শনিবর, ১৮ মে ২০২৪, সময় : ০৩:২৬ pm

সংবাদ শিরোনাম ::
রাজধানীর যাত্রাবাড়ীতে মিউচুয়াল ট্রাস্ট ব্যাংকে আগুন ঢাকায় দেখা মিলেছে, গুঁড়ি গুঁড়ি বৃষ্টির ডিবি পুলিশের অভিযানে ফেন্সিডিলসহ মাদক ব্যবসায়ী গ্রেপ্তার রাজশাহীতে কৃষিমন্ত্রী আব্দুস শহীদ এমপি : কৃষক বাঁচলে, দেশ বাঁচবে নাচোলে শেখ হাসিনার প্রত্যাবর্তন দিবস উদযাপিত গোদাগাড়ীতে পুলিশের অভিযানের ফেনসিডিলসহ ২ যুবক আটক আগামী অর্থবছরের জন্য দুই লাখ ৬৫ হাজার কোটি টাকার বাজেট ১০৮ বার পেছাল সাগর-রুনি হত্যার তদন্ত প্রতিবেদন সুরক্ষা প্রদানের লক্ষ্যে রাজশাহীতে ভাতা পাবে পথশিশুরাও! নাচোলে সড়ক দুর্ঘটনায় পুলিশ সদস্যের মৃত্যু তানোরে আইন-শৃংখলা ও মাসিক সাধারণ সভা অনুষ্ঠিত সিরাজগঞ্জে চাঁদা’ হিসেবে লুঙ্গি দাবি, ওসিকে বদলি! দুবাইয়ে গোপন সম্পদের পাহাড়, তালিকায় ৩৯৪ বাংলাদেশি পার্বত্যবাসীর কল্যাণে নতুন প্রকল্প গ্রহণ করতে হবে : পার্বত্য প্রতিমন্ত্রী তানোরে ফসলি জমি কেটে পুকুর ভরাট, ব্যবস্থায় উদাসিন প্রশাসন রাকাবের পরিচালনা পর্ষদের ৫৭৯তম সভা অনুষ্ঠিত বাগমারায় জাতীয় পুষ্টি সপ্তাহ সমাপনী ও পুরষ্কার বিতরণী সভা নগরীতে শিবিরের মিজু গ্যাংয়ের ১১ সদস্য র‌্যাবের হাতে গ্রেফতার গাইবান্ধায় মধ্যরাতে গৃহবধূর খাটের নিচে প্রাক্তন স্বামী, অতঃপর.. কাজাখস্তানে স্ত্রীকে হত্যার দায়ে সাবেক মন্ত্রীকে ২৪ বছরের কারাদণ্ড
রামেক হাসপাতালে শিশুর মৃত্যু: বাবা ও বন্ধুকে পেটালো আনসার সদস্যরা

রামেক হাসপাতালে শিশুর মৃত্যু: বাবা ও বন্ধুকে পেটালো আনসার সদস্যরা

নিজস্ব প্রতিবেদক:
রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালে চিকিৎসকের অবহেলায় এবার দুই বছর বয়সী এক শিশুর মৃত্যুর অভিযোগ উঠেছে। প্রতিবাদ করায় লামিয়া খাতুন নামের ওই শিশুর বাবা মো. লিটন ও তার বন্ধু সাগর হোসেনকে পিটিয়ে আহত করেছেন দায়িত্বরত আনসার সদস্যরা। এ ঘটনায় দুই আনসার সদস্যকে দায়িত্ব থেকে অব্যাহতি দিয়েছে হাসপাতাল কর্তৃপক্ষ।

লিটনের বাড়ি নগরীর ছোটবনগ্রাম এলাকায়। শনিবার বিকেলে শিশু লামিয়ার দাফন শেষে সাংবাদিকদের কাছে বিষয়টি জানিয়েছেন লিটন। আনসার সদস্যদের মারধরে আহত হয়ে তার বন্ধু সাগর রামেক হাসপাতালেই চিকিৎসাধীন ছিলেন। শনিবার বিকালে তাকে ছুটি দেয়া হয়েছে।

লিটন জানান, গত শুক্রবার (১২ মার্চ) বেলা ৩টার দিকে তার মেয়ে লামিয়াকে বুকের ব্যথা ও ঠান্ডাজনিত সমস্যা নিয়ে রামেক হাসপাতালের ১০ নম্বর ওয়ার্ডে ভর্তি করেন। ওয়ার্ডে প্রাথমিক চিকিৎসা দিয়ে এক ঘণ্টা পর পর চিকিৎসককে ডাকতে বলেন কর্তব্যরত নার্সরা। রাত ১০টার দিকে লিটন ইন্টার্ন চিকিৎসকদের ডাকতে গেলে তারা দুর্ব্যবহার করেন এবং কক্ষ থেকে বের করে দেন।

লিটন জানান, চিকিৎসক না আসার কারণে অবহেলায় মারা যায় শিশু লামিয়া। এর প্রতিবাদ জানাতে তিনি আবারও চিকিৎসকের কক্ষে গেলে কর্তব্যরত আনসার সদস্যরা তাকে বেদম মারপিট শুরু করেন। এ সময় তার বন্ধু সাগর তাকে রক্ষা করতে গেলে তাকেও পিটিয়ে জখম করা হয়। সাগর আহত অবস্থায় হাসপাতালেই ভর্তি হন। আর লিটন আহত অবস্থায় মৃত শিশুকে নিয়ে বাড়ি যান দাফনের জন্য। লিটনের দাবি, তিনি শুধু এমন মৃত্যুর প্রতিবাদ জানিয়েছিলেন। আর এ কারণেই তাদের দুইজনকে নির্যাতন করা হয়েছে। তিনি এর বিচার চান।

তবে রামেক হাসপাতালের উপ-পরিচালক ডা. সাইফুল ফেরদৌসের দাবি, লিটন ইন্টার্ন চিকিৎসকদের ওপর চড়াও হয়েছিলেন। সে সময় ‘একটু ধাক্কাধাক্কির’ ঘটনা ঘটেছে। তিনি বলেন, বিষয়টা মিমাংসা করে দিয়েছি। ঘটনার সময় যে দুইজন আনসার সদস্য দায়িত্বে ছিলেন তাদের অব্যাহতি দেয়া হয়েছে।

উল্লেখ্য, রামেক হাসপাতালে চিকিৎসার অবহেলার অভিযোগ তুললেই ইন্টার্ন চিকিৎসক ও আনসার সদস্যরা রোগীর স্বজনদের পিটিয়ে থাকেন। সম্প্রতি এক মুক্তিযোদ্ধা ও তার ছেলেকে পেটানো হয়। চাঁপাইনবাবগঞ্জের ওই মুক্তিযোদ্ধার স্ত্রী মারা গিয়েছিলেন অবহেলায়। প্রতিবাদ করায় ইন্টার্ন চিকিৎসকরা তার ছেলেকে পিটিয়ে পুলিশের হাতেও তুলে দিয়েছিলেন। এ নিয়ে দুইপক্ষই থানায় দুটি মামলা করে। পরে অবশ্য জেলা প্রশাসক বিষয়টি মীমাংসা করে দেন।

স্যোসাল মিডিয়ায় শেয়ার করুন

ads




© All rights reserved © 2021 ajkertanore.com
Developed by- .:: SHUMANBD ::.