শুক্রবার, ২০ েপ্টেম্বর ২০২৪, সময় : ০৩:৪৫ am

সংবাদ শিরোনাম ::
ঢাবিতে সব ধরনের রাজনীতি বন্ধের সিদ্ধান্ত নিখোঁজের সাতবছর পর ছেলেকে ফিরে পেলেন উচ্ছ্বসিত মা তানোরে আরাফাত রহমান কোকো স্মৃতি ফুটবল টুর্নামেন্ট অনুষ্ঠিত রাসিকের সাবেক কাউন্সিলর মনসুরের মুক্তির দাবিতে মানববন্ধন সেই রুবেল আরও ৭ দিনের রিমান্ডে সিলেবাস সংক্ষিতের দাবিতে রাজশাহীতে শিক্ষার্থীদের বিক্ষোভ শেষে সমাবেশ পবায় উপজেলা প্রশাসনে ও কাটাখালি পৌরসভায় ভোগান্তি চিত্র নায়িকা পরীমণি পালন করলেন ‘বিবাহ বিচ্ছেদ’ দিন এক দফা দাবিতে রাজশাহীতে নার্সদের মিছিল শেষে মানববন্ধন প্রিয় নবী মুহাম্মদ (সা.) বিশ্ববাসীর জন্য রহমত : দুধরচকী রাজশাহীতে শিক্ষকদের ওপর হামলার প্রতিবাদে মানববন্ধন ডলার সংকটে বাংলাদেশকে সার দিচ্ছে না সরবরাহকারীরা যুক্তরাষ্ট্রের নিউ ইয়র্কে ড. ইউনূসের নাগরিক সংবর্ধনা বাতিল রাষ্ট্রপতির আদেশক্রমে বিচারিক ক্ষমতা পেলো সেনাবাহিনী আন্দোলনের মুখে অবশেষে পদত্যাগ করলেন রাজশাহী কলেজের অধ্যক্ষ বাগমারায় অধ্যক্ষ ও সভাপতির অনিয়মের প্রতিবাদে সংবাদ সম্মেলন রাজনৈতিক দল গঠনের বিষয়টি গুজব : আসিফ মাহমুদ একদিনের জন্য শ্রম ও কর্মসংস্থান উপদেষ্টা রাজশাহী আসছেন আজ বাংলাদেশ ও ভারত ভিসা জটিলতায় চার যৌথ সিনেমা একাত্তরের ঘাতক-দালাল নির্মূল কমিটির শাহরিয়ার কবির আটক
চাঁপাইয়ে পত্রিকায় ইউএনও’র রিপোর্ট, দপ্তর হতে সাংবাদিক বের হতে নির্দেশ

চাঁপাইয়ে পত্রিকায় ইউএনও’র রিপোর্ট, দপ্তর হতে সাংবাদিক বের হতে নির্দেশ

নিজস্ব প্রতিবেদক :
সংবাদের তথ্য না দিয়ে সাংবাদিককে সরকারি দপ্তর থেকে বের করে দেওয়ার অভিযোগ উঠেছে চাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. রওশন আলীর বিরুদ্ধে।

সোমবার দুপুর সোয়া ২টার দিকে আজকের পত্রিকার চাঁপাইনবাবগঞ্জ জেলা প্রতিনিধি মো. তারেক রহমানের সঙ্গে ঘটনার সময় সেখানে ছিলেন আরো দুজন গণমাধ্যমকর্মী। ইউএনও রওশন আলীর বিরুদ্ধে অভিযোগটি খতিয়ে দেখা হচ্ছে বলে চাঁপাইনবাবগঞ্জের জেলা প্রশাসক একেএম গালীভ খাঁন জানিয়েছেন।

ঘটনার সাক্ষী যমুনা টিভির চাঁপাইনবাবগঞ্জের স্টাফ রিপোর্টার মনোয়ার হোসেন জুয়েল আজকের পত্রিকাকে বলেন, ‘একজন গণমাধ্যমকর্মী বক্তব্য নেওয়ার জন্য ইউএনওর সরকারি দপ্তরে যাবেন- এটাই স্বাভাবিক। তথ্য না দিয়ে উল্টো অফিস থেকে বের করে শুধু একজনকে নয়, পুরো সাংবাদিক সমাজকে অপমান করেছেন।

ইউএনওকে কেন্দ্র করে আজকের পত্রিকায় প্রকাশিত সংবাদটি বস্তুনিষ্ঠ ছিল দাবি করে দৈনিক মানবজমিনের চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি ফারুক আহমেদ চৌধুরী বলেন, ‘একসঙ্গে তিন সাংবাদিক থাকার পরেও আজকের পত্রিকার প্রতিনিধিকে সরকারি অফিস থেকে বের করে দেওয়াটা মানতে কষ্ট হচ্ছে।’

ঘটনার বর্ণনা দিয়ে ভুক্তভোগী তারেক রহমান বলেন, সোমবার দুপুর সোয়া ২টার দিকে একটি প্রতিবেদনের জন্য মাঠ পর্যায়ে তথ্য সংগ্রহ শেষে বক্তব্য নেওয়ার জন্য তিনি ইউএনও রওশন আলীর দপ্তরে যান।

এ সময় আজকের পত্রিকার পরিচয় পেয়ে ইউএনও বলেন, আপনি কি কোনো সেবা নিতে এসেছেন, না তথ্য নিতে? তথ্য নিতে আসলে আপনাকে তথ্য দেব না, আপনি অফিস থেকে বেরিয়ে যান। এর কারণ জানতে চাইলে ইউএনও বলেন, আপনি আমার বিরুদ্ধে রিপোর্ট করেছেন। এ নিয়ে আমাকে জবাবদিহি করতে হয়েছে। আপনাকে কোনো তথ্য দেব না, বের হয়ে যান। এ সময় ইউএনওর কাছে জানতে চাই, আপনার বিরুদ্ধে কি অসত্য নিউজ করা হয়েছে? তখন এ নিয়ে কোনো মন্তব্য করতে রাজি হননি।

এ বিষয়ে জানতে চাইলে চাঁপাইনবাবগঞ্জ জেলা প্রশাসক একেএম গালীভ খাঁন বলেন, কেন ইউএনও এমন করল আমি খোঁজ নিচ্ছি। গত ২৭ ফেব্রুয়ারি ‘সাড়ে ৯টায় দপ্তর খাঁ খাঁ, ১১ টা নাগাদ ভরপুর’ শিরোনামে দৈনিক আজকের পত্রিকায় একটি সংবাদ প্রকাশিত হয়। সূত্র : পদ্মাটাইমস

স্যোসাল মিডিয়ায় শেয়ার করুন

ads




© All rights reserved © 2021 ajkertanore.com
Developed by- .:: SHUMANBD ::.