রবিবর, ২২ েপ্টেম্বর ২০২৪, সময় : ১১:২৪ am

সংবাদ শিরোনাম ::
দেশের তিন জেলায় বজ্রপাতে ৯ জনের মৃত্যু ভারতীয় সঞ্চালন লাইনে নেপাল থেকে বিদ্যুৎ আনছে সরকার ট্রাইব্যুনাল গঠন ও ৮ দফা দাবিতে রাজশাহীতে মানববন্ধন নাচোলে গুজব প্রতিরোধে মানববন্ধন অনুষ্ঠতি অনলাইনে সরব, মাঠে নীরব আ.লীগ তানোর প্রেসক্লাব নির্বাচনের তফসিল ঘোষণা, প্রতিক বরাদ্দ ঢালাও মামলার কালচার থেকে বেরিয়ে আসতে হবে : আসিফ নজরুল মোহনপুরে আদর্শ শিক্ষক ফেডারেশনের সমাবেশ অনুষ্ঠিত মসজিদের বিশেষ আদব ও শিষ্টাচার : হাফিজ মাছুম আহমদ দুধরচকী মোহনপুরে আ.লীগের সভাপতি অ্যাডভোকেট সালাম গ্রেপ্তার, মিষ্টি বিতরণ দুদকের তালিকায় ১০০ ব্যক্তির সম্পদের পাহাড় গড়েছেন যারা আ.লীগ ১৪ দলীয় জোটের নেতা ও মন্ত্রী-এমপিদের বিরুদ্ধে ৭৫০ মামলা ঢাবিতে সব ধরনের রাজনীতি বন্ধের সিদ্ধান্ত নিখোঁজের সাতবছর পর ছেলেকে ফিরে পেলেন উচ্ছ্বসিত মা তানোরে আরাফাত রহমান কোকো স্মৃতি ফুটবল টুর্নামেন্ট অনুষ্ঠিত রাসিকের সাবেক কাউন্সিলর মনসুরের মুক্তির দাবিতে মানববন্ধন সেই রুবেল আরও ৭ দিনের রিমান্ডে সিলেবাস সংক্ষিতের দাবিতে রাজশাহীতে শিক্ষার্থীদের বিক্ষোভ শেষে সমাবেশ পবায় উপজেলা প্রশাসনে ও কাটাখালি পৌরসভায় ভোগান্তি চিত্র নায়িকা পরীমণি পালন করলেন ‘বিবাহ বিচ্ছেদ’ দিন
মৃত্যুদণ্ড পাওয়া জঙ্গিকে নিরাপত্তা ঝুঁকিতে আনা হয়নি আদালতে

মৃত্যুদণ্ড পাওয়া জঙ্গিকে নিরাপত্তা ঝুঁকিতে আনা হয়নি আদালতে

নিজস্ব প্রতিবেদক :
নিরাপত্তাঝুঁকির কারণে গাজীপুর থেকে হলি আর্টিজান হামলা মামলায় মৃত্যুদণ্ড পাওয়া আসামি শীর্ষ জঙ্গি নেতা শরিফুল ইসলাম ওরফে তালহাকে রাজশাহীতে পাঠাতে রাজি হয়নি কারাকর্তৃপক্ষ। বাগমারা থানার একটি মামলায় তাকে আজ মঙ্গলবার রাজশাহীর সন্ত্রাসবিরোধী বিশেষ ট্রাইব্যুনালে হাজির করার কথা ছিল। কিন্তু কাশিমপুর কেন্দ্রীয় কারাগারের সিনিয়র জেল সুপার সুব্রত কুমার বালা চিঠি পাঠিয়ে আদালতকে জানিয়েছেন, নিরাপত্তাঝুঁকির কারণে শরিফুল ইসলামকে জেলখানা থেকে রাজশাহী পাঠানো যাচ্ছে না। ফলে ওই মামলার জন্য পরবর্তী তারিখ নির্ধারণ করেছেন আদালত।

এদিকে, হলি আর্টিজান হামলা মামলায় মৃত্যুদণ্ড পাওয়া আরেক আসামি আব্দুস সবুর খান ওরফে হাতকাটা মাহফুজকে তানোর থানার একটি মামলায় আদালতে হাজিরার জন্য আনা হয়। আজ দুপুরে রাজশাহীর সন্ত্রাসবিরোধী বিশেষ ট্রাইব্যুনালে তাকে হাজির করে পুলিশ। এর আগে সকালে রাজশাহী কেন্দ্রীয় কারাগার থেকে কঠোর নিরাপত্তাবলয়ের মধ্য দিয়ে বের করা হয় তাকে। সোহেল মাহফুজকে পুলিশের হাতে তুলে দেওয়ার সময় কারাকর্তৃপক্ষ ভিডিও করে রাখে। পরে আদালত থেকে ফেরার পরও কারাকর্তৃপক্ষ মাহফুজকে গ্রহণেরর সময় ভিডিও ধারণ করে।

আদালত সূত্র জানায়, রাজশাহীর বাগমারা উপজেলার নীরেন্দ্রনাথ সরকার নামে এক চিকিৎসককে হত্যার পরিকল্পনা করে জঙ্গিরা। এ ঘটনায় ২০১৬ সালের ১৬ আগস্ট থানায় জিডি করেছিলেন নীরেন্দ্রনাথ। ওই জিডির সূত্রধরে প্রথমে আমিনুল ইসলাম ওরফে রুমি ও এনামুল হক ওরফে সবুজকে গ্রেপ্তার করে পুলিশ। তাদের দেওয়া তথ্য ডিভাইস পর্যালোচনায় ‘আনসার রাজশাহী’ নামে একটি জঙ্গি সংগঠনের ব্যানারে নীরেনকে হত্যার পরিকল্পনার ছক হাতে পায় পুলিশ। এই পরিকল্পনার অন্যতম মাস্টারমাইন্ড ছিল শরিফুল ইসলাম ওরফে খালিদ ওরফে তালহা।

আমিনুল, এনামুল ও শরিফুলকে আসামি করে ২০০৯ সালে সন্ত্রাস দমন আইনে মামলা করে পুলিশ। মামলাটি বর্তমানে রাজশাহীর সন্ত্রাসবিরোধী বিশেষ ট্রাইব্যুনালে বিচারাধীন। এ মামলাটি সাক্ষ্যগ্রহণ পর্যায়ে রয়েছে। কিন্তু এ পর্যন্ত ২৯ জন সাক্ষীর মধ্যে মাত্র ৮ জনের সাক্ষ্য গ্রহণ হয়েছে। এ মামলাতে শরিফুলকে রাজশাহীর আদালতে হাজির করার কথা ছিল। কিন্তু নিরাপত্তাঝুঁকি বিবেচনায় কারা কর্তৃপক্ষ তাকে রাজশাহী পাঠাতে রাজি হয়নি। সূত্র : যুগান্তর

স্যোসাল মিডিয়ায় শেয়ার করুন

ads




© All rights reserved © 2021 ajkertanore.com
Developed by- .:: SHUMANBD ::.