শনিবর, ২৭ জলাই ২০২৪, সময় : ০৬:৪০ am

সংবাদ শিরোনাম ::
কোটা সংস্কার সহিংসতায় গুলিবিদ্ধ আরও দুই শিক্ষার্থীর মৃত্যু নগরীতে ছাত্রদলের মিছিলে পুলিশের লাঠিচার্জ, আটক ৫ হতাহতের ঘটনার বিচারবিভাগীয় তদন্তের ঘোষণা প্রধানমন্ত্রীর নাচোলে শিক্ষক সমিতির নির্বাচনে আজিজুর সভাপতি ও আবু সায়েম সম্পাদক সাউন্ড গ্রেনেড বিস্ফোরণে সাবেক ডাকসু নেতা আখতার আটক রাজধানীতে রীরমুক্তিযোদ্ধা সমাবেশ বৃহস্পতিবার গাজায় ইসরাইল বাহিনীর হামলায় নিহত ৫০ রাবি অনির্দিষ্টকাল বন্ধ ঘোষণা, দুপুর ১২টায় হল ত্যাগের নির্দেশ অনির্দিষ্টকালের জন্য দেশের সব স্কুল-কলেজ বন্ধ ঘোষণা সরকারি চাকরিতে কোটা আন্দোলন : সারাদেশে সংঘর্ষ, নিহত ৫ বিভাগীয় পর্যায়ে রাজশাহীতে সংবর্ধিত হলেন পাঁচ শ্রেষ্ঠ জয়িতা নাচোল উপজেলা হাসপাতালে ব্যবস্থাপনা কমিটির সভা ছাগলের পিপিআর ভ্যাকসিন ক্রয়ে ৩০ কোটি টাকা লোপাট কোটাবিরোধী আন্দোলকারীদের ওপর ছাত্রলীগের হামলা, আহত ৮০ বাগমারায় এনজিকর্মীর আপত্তিকর ভিডিও ধারণে ৩ জন গ্রেফতার আরইউজের সদস্য হতে আগ্রহীদের কাছ থেকে আবেদন আহ্বান ছাত্রলীগের তিন নেতার পদত্যাগ, ঢাবি ক্যাম্পাসে বিক্ষোভ চাকরিতে কোটা নিয়ে হাইকোর্টের রায়ের পূর্ণাঙ্গ কপি প্রকাশ নাচোলে সাবেক প্রেসিডেন্ট এরশাদের পঞ্চম মৃত্যুবার্ষিকী পালিত কোটা বিরোধী আন্দোলনে রাবি শিক্ষার্থীদের সড়ক অবরোধ
এবার ঐতিহাসিক ‘কনসার্ট ফর বাংলাদেশ’ আয়োজন করবে ভারত

এবার ঐতিহাসিক ‘কনসার্ট ফর বাংলাদেশ’ আয়োজন করবে ভারত

বাংলাদেশের স্বাধীনতার সুবর্ণজয়ন্তীতে ঐতিহাসিক ‘কনসার্ট ফর বাংলাদেশ’ আয়োজন করবে ভারত। এর আগে ১৯৭১ সালে বাংলাদেশের মুক্তিযুদ্ধের সহায়তার জন্য নিউইয়র্কের মেডিসন স্কয়ার গার্ডেনে এই কনর্সাটটি আয়োজন করা হয়েছিল। জর্জ হ্যারিসন ও রবি শঙ্কর এর নেতৃত্ব দেন। যুদ্ধকালীন সময়ে বাংলাদেশের মুক্তিযুদ্ধের ঘটনা ও পূর্ব পাকিস্তানের শরণার্থী সমস্যা নিয়ে আন্তর্জাতিক অঙ্গনে সচেতনা বৃদ্ধি।

ভারতীয় সংবাদ মাধ্যম জি নিউজের প্রতিবেদনে বলা হয়েছে, বাংলাদেশের স্বাধীনতার সুবর্ণজয়ন্তীতে ভারতের ইন্ডিয়ান কাউন্সিল ফর কালচারাল রিলেশনস- (আইসিসিআরল) এই কনসার্টের আয়োজন করবে। এর নেতৃত্বে থাকবেন জর্জ হ্যারিসনের ছেলে ধ্যানি হ্যারিসন ও রবি শঙ্কর মেয়ে আনুশকা শঙ্কর।

ভারতীয় সংবাদমাধ্যম উইওন নিউজের এক প্রতিবেদনে বলা হয়, আগামী ২৬-২৭ মার্চ ঢাকায় ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সফরের সময় কনসার্টটি নিয়ে আনুষ্ঠানিক ঘোষণা আসতে পারে। ১৯৭১ সালের ১ আগস্ট ম্যাডিসন স্কয়ার গার্ডেনের ‘কনসার্ট ফর বাংলাদেশ’ এ পণ্ডিত রবিশঙ্করের সঙ্গে মঞ্চে ছিলেন ওস্তাদ আলী আকবর খান। তবলায় সহযোগিতা করেছিলেন বিখ্যাত আল্লারাখা এবং তানপুরায় ছিলেন কমলা চক্রবর্তী।

কনসার্টের অন্যতম আকর্ষণ ছিল প্রতিবাদী গানের রাজা, নোবেলজয়ী কিংবদন্তী সঙ্গীতশিল্পী বব ডিলান। পারফর্ম করেন জর্জ হ্যারিসন, ব্যাস লিওন রাসেল ও রিঙ্গো স্টার, এরিক ক্ল্যাপটন, বিলি প্রেস্টন, ডন প্রেস্টনসহ অনেকেই। সূত্র : যুগান্তর। আজকের তানোর

স্যোসাল মিডিয়ায় শেয়ার করুন

ads




© All rights reserved © 2021 ajkertanore.com
Developed by- .:: SHUMANBD ::.