শনিবর, ২৭ জলাই ২০২৪, সময় : ০৬:৫০ am

সংবাদ শিরোনাম ::
কোটা সংস্কার সহিংসতায় গুলিবিদ্ধ আরও দুই শিক্ষার্থীর মৃত্যু নগরীতে ছাত্রদলের মিছিলে পুলিশের লাঠিচার্জ, আটক ৫ হতাহতের ঘটনার বিচারবিভাগীয় তদন্তের ঘোষণা প্রধানমন্ত্রীর নাচোলে শিক্ষক সমিতির নির্বাচনে আজিজুর সভাপতি ও আবু সায়েম সম্পাদক সাউন্ড গ্রেনেড বিস্ফোরণে সাবেক ডাকসু নেতা আখতার আটক রাজধানীতে রীরমুক্তিযোদ্ধা সমাবেশ বৃহস্পতিবার গাজায় ইসরাইল বাহিনীর হামলায় নিহত ৫০ রাবি অনির্দিষ্টকাল বন্ধ ঘোষণা, দুপুর ১২টায় হল ত্যাগের নির্দেশ অনির্দিষ্টকালের জন্য দেশের সব স্কুল-কলেজ বন্ধ ঘোষণা সরকারি চাকরিতে কোটা আন্দোলন : সারাদেশে সংঘর্ষ, নিহত ৫ বিভাগীয় পর্যায়ে রাজশাহীতে সংবর্ধিত হলেন পাঁচ শ্রেষ্ঠ জয়িতা নাচোল উপজেলা হাসপাতালে ব্যবস্থাপনা কমিটির সভা ছাগলের পিপিআর ভ্যাকসিন ক্রয়ে ৩০ কোটি টাকা লোপাট কোটাবিরোধী আন্দোলকারীদের ওপর ছাত্রলীগের হামলা, আহত ৮০ বাগমারায় এনজিকর্মীর আপত্তিকর ভিডিও ধারণে ৩ জন গ্রেফতার আরইউজের সদস্য হতে আগ্রহীদের কাছ থেকে আবেদন আহ্বান ছাত্রলীগের তিন নেতার পদত্যাগ, ঢাবি ক্যাম্পাসে বিক্ষোভ চাকরিতে কোটা নিয়ে হাইকোর্টের রায়ের পূর্ণাঙ্গ কপি প্রকাশ নাচোলে সাবেক প্রেসিডেন্ট এরশাদের পঞ্চম মৃত্যুবার্ষিকী পালিত কোটা বিরোধী আন্দোলনে রাবি শিক্ষার্থীদের সড়ক অবরোধ
গৃহবধূর ভিডিও ছড়ানোর হুমকিতে দুই যুবকের সশ্রম কারাদণ্ড

গৃহবধূর ভিডিও ছড়ানোর হুমকিতে দুই যুবকের সশ্রম কারাদণ্ড

নিজস্ব প্রতিবেদক :
রাজশাহী সাইবার ট্রাইব্যুনাল আদালত গৃহবধূর সঙ্গে অন্তরঙ্গ মুহূর্তের ছবি ও ভিডিও ছড়ানোর হুমকি দিয়ে কুপ্রস্তাব দেওয়ার দায়ে দুই যুবককে তিন বছরের সশ্রম কারাদণ্ড দিয়েছেন। ওই ভিডিও ও ছবি ছড়ানোর হুমকি দিয়ে একাধিকবার অর্থ আদায় করেছেন বলেও অভিযোগ ভুক্তভোগীর।

রোববার (১২ মার্চ) দুপুরে রাজশাহী সাইবার ট্রাইব্যুনাল আদালতের বিচারক জিয়াউর রহমান এ রায় ঘোষণা করেন দেন। একইসঙ্গে তাদের দুই লাখ টাকা করে অর্থদণ্ড অনাদায়ে আরও ছয় মাসের বিনাশ্রম কারাদণ্ড দেওয়া হয়। রাজশাহী সাইবার ট্রাইব্যুনাল আদালতের রাষ্ট্রপক্ষের আইনজীবী (পিপি) ইসমত আরা রায়ের বিষয়টি নিশ্চিত করেছেন।

সাজাপ্রাপ্ত যুবকরা হচ্ছে, জয়পুরহাট সদর উপজেলার জানিয়ার বাগানের সিরাজ আলমের ছেলে জাহিদ হাসান (২৫) ও ক্ষেতলাল উপজেলার মৃধাপাড়ার আইয়ুব আলীর ছেলে হাবিবুর রহমান ওরফে হাবিব (২৪)।

আইনজীবী ইসমত আরা জানান, আসামি জাহিদ ও হাবিব গোপনে গৃহবধূর বন্ধুর সাথে কাটানো অন্তরঙ্গ মুহুর্তের ছবি-ভিডিও ধারণ করে। প্রাথমিকভাবে টাকা-পয়সা না দিলে ছবি ও ভিডিও ইটারনেটে ছড়িয়ে দিবে বলে গৃহবধূকে হুমকি দেয়। এক পর্যায়ে তাদের ৬০ হাজার টাকা দেন।

পরবর্তীতে তারা আবারও টাকার জন্য চাপ দিতে থাকে। সবশেষ শারীরিক সম্পর্ক স্থাপনের কুপ্রস্তাব দেন তারা। একইসাথে আরও ১৯ হাজার টাকা চাঁদা দাবি করেন। সেই মামলার প্রেক্ষিতে আসামিদের গ্রেফতার করা হয়। পরে শুনানি শেষে আদালত রোববার রায় ঘোষণা করেন। তিনি আরও বলেন, রায়ে ডিজিটাল নিরাপত্তা আইনের ২০১৮ এর ২৫(২) ধারায় দুই বছরের সশ্রম কারাদন্ড এবং এক লাখ টাকা অর্থদণ্ড অনাদায়ে আরও তিন মাসের বিনাশ্রম কারাদণ্ড দেওয়া হয়েছে।

এছাড়াও ডিজিটাল নিরাপত্তা আইনের ২০১৮ এর ২৯(২) ধারায় এক বছরের সশ্রম কারাদণ্ড এবং এক লাখ টাকা অর্থদণ্ড অনাদায়ে আরও তিন মাসের বিনাশ্রম কারাদণ্ড হয়েছে। আসামির মূল হাজতবাস কারাদণ্ড থেকে বাদ যাবে বলেও রায়ে উল্লেখ করা হয়েছে। রা/অ

স্যোসাল মিডিয়ায় শেয়ার করুন

ads




© All rights reserved © 2021 ajkertanore.com
Developed by- .:: SHUMANBD ::.