রবিবর, ২২ েপ্টেম্বর ২০২৪, সময় : ১২:৩৫ pm

সংবাদ শিরোনাম ::
দেশের তিন জেলায় বজ্রপাতে ৯ জনের মৃত্যু ভারতীয় সঞ্চালন লাইনে নেপাল থেকে বিদ্যুৎ আনছে সরকার ট্রাইব্যুনাল গঠন ও ৮ দফা দাবিতে রাজশাহীতে মানববন্ধন নাচোলে গুজব প্রতিরোধে মানববন্ধন অনুষ্ঠতি অনলাইনে সরব, মাঠে নীরব আ.লীগ তানোর প্রেসক্লাব নির্বাচনের তফসিল ঘোষণা, প্রতিক বরাদ্দ ঢালাও মামলার কালচার থেকে বেরিয়ে আসতে হবে : আসিফ নজরুল মোহনপুরে আদর্শ শিক্ষক ফেডারেশনের সমাবেশ অনুষ্ঠিত মসজিদের বিশেষ আদব ও শিষ্টাচার : হাফিজ মাছুম আহমদ দুধরচকী মোহনপুরে আ.লীগের সভাপতি অ্যাডভোকেট সালাম গ্রেপ্তার, মিষ্টি বিতরণ দুদকের তালিকায় ১০০ ব্যক্তির সম্পদের পাহাড় গড়েছেন যারা আ.লীগ ১৪ দলীয় জোটের নেতা ও মন্ত্রী-এমপিদের বিরুদ্ধে ৭৫০ মামলা ঢাবিতে সব ধরনের রাজনীতি বন্ধের সিদ্ধান্ত নিখোঁজের সাতবছর পর ছেলেকে ফিরে পেলেন উচ্ছ্বসিত মা তানোরে আরাফাত রহমান কোকো স্মৃতি ফুটবল টুর্নামেন্ট অনুষ্ঠিত রাসিকের সাবেক কাউন্সিলর মনসুরের মুক্তির দাবিতে মানববন্ধন সেই রুবেল আরও ৭ দিনের রিমান্ডে সিলেবাস সংক্ষিতের দাবিতে রাজশাহীতে শিক্ষার্থীদের বিক্ষোভ শেষে সমাবেশ পবায় উপজেলা প্রশাসনে ও কাটাখালি পৌরসভায় ভোগান্তি চিত্র নায়িকা পরীমণি পালন করলেন ‘বিবাহ বিচ্ছেদ’ দিন
ভাইসচেয়ারম্যানকে ইউএনওর থাপ্পড়ে তদন্ত শুরু, নতুন অভিযোগ

ভাইসচেয়ারম্যানকে ইউএনওর থাপ্পড়ে তদন্ত শুরু, নতুন অভিযোগ

ডেস্ক রির্পোট :
বাগেরহাটের ফকিরহাটে উপজেলা পরিষদের সাবেক ভাইস চেয়ারম্যানকে থাপ্পড় মারার ঘটনায় তদন্ত শুরু হয়েছে। শুক্রবার জেলা প্রশাসনের অতিরিক্ত ম্যাজিস্ট্রেট ঘটনার ভুক্তভোগী, প্রত্যক্ষদর্শী ও অভিযুক্তের জবানবন্দি নেন।

এদিকে থাপ্পড় মারার ঘটনার পর অভিযুক্ত ইউএনও মনোয়ার হোসেনের বিরুদ্ধে শারীরিক হেনস্তাসহ ঘুষ নেয়ার অভিযোগ তুলেছেন স্থানীয় কয়েক ব্যবসায়ী ও বাসিন্দা। তবে এসব অভিযোগকে ভিত্তিহীন বলেছেন ইউএনও।

গত বুধবার উপজেলা পরিষদের সাবেক ভাইস চেয়ারম্যান মিজানুর রহমানকে থাপ্পড় মেরে আলোচনায় আসেন ইউএনও মনোয়ার হোসেন। এর প্রতিবাদ জানিয়েছেন বিভিন্ন সামাজিক ও রাজনৈতিক সংগঠনের সদস্যরা। এর মাঝেই আগের কয়েকটি ঘটনা নিয়ে ইউএনওর বিরুদ্ধে কথা বলতে শুরু করেছেন কেউ কেউ।

উপজেলার নওয়াপাড়া মোড় এলাকার ব্যবসায়ী সাখাওয়াত হোসেন বলেন, রিয়েল এস্টেট ও ট্রেডিংয়ের ব্যবসার কারণে তিনি দীর্ঘদিন ধরে ঢাকায় থাকেন। ফকিরহাটে তার পৈতৃক বাড়ি আছে। গত ২ জানুয়ারি বাড়ির কাজের জন্য ইট কিনে ট্রাকে করে আনার পর বাড়ির সামনে বাগেরহাট-মাওয়া মহাসড়কে রাখেন। সেখান থেকে ভ্যানে করে ইট বাড়ির মধ্যে নিচ্ছিলেন কেয়ারটেকার খায়রুল ইসলাম (৫০)। এর মধ্যেই ইউএনও ওই পথ দিয়ে যাওয়ার সময় সড়কে ইট রাখার কারণ জানতে চান। ওই সময় কেয়ারটেকারকে ইউএনও চড়-থাপ্পড়ও দেন।

