শনিবর, ২৭ জলাই ২০২৪, সময় : ০৫:২৮ am

সংবাদ শিরোনাম ::
কোটা সংস্কার সহিংসতায় গুলিবিদ্ধ আরও দুই শিক্ষার্থীর মৃত্যু নগরীতে ছাত্রদলের মিছিলে পুলিশের লাঠিচার্জ, আটক ৫ হতাহতের ঘটনার বিচারবিভাগীয় তদন্তের ঘোষণা প্রধানমন্ত্রীর নাচোলে শিক্ষক সমিতির নির্বাচনে আজিজুর সভাপতি ও আবু সায়েম সম্পাদক সাউন্ড গ্রেনেড বিস্ফোরণে সাবেক ডাকসু নেতা আখতার আটক রাজধানীতে রীরমুক্তিযোদ্ধা সমাবেশ বৃহস্পতিবার গাজায় ইসরাইল বাহিনীর হামলায় নিহত ৫০ রাবি অনির্দিষ্টকাল বন্ধ ঘোষণা, দুপুর ১২টায় হল ত্যাগের নির্দেশ অনির্দিষ্টকালের জন্য দেশের সব স্কুল-কলেজ বন্ধ ঘোষণা সরকারি চাকরিতে কোটা আন্দোলন : সারাদেশে সংঘর্ষ, নিহত ৫ বিভাগীয় পর্যায়ে রাজশাহীতে সংবর্ধিত হলেন পাঁচ শ্রেষ্ঠ জয়িতা নাচোল উপজেলা হাসপাতালে ব্যবস্থাপনা কমিটির সভা ছাগলের পিপিআর ভ্যাকসিন ক্রয়ে ৩০ কোটি টাকা লোপাট কোটাবিরোধী আন্দোলকারীদের ওপর ছাত্রলীগের হামলা, আহত ৮০ বাগমারায় এনজিকর্মীর আপত্তিকর ভিডিও ধারণে ৩ জন গ্রেফতার আরইউজের সদস্য হতে আগ্রহীদের কাছ থেকে আবেদন আহ্বান ছাত্রলীগের তিন নেতার পদত্যাগ, ঢাবি ক্যাম্পাসে বিক্ষোভ চাকরিতে কোটা নিয়ে হাইকোর্টের রায়ের পূর্ণাঙ্গ কপি প্রকাশ নাচোলে সাবেক প্রেসিডেন্ট এরশাদের পঞ্চম মৃত্যুবার্ষিকী পালিত কোটা বিরোধী আন্দোলনে রাবি শিক্ষার্থীদের সড়ক অবরোধ
তানোরের বাঁধাইড় ইউপি উন্নয়নের রুপকার ‘চেয়ারম্যান’ আতাউর

