মঙ্গবার, ২৪ েপ্টেম্বর ২০২৪, সময় : ০৫:১৫ am

সংবাদ শিরোনাম ::
তানোরে রাস্তার পাশে সরকারি জলাশয় ভরাটের অভিযোগ তানোরে নন এমপিও শিক্ষা প্রতিষ্ঠান শিক্ষক কর্মচারী পরিষদের নতুন কমিটি গঠন হাসিনা আমলের চেয়েও দুর্নীতি বেশি হচ্ছে : মোমিন মেহেদী বাগমারায় ইউপি চেয়ারম্যান মকবুল গ্রেফতার টিটিসির অধ্যক্ষের পদত্যাগ দাবিতে শিক্ষার্থীদের বিক্ষোভ সমাবেশ দেশের সব নদ-নদী সুরক্ষার দাবিতে রাজশাহীতে মানববন্ধন উপদেষ্টা সুপ্রদীপ চাকমা’র সাথে মার্কিন দূতাবাসের প্রতিনিধি দলের সাক্ষাৎ কিন্ডারগার্টেন এসোসিয়েশনের কমিটি গঠন সভাপতি আলতাফ, সম্পাদক খায়ের মোহনপুরে কলেজের জমি দুই ছেলের নামে লিখে দিয়েছেন অধ্যক্ষ মোহনপুরে ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে সংবাদ সম্মেলন দেশের তিন জেলায় বজ্রপাতে ৯ জনের মৃত্যু ভারতীয় সঞ্চালন লাইনে নেপাল থেকে বিদ্যুৎ আনছে সরকার ট্রাইব্যুনাল গঠন ও ৮ দফা দাবিতে রাজশাহীতে মানববন্ধন নাচোলে গুজব প্রতিরোধে মানববন্ধন অনুষ্ঠতি অনলাইনে সরব, মাঠে নীরব আ.লীগ তানোর প্রেসক্লাব নির্বাচনের তফসিল ঘোষণা, প্রতিক বরাদ্দ ঢালাও মামলার কালচার থেকে বেরিয়ে আসতে হবে : আসিফ নজরুল মোহনপুরে আদর্শ শিক্ষক ফেডারেশনের সমাবেশ অনুষ্ঠিত মসজিদের বিশেষ আদব ও শিষ্টাচার : হাফিজ মাছুম আহমদ দুধরচকী মোহনপুরে আ.লীগের সভাপতি অ্যাডভোকেট সালাম গ্রেপ্তার, মিষ্টি বিতরণ
তানোরে এক গাভীর ৩টি বাছুর প্রসব, দেখতে মানুষের ভিড়

তানোরে এক গাভীর ৩টি বাছুর প্রসব, দেখতে মানুষের ভিড়

এইচ এম ফারুক, (নিজস্ব প্রতিবেদক) তানোর :
রাজশাহীর তানোর উপজেলার কামারগাঁ ইউনিয়নের পাড়িশো গ্রামের ডালিম এগ্রোফার্মে একটি উন্নত জাতের গরুর তিনটি বাছুর (বাচ্চা) প্রসব করেছে বলে জানা গেছে। এমন আশ্চর্য ঘটনায় তার খামারে ওই গাভী ও বাছুরগুলো একনজর দেখতে মানুষের ভিড় বাড়ছে। বৃহস্পতিবার দিবাগত রাত সাড়ে ১১টার দিকে বাড়ির পোষা গাড়ী হতে পর পর এসব বাছুর প্রসব করে।

জানা গেছে, অনার্স পড়ুয়া ডালিম আহম্মেদ রাজশাহীর তানোর উপজেলার কামারগাঁ ইউনিয়নের পাড়িশো গ্রামোর সারোয়ার হোসেনের দ্বিতীয় পুত্র। লেখাপড়ার পাশাপাশি তিনি বাড়ির সামনে ফাঁকা জায়গাতে দীর্ঘদিন ধরে হাঁস, মুরগি ও উন্নতজাতের গরু পালন করে আসছেন। গত দুই বছর ধরে তিনি ৭টি উন্নত জাতের সাহিওয়াল গরুর একটি খামার করেছেন। যেখান থেকে প্রতিবছর দুধ ও মাংস উৎপাদন করে স্বাবলম্বী হচ্ছেন বলে জানান এলাকাবাসী।

এগ্রোফার্মের মালিক ডালিম আহম্মেদ বলেন, তার খামারে এই প্রথম একটি গাভীর ৩টি বাচ্চা প্রসব করেছে। সাহিওয়াল জাতের ৪ দাঁত বয়সের তার গাভীটি পর পর ৩টি বাছুর প্রসব করায় তিনি মহাখুশি। কোনো ডাক্তারের সাহায্য ছাড়াই পর পর তারা নিজেরাই বাচ্চা প্রসব করিয়েছেন। গাভী ও বাছুরগুলো উভয় সুস্থ্য রয়েছে। গাভীটিকে আমেরিকান ডেইরি কোম্পানির সাহিওয়াল জাতের বীজ দিয়ে কৃত্রিম প্রজনন করা হয়েছিলো।

স্থানীয়রা জানান, একটা ছাগলের ৩ থেকে ৪টা বাচ্চা হয় এমন খবর সচরাচর শুনি। কিন্তু আজ একটি গরুর তিনটি বাচ্চা হয়েছে ডালিমের খামারে এমন খবর শুনে তার খামারে গিয়ে দেখলাম ঘটনাটি সঠিক। আমরা সবাই আশ্চর্য হয়ে গেছি।

প্রতিবেশীরা জানান, ডালিম আহমেদ উদীয়মান তরুণ উদ্যোক্তা। তিনি অনেক দিন ধরেই ডিম উৎপাদন ও মাংস উৎপাদনের কাজের সাথে জড়িত। যথাযথ কর্তৃপক্ষের সাহায্য পেলে এমন উদ্যোক্তাদের দেখে নতুনরাও অনুপ্রাণিত হবে বলে আশা করেন প্রতিবেশিরা। তা/অ

স্যোসাল মিডিয়ায় শেয়ার করুন

ads




© All rights reserved © 2021 ajkertanore.com
Developed by- .:: SHUMANBD ::.