মঙ্গবার, ২১ মে ২০২৪, সময় : ০৪:১৪ am

সংবাদ শিরোনাম ::
গোদাগাড়ীতে গলায় ফাঁস দিয়ে যুবকের আত্মহত্যা তানোরে দৌড়ে রাস্তা পার হতে গিয়ে ট্রাকের চাপায় শিশুর মৃত্যু রাত পোহালেই বাগমারা উপজেলা নির্বাচন আইপিএলের প্লেø-অফে প্রতিপক্ষ হিসেবে যাদের পাচ্ছে কলকাতা ও বেঙ্গালুরু ভিলেন ‘মিশা-ডিপজল দুজনেই মূর্খ’: নিপুণ কর্মঅধ্যায় তাঁকে অমরত্ব দিয়েছে : দেবব্রত চক্রবর্তী বিষ্ণু ঝিনাইদহ-৪ আসনের সাংসদকে খুঁজে পেতে ডিবিতে মেয়ে ডরিন আসাম রাজ্যের শিলচরের ভাষাশহিদদের রাজশাহীতে স্মরণ চৌদ্দপুরুষের জন্য দেশের টাকা লুটে নিচ্ছে ক্ষমতাসীনরা : রিজভী তানোরে বাংলা টিভির ৮ম প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপিত তানোরে দ্বিতীয় বারেরমত নির্বাচিত চেয়ারম্যান ময়নাকে গণসংবর্ধনা তালবীজ রোপণ প্রকল্পেও দুর্নীতির থাবা : সর্বাগ্রে দরকার সুশাসন দেশে-বিদেশে চোরাচালানে ঢাল হয়ে উঠছে কুরিয়ার সার্ভিস চারঘাটে বিএমডিএর রোপিত ২৬ হাজার তালগাছ গেল কই? পান চাষিদের নিয়ে ৯ দিনব্যাপি প্রশিক্ষণের উদ্বোধনে প্রতিমন্ত্রী দারা জেলা পরিষদের উদ্যোগে রাজশাহীতে নির্মিত হবে কেন্দ্রীয় শহীদ মিনার অফিসের তালা ভেঙ্গে প্রধান শিক্ষকের চেয়ার দখল, লাপাত্তা সহকারি শিক্ষক রাজধানীর যাত্রাবাড়ীতে মিউচুয়াল ট্রাস্ট ব্যাংকে আগুন ঢাকায় দেখা মিলেছে, গুঁড়ি গুঁড়ি বৃষ্টির ডিবি পুলিশের অভিযানে ফেন্সিডিলসহ মাদক ব্যবসায়ী গ্রেপ্তার
তানোরে আলু লুটের অভিযোগে আ’লীগ নেতার বিরুদ্ধে মামলা

তানোরে আলু লুটের অভিযোগে আ’লীগ নেতার বিরুদ্ধে মামলা

নিজস্ব প্রতিবেদক, তানোর : রাজশাহীর তানোরে অন্যের জমি থেকে আলু লুটের অভিযোগে আদালতে মামলা করা হয়েছে। উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও রাজশাহী জেলা পরিষদের সদস্য আব্দুস সালামসহ ১২ জনের বিরুদ্ধে জমির মালিক গিয়াস উদ্দিন এ মামলা করেন। গিয়াসের বাড়ি নাটোর জেলার লালপুর উপজেলার বিরোপাড়া গ্রামে।

মামলার এজাহার ও এলাকাবাসী সূত্রে জানা গেছে, গত ২৬ ও ২৭ ফেব্রুয়ারি রাজশাহী জেলার তানোর উপজেলার চাঁন্দুড়িয়া ইউপির রাতৈল দক্ষিণপাড়া গ্রামে অন্যের জমি থেকে জোরপূর্বক আলু তুলে নেন তানোর উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও রাজশাহী জেলা পরিষদের সদস্য আব্দুস সালামসহ তার ভাই মোস্তাফিজুর রহমান মোস্তাক।

রাজনৈতিক প্রভাব বিস্তার ও ক্ষমতার দাপটে তিন বিঘা জমির আলু ভাড়াটিয়া লোকজন দিয়ে জোরপূর্বক তুলে নেন তারা। তাদের সহযোগিতা করেন রাতৈল দক্ষিণপাড়া গ্রামের সৈয়দ আলী, কাওসার, রাব্বানী, মিলন, সামাদ, রাহেমা, তহমিনা ও সাদেকসহ ১২ জন নামধারী ব্যক্তি।

জমির মালিক গিয়াস উদ্দিন জানান, উপজেলার চাঁন্দুড়িয়া ইউপির একতারপুর মৌজার আরএস ৪৫৯, ৪৭৯ ও ৪৮০ নম্বর দাগের ১০৩ শতাংশ সম্পত্তি ক্রয় সূত্রে তিনি মালিক। তার বাড়ি নাটোর জেলার লালপুর উপজেলার বিরোপাড়া গ্রামে। পিতা জবির উদ্দিন মন্ডলের পুত্র তিনি। এসব সম্পত্তি প্রায় দুই যুগ ধরে শান্তিপূর্ণভাবে ভোগদখল করে আসছেন।

তিনি আরও জানান, তার নামে খারিজ ও হালনাগাদ খাজনা পরিশোধ আছে। কিন্তু কোনো কাগজপত্র ছাড়াই আব্দুস সালাম ও মোস্তফা আহমেদ সম্পত্তির হিস্যা দাবি করে গেল বুধবার তার ক্ষেত থেকে আলু উত্তোলন করেছেন। বাধা দিতে গেলে মালিকপক্ষের লোকজনকে হত্যার হুমকি দেয়ন তারা।

এ ব্যাপারে তানোর থানায় মামলা করতে গেলে পুলিশ অপারগতা প্রকাশ করে আদালতে মামলা করার পরামর্শ দেন। যার প্রেক্ষিতে সংশ্লিষ্ট আদালতে এ মামলা করা হয় বলে জানান ভুক্তভোগী।

এ বিষয়ে অভিযুক্ত আব্দুস সালাম ও মোস্তাক জানান, এসব আলু তারাই রোপন করেছিলেন। অন্যের জমিতে কেন আলু রোপন করেছেন- জানতে চাইলে তারা কোনো সদুত্তর দিতে পারেননি। আজকের তানোর

স্যোসাল মিডিয়ায় শেয়ার করুন

ads




© All rights reserved © 2021 ajkertanore.com
Developed by- .:: SHUMANBD ::.