তানোরের বাঁধাইড় ইউপি উন্নয়নের রুপকার ‘চেয়ারম্যান’ আতাউর

সামশুল আলম :
রাজশাহীর তানোর উপজেলার বাঁধাইড় ইউনিয়ন (ইউপি) আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও বর্তমান চেয়ারম্যান আতাউর রহমান অবহেলিত বাঁধাইড় ইউপির উন্নয়নে মহাপরিকল্পনা গ্রহণ ও বাস্তবায়নে দৃশ্যমান বিভিন্ন উন্নয়নমূলক কাজ শুরু করায় নাগরিক সেবার মান বেড়েছে।
ইতমধ্যে স্থানীয় সাংসদ আলহাজ্ব ওমর ফারুক চৌধূরীর সার্বিক সহায়তা ও উপজেলা চেয়ারম্যান লুৎফর হায়দার রশীদ ময়নার দিকনির্দেশনায়
বাঁধাইড় ইউপির বিভিন্ন এলাকায় অনেক দৃশ্যমান উন্নয়নমূলক কার্যক্রম সম্পন্ন হয়েছে এবং অনেক কাজ দ্রুত গতিয়ে এগিয়ে চলেছে। যার ফলে নাগরিকগণ দ্বীর্ঘদিন পর ইউপি ভবন থেকে তাদের কাঙ্খিত সেবা পেতে শুরু করেছেন।
এদিকে ইউপির বিভিন্ন প্রত্যন্ত পল্লী এলাকায় সাবমার্শিবুল পাম্প স্থাপন, প্রটেকশান ওয়াল ও ড্রেন নির্মাণসহ বিভিন্ন উন্নয়ন মূলক কাজ সম্পন্ন হওয়ায় এসব এলাকার নাগরিকদের মধ্যে চরম সন্তোষ ও উৎসবের আমেজ বিরাজ করছে। বিগত বিএনপি পন্থী ইউপি চেয়ারম্যান তার ০৫ বছরের সময়ে যতটুকু উন্নয়ন করতে না পেরেছেন, আওয়ামী লীগ দলীয় আতাউর রহমান ইউপি চেয়ারম্যান তার সময়ে সেই উন্নয়ন কাজ ছাড়িয়ে গেছে বলে একাধিক সূত্র নিশ্চিত করেছে।
জানা গেছে: বাঁধাইড় ইউপিতে খানা পরিবার রয়েছে ০৪ হাজার ১০টি, সামাজিক নিরাপত্তা কর্মসূচীর সুবিধাভোগী রয়েছে ০৩ হাজার ৪৪৩টি। এছাড়াও বয়স্ক ভাতাভোগী সংখ্যা ৭৯২ জন, বিধবা/স্বামী পরিত্যাক্তা ৪২২ জন, প্রতিবন্ধী ৩২৬, ফেয়ারপ্রাইজ ০১ হাজার ২৫৬ জন, ইজিপি প্রকল্পে ১৭৬ জন, মাতৃত্বকালীন ১৪৮ জন, ভিজিডি ৩২৩ জন, ভিজিএফ ০১ হাজার ৪৪২ জন, সাবমার্শিবুল পাম্প ১৫০টি গৃহহীনদের গৃহ প্রদান ১৫টি, পুকুর পাড়ে পাকা ঘাট ১৮টি ও ষ্ট্রিট ল্যাম্প ৭০টি। এছাড়াও বিভিন্ন উন্নয়ন কাজ চলমান রয়েছে।
অন্যদিকে ইউপি চেয়ারম্যানের উদ্যোগে নতুন ইউপি ভবন ও ইউপি ভূমী অফিসের জন্য উচাডাঙ্গায় জমি ক্রয়, কমিউনিটি ক্লিনিক ও সাপ্তাহিক বাজার স্থাপন করা হয়েছে। আরও জানা গেছে, ইউপি চেয়ারম্যান আতাউর রহমান ইউপির সর্বস্থরের নাগরিকদের সঙ্গে মতবিনিময় ও তাদের সহযোগীতায় এলাকার উন্নয়নে মহাপরিকল্পনা ঘোষণা দিয়ে বাস্তবায়নে বিভিন্ন উন্নয়নমূলক কর্মসূচী গ্রহণ করেছেন।
সূত্র জানায়, টিআর-জিআর-কাবিটা-কাবিখা, কর্মসৃজন কর্মসূচী, এলজিএসপি ও ডাসকোর সহায়তায় এলাকায় হাজা-মজা পুকুর পুনঃখনন, বৃক্ষ রোপন, সাবমার্শিবুল পাম্প স্থাপন, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে উঁচু-নিচু বেঞ্চ, টিফিনবক্স, বৈদ্যুতিক পাখা, খেলা-ধূলার সামগ্রী বিতরণ করেছেন।
এছাড়াও বিভিন্ন এলাকায় পুকুর পাড়ে প্রটেকশান ওয়াল নির্মাণ ও এইচবিবি রাস্তা নির্মাণ, ড্রেন-কালভ্রাট নির্মাণ, পাকা পুকুর ঘাট এবং নতুন মাটির রাস্তা নির্মাণসহ দৃশ্যমান বহু উন্নয়ন মূলক কাজ সম্পন্ন করেছেন।
অপরদিকে ডিজিটাল সেন্টারের মাধ্যমে ইউপির সাধারণ মানুষ নূন্যতম খরচে আধূনিক সেবা পাচ্ছেন। বাঁধাইড় ইউপির বিভিন্ন এলাকায় চেয়ারম্যানের সদিচ্ছায় রাস্তা আলোকরণ কাজ শুরু করেছেন, যা চলমান রয়েছে। ইউপির বিভিন্ন এলাকায় জনবহুল মোড়ে-মোড়ে দৃষ্টিনন্দন ষ্ট্রিষ্ট ল্যাম্প পোষ্ট (সৌরবিদ্যুৎ) স্থাপন করা হচ্ছে। এসব ল্যাম্প পোষ্ট স্থাপন সম্পন্ন হলে প্রত্যন্ত পল্লীর জনসাধারণগণ শহরের সুবিধা ভোগ করবেন।
এছাড়াও মাতৃত্বকালীন ভাতা, বয়স্কভাতা, বিধবাভাতা, প্রতিবন্ধী ভাতা ইত্যাদি সামাজিক নিরাপত্তা কর্মসূচীর পরিধি প্রায় দ্বিগুন করা হয়েছে। এসব কর্মকাণ্ড সফল ভাবে সম্পন্ন করা হলে বাঁধাইড় ইউপি মডেল ইউপিতে রুপান্তরিত হবে।
এ ব্যপারে বাঁধাইড় ইউপি আওয়ামী লীগ সম্পাদক ও চেয়ারম্যান আতাউর রহমান বলেন; স্থানীয় সাংসদ আলহাজ্ব ওমর ফারুক চৌধূরী ও তার প্রতিনীধি উপজেলা চেয়ারম্যান লুৎফর হায়দার রশীদ ময়নার সহযোগীতায় বাঁধাইড় ইউনিয়ন পরিষদকে আধূনিক ইউপিতে উন্নীত করা হবে ইন্নশাআল্লাহ। তাতে আওয়ামী সরকারের অবদান জনসম্মুখে প্রষ্ফুটিত হবে।
উন্নয়নের সঙ্গে সম্পৃক্ত থেকে চলমান উন্নয়ন কাজ সম্পন্ন ও উন্নয়নের ধারা অব্যাহত রাখতে তিনি সকলকে নৌকা প্রতিকের সঙ্গে সম্পৃক্ত থেকে, আগামীতে আবারও বাংলাদেশ আওয়ামী লীগ পরিষদের পক্ষ থেকে, আলহাজ্ব ওমর ফারুক চৌধূরীকে এমপি এবং উপজেলা চেয়ারম্যান লূৎফর হায়দার রশীদ ময়নার মনোনীত প্রার্থীকে নির্বাচিত করার জন্য সকলকে প্রস্তুত থাকার আহ্বাধ জানান। আজকের তানোর

স্যোসাল মিডিয়ায় শেয়ার করুন

ads




© All rights reserved © 2021 ajkertanore.com
Developed by- .:: SHUMANBD ::.