সাখাওয়াত হোসেন আরও বলেন, খবর পেয়ে ঘটনাস্থলে এলে ইউএনও তাকে গাড়িতে উঠতে বলেন এবং গালমন্দ করেন। প্রতিবাদ করলে মহাসড়কের পাশে ৫ মিনিটের জন্য ইট রাখার অপরাধে ২৫ হাজার টাকা জরিমানা করেন।

এ বিষয়ে কেয়ারটেকার খায়রুল ইসলাম বলেন, ‘রাস্তার পাশে ইট রাখার অপরাধে সবার সামনে ইউএনও আমাকে চড় মারেন। আমার মালিককে গালমন্দের পাশাপাশি জরিমানাও করেন।’

উপজেলার কাটাখালী মোড় এলাকার ভাই ভাই প্লাস্টিক কারখানার স্বত্বাধিকারী বদিউজ্জামান বিশ্বাস। তিনি বলেন, পরিবেশ অধিদপ্তরের ছাড়পত্রসহ সরকারি সব দপ্তরের অনুমতি নিয়ে কারখানা পরিচালনা করছিলেন। কিন্তু প্রায় দুই মাস আগে তার অনুপস্থিতিতে ইউএনও কারখানার সামনে বাগেরহাট-মাওয়া মহাসড়কের পাশে মালামাল রাখার অপরাধে ৫০ হাজার টাকা জরিমানা করেন।

বদিউজ্জামান বলেন, ওই ঘটনার প্রায় এক মাস পর ইউএনও তাকে জোর করে গাড়িতে উঠিয়ে অফিসে নিয়ে যান। সেখানে কারখানা আর না চালানোর মুচলেকা দিতে বলেন। এর দুই দিন পর তিনি ইউএনওর বাসায় গিয়ে ২০ হাজার টাকা ঘুষ দিয়ে আসেন। এরপর বেশ কিছুদিন তাকে আর কোনো হয়রানি করা হয়নি।
গত বৃহস্পতিবার বদিউজ্জামান বলেন, ‘সপ্তাহ আগে ইউএনও আবারও তার কারখানায় গিয়ে মহাসড়কের পাশে মালামাল রাখার অভিযোগে ৫০ হাজার টাকা জরিমানা করেন। আমি ঘুষও দিলাম এবং জরিমানাও দিলাম।’

সাবেক ভাইস চেয়ারম্যান মিজানুর রহমানকে থাপ্পড় মারাসহ এরপর ওঠা অভিযোগগুলো তদন্তের দাবি জানিয়েছেন ফকিরহাট উপজেলা আওয়ামী লীগের দপ্তর সম্পাদক নির্মল দাস। মিজানুর উপজেলা আওয়ামী লীগের সাবেক সাংগঠনিক সম্পাদক।

নির্মল দাস বলেন, একজন সরকারি কর্মকর্তার কাছ থেকে এমন আচরণ কাম্য নয়। ইউএনও মনোয়ারের বিরুদ্ধে এখন নানা অভিযোগ উঠছে। প্রশাসনের উচিত সেগুলো তদন্ত করে ব্যবস্থা নেয়া।

অভিযোগের বিষয়ে জানতে চাইলে গতকাল শুক্রবার বিকেলে মুঠোফোনে ইউএনও মনোয়ার হোসেন বলেন, এসব ভিত্তিহীন কথা। উপজেলা প্রশাসন থেকে বিভিন্ন সময় অভিযান চালিয়ে নানা অভিযোগে স্থানীয় ব্যবসায়ীসহ অন্যদের জরিমানা করা হয়। তাই প্রশাসনের প্রতি ক্ষোভ থেকেই মানুষজন এখন এসব অভিযোগ তুলছেন।

সরেজমিন তদন্ত :

থাপ্পড় মারার ঘটনার এক দিন পর তদন্ত কমিটি গঠন করেছে জেলা প্রশাসন। অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট আরিফুল ইসলামকে দায়িত্ব দিয়ে এক সদস্যের কমিটিকে সরেজমিনে তদন্ত করে প্রতিবেদন জমা দিতে বলা হয়েছে।

গতকাল শুক্রবার সকালে ফকিরহাটের কাঁঠালতলা এলাকায় ভুক্তভোগী মিজানুর রহমান, প্রত্যক্ষদর্শী জাহিদুল ইসলাম ও মোল্যা হাবিবুর রহমানের সাক্ষ্যগ্রহণ ও লিখিত জবানবন্দি নেন অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট। পরে তিনি অভিযুক্ত ইউএনওর সঙ্গেও সাক্ষাৎ করেন।

তদন্ত সম্পর্কে জানতে চাইলে অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট আরিফুল ইসলাম সাংবাদিকদের সঙ্গে কথা বলতে রাজি হননি।

ভুক্তভোগী ও উপজেলা পরিষদের সাবেক ভাইস চেয়ারম্যান মিজানুর রহমান বলেন, প্রশাসন তাকে আশ্বস্ত করেছে। তারা পদক্ষেপ গ্রহণের কথা বলেছে। যেহেতু এটা প্রশাসনের ব্যাপার তাই তারা যেটা ভালো মনে করবে তাই মেনে নেবেন। সূত্র : বাংলানিউজ

স্যোসাল মিডিয়ায় শেয়ার করুন

ads




© All rights reserved © 2021 ajkertanore.com
Developed by- .:: SHUMANBD ::.