই তানোরে একমাত্র বলিষ্ঠ ও একনিষ্ঠ গণনেতা। যে আওয়ামী লীগে যুবলীগসহ অঙ্গসহযোগী সংগঠনের নেতা-কর্মী ও সমর্থকদের কাছে একমাত্র আশা-ভরসা ছিলো। আছে, এবং ভবিষ্যতেও থাকবে! বর্তমানে তিনি ন্যায় ও নিষ্ঠার মধ্যদিয়ে তানোর উপজেলা আওয়ামী যুবলীগের সংগ্রামী সভাপতি ও তানোর উপজেলা পরিষদের চেয়ারম্যানের দায়িত্ব পালন করে চলেছেন। তার স্বচ্ছতা, জবাবদিহিতা, সততা, নিষ্ঠা, দেশ-প্রেম, বলিষ্ঠ নেতৃত্ব, নিরপক্ষতা, অসহায় গরিব দুঃখী ও মেহনতি গনমানুষের কাছে একজন আস্থার প্রতীক হিসাবে উদীয়মান নেতা।

যার প্রতিফলনে, তানোর উপজেলার সকল এলাকায়, দলমত নির্বিশেষে সকল শ্রেণী ও পেশার মানুষের কাছে তিনি একজন সুপরিচিত ব্যক্তি। তার জনপ্রতিনিধিত্বের মাধ্যমে মানবসেবায় পূর্ব অভিজ্ঞতা বিকশিত করতে এবং জনসেবায় আরও সুদৃঢ় মনোভাবাপন্ন হয়ে আত্মনিয়োগ করে অগ্রণী ভূমিকা রেখে চলেছেন। তিনি একজন দক্ষ, অভিজ্ঞ, মিষ্টভাষী, সৎ, যোগ্য, ধার্মিক ও নিষ্ঠাবান ব্যক্তিত্ব। দেশের প্রেক্ষাপট ও বর্তমান সরকারের চলমান উন্নয়নের অগ্রযাত্রাকে অব্যাহত রাখতে, মহান স্বাধীনতা ও মুক্তিযোদ্ধাদের চেতনায়, স্বনির্ভর বাংলাদেশ গড়ার সুদৃঢ় প্রত্যয়ে দারিদ্র বিমচন, ঘুষ, দূর্নীতি, সন্ত্রাস, জঙ্গীবাদ, মাদকাশক্তি নির্মূলে তার মত সুনামধন্য ব্যক্তি জণগণের সেবায় তিনি সর্বদা নিয়োজিত রয়েছেন।

তাঁর একদিকে রাজনৈতিক নেতৃত্ব অন্যদিকে জনপ্রতিনিধিত্ব এর সাথে গণতন্ত্রের ধারা অব্যাহত রেখে দেশ ও জাতির কল্যাণার্থে, উন্নয়ন ও সমৃদ্ধশীল বাংলাদেশ গড়ে তোলার লক্ষ্যে তার বলিষ্ঠ নেতৃত্ব ও রাজনৈতিক বিচক্ষণতা তানোর এলাকার জনগণের ‘বাংলাদেশ আওয়ামী লীগ’ সরকারের মাননীয় প্রধানমন্ত্রী, ত্যাগী বঙ্গবন্ধু কন্যা জননেত্রী শেখ হাসিনার হাতকে আরও শক্তিশালী ও বেগবান করতে এবং দেশের চলমান উন্নয়নের ধারাবাহিক প্রক্রিয়া অটুট রাখতে তানোর উপজেলা আওয়ামী লীগের রাজনৈতিক অঙ্গনে নেতাকর্মীদের মাঝে দির্ঘদিনের বিরাজমান যে দলীয়কোন্দল উত্তাপ ও উত্তেজনা বিরাজ করছিলো, তা ছিলো বিস্ফোরণমূখর পরিস্থিতি।

নৌকাবিরোধী অপরাজনীতি এবং সংগঠনপরিপন্থী কর্মকাণ্ড, দায়িত্বহীনতা, স্বেচ্ছাচারিতা, বেঈমানী, বিশ্বাসঘাতকতা ও ক্ষমতার অপব্যবহারকারীদের কারণে ভেঙ্গে পড়েছিলো উপজেলায় দলের চেইন অব কমান্ড, সাংগঠনিক অবস্থাও ছিলো নাজুক, দলীয়কোন্দলও উঠেছিলো চরমে! তিনি তার অক্লান্ত পরিশ্রম ও বুদ্ধিমত্তা দিয়ে সমস্ত প্রতিকুলতা কাটিয়ে তুলেছেন! যার প্রতিফলনে দলে আদর্শিক, পরীক্ষিত, ত্যাগী ও নতুন নেতৃত্ব দিতে হাইকমাণ্ডের দিকনির্দেশনায় দির্ঘদিন ধরে নিরলসভাবে কাজ করে আসছেন।

তার কাজের ধারাবাহিকতার পরিপ্রেক্ষিতে যার নিজের জীবনের চাইতেও দায়িত্ব মূল্যায়ন করে- করোনা ভাইরাস এর মতো মরন ব্যাধিকে উপেক্ষা করে গুরতর আহত অবস্থাতেও দায়িত্ব পালন করায় তানোর উপজেলার অন্তর্ভূক্ত ‘আস্থা প্রতিবন্ধী উন্নয়ন সংস্থা’র’ সকল প্রতিবন্ধী ব্যক্তিদের পক্ষ হতে তাঁর প্রতি শুভকামনা ও অভিনন্দন জানিয়েছেন সংস্থাটির সাধারণ সম্পদক সাংবাদিক ইমরান হোসাইন। আমরা প্রতিবন্ধী ব্যক্তিগণ সার্বক্ষণিক ভাবে তাঁর দির্ঘায়ূ ও সুস্বাস্থ্য কামনা করছি। তা/অ

স্যোসাল মিডিয়ায় শেয়ার করুন

ads




© All rights reserved © 2021 ajkertanore.com
Developed by- .:: SHUMANBD ::.