মঙ্গবার, ২৪ েপ্টেম্বর ২০২৪, সময় : ০১:২৯ am

সংবাদ শিরোনাম ::
তানোরে রাস্তার পাশে সরকারি জলাশয় ভরাটের অভিযোগ তানোরে নন এমপিও শিক্ষা প্রতিষ্ঠান শিক্ষক কর্মচারী পরিষদের নতুন কমিটি গঠন হাসিনা আমলের চেয়েও দুর্নীতি বেশি হচ্ছে : মোমিন মেহেদী বাগমারায় ইউপি চেয়ারম্যান মকবুল গ্রেফতার টিটিসির অধ্যক্ষের পদত্যাগ দাবিতে শিক্ষার্থীদের বিক্ষোভ সমাবেশ দেশের সব নদ-নদী সুরক্ষার দাবিতে রাজশাহীতে মানববন্ধন উপদেষ্টা সুপ্রদীপ চাকমা’র সাথে মার্কিন দূতাবাসের প্রতিনিধি দলের সাক্ষাৎ কিন্ডারগার্টেন এসোসিয়েশনের কমিটি গঠন সভাপতি আলতাফ, সম্পাদক খায়ের মোহনপুরে কলেজের জমি দুই ছেলের নামে লিখে দিয়েছেন অধ্যক্ষ মোহনপুরে ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে সংবাদ সম্মেলন দেশের তিন জেলায় বজ্রপাতে ৯ জনের মৃত্যু ভারতীয় সঞ্চালন লাইনে নেপাল থেকে বিদ্যুৎ আনছে সরকার ট্রাইব্যুনাল গঠন ও ৮ দফা দাবিতে রাজশাহীতে মানববন্ধন নাচোলে গুজব প্রতিরোধে মানববন্ধন অনুষ্ঠতি অনলাইনে সরব, মাঠে নীরব আ.লীগ তানোর প্রেসক্লাব নির্বাচনের তফসিল ঘোষণা, প্রতিক বরাদ্দ ঢালাও মামলার কালচার থেকে বেরিয়ে আসতে হবে : আসিফ নজরুল মোহনপুরে আদর্শ শিক্ষক ফেডারেশনের সমাবেশ অনুষ্ঠিত মসজিদের বিশেষ আদব ও শিষ্টাচার : হাফিজ মাছুম আহমদ দুধরচকী মোহনপুরে আ.লীগের সভাপতি অ্যাডভোকেট সালাম গ্রেপ্তার, মিষ্টি বিতরণ
মোহনপুরে গুড়িগুড়ি বৃষ্টিতে মহাসড়ক কাঁদামাটি রাস্তায় পরিণত, দূর্ভোগ

মোহনপুরে গুড়িগুড়ি বৃষ্টিতে মহাসড়ক কাঁদামাটি রাস্তায় পরিণত, দূর্ভোগ

এম এম মামুন : রাজশাহীর মোহনপুরে অবৈধ ট্রাকে মাটি পরিবহন করায় সমান্য বৃষ্টিতে রাস্তা-ঘাটের বেহাল দশা দেখা দিয়েছে। পবিহনের সময় এসব ট্রাক থেকে মাটি রাস্তায় পড়ায় সামান্য বৃষ্টিতে সেই মাটিতে কাঁদাময় হয়ে রাস্তা চলাচলের আযোগ্য হয়ে পড়েছে।

শুক্রবার (১৭ মার্চ) দুপুরে মোহনপুরে সামান্য বৃষ্টি হওয়ায় বিভিন্ন রাস্তা ঘাট কাঁদাতে পরিনত হওয়া চলাচলের অযোগ্য হয়ে পড়ে। এতে করে বিভিন্ন স্থানে বেশ কয়েকটি দুর্ঘটনায় ঘটনা ঘটে।

সরকার কোটি টাকা ব্যয়ে নির্মাণ করছে রাস্তা। আর এই রাস্তা নিমিষেই ধুলো ও কাঁদায় মিছিয়ে দিচ্ছে ব্যক্তি স্বার্থে ব্যবহৃত মাটির ট্রাক্টর। গোটা উপজেলা দাপিয়ে বেড়াচ্ছে অবৈধ এসব যানবাহন। এসব অবৈধ যানবাহন রাস্তা গুলো ভেঙে চুরমার করলেও বিষয়টি যেন দেখার কেউ নেই। সচেতন মহলের সাথে কথা বলে জানা গেছে, প্রশাসনের নাকের ডগায় শুধু মাত্র ব্যক্তি স্বার্থেই সরকারের এমন কোটি কোটি টাকা ক্ষতি সাধন করেও কেউ তাদের বাঁধা দিচ্ছে না।

বৃষ্টির পর মোহনপুর উপজেলার বিভিন্ন এলাকার ঘুরে রাস্তা-ঘাটের এমন ভয়াবহ চিত্র দেখা গেছে। স্থানীয়রা জানান, দীর্ঘ দিন ধরে অবৈধ পুকুর খননের মাটি বহন করায় সামান্য বৃষ্টিতে রাস্তা গুলো চলাচলের অযোগ্য পড়েছে।মোহনপুর উপজেলার বিভিন্ন এলাকায় শুরু হয়েছে পুকুর দিঘী খননের মহোৎসব। যে যার মত পারছে শত শত বিঘা দুই/ তিন ফসলি জমি পুকুর খনন করছে। পুকুর খননের এসব মাটি বিক্রি হচ্ছে বিভিন্ন ইটভাটাসহ ভরাটের কাজে। আর এসব মাটি পরিবহন করা হচ্ছে অবৈধ যানবাহনে যার স্থানীয় নাম কাঁকড়া। এই কাঁকড়াতে করে মাটি পরিবহনের ফলে সদ্য নির্মিত রাস্তা ঘাট ভেঙ্গে চুড়ে একাকার হয়ে যাচ্ছে। উপজেলার ভবানীগঞ্জের মরগা বিলের রাস্তা, রাজশাহী নওগাঁ মহাসড়কসহ গোটা উপজেলার সকল রাস্তা দিয়ে ট্রাক্টরের মাধ্যমে মাটি বহন করা হচ্ছে।

কেশরহাট বাজারের সিএনজি চালকরা জানান, আগে নতুন রাস্তা নির্মাণ হলে ৪/৫ বছর সেই রাস্তা দিয়ে নির্বিগ্নে চলাচল করা যেত। আর এখন নতুন রাস্তা নির্মানের ২/৩ মাসের মধ্যেই মাটির ট্রাক ও মাছের ট্রাক চলাচল করায় রাস্তা ভেঙ্গেছুড়ে একাকার হয়ে যাচ্ছে। তারা আরো জানান, এসব ট্রাকে অতিরিক্ত মাটি তুলে নিয়ে যাওয়ার ফলে রাস্তায় যত্রতত্র মাটি পড়ে বিভিন্ন যানবাহনের মারাত্বক সমস্যার সৃষ্টি হচ্ছে। ওই মাটি পড়ার ফলে অনেক যানবাহন দূর্ঘটনায় পতিত হচ্ছে। সাধারন পথচারী ও যানবাহন চালকরা জানান, শুক্রবার সামান্য বৃষ্টিতে কাদাপানিতে ওই সব রাস্তা একাকার হয়ে গিয়েছে। সেখানে এখন যানবাহন নিয়ে চলাচলে প্রতিনিয়ত ঘটছে দূর্ঘটনা।

জনদূর্ভোগের এসব বিষয়ে মোহনপুর উপজেলা নির্বাহী অফিসার সাবিহা ফাতেমাতুজ জোহরা সাথে যোগাযোগ করলে তিনি বলেন, দ্রুত এসকল ট্রাক্টরের বিরুদ্ধে আইন গত ব্যবস্থা নেয়া হবে। রা/অ

স্যোসাল মিডিয়ায় শেয়ার করুন

ads




© All rights reserved © 2021 ajkertanore.com
Developed by- .:: SHUMANBD ::.