মঙ্গবার, ২৪ েপ্টেম্বর ২০২৪, সময় : ০৫:১৪ am

সংবাদ শিরোনাম ::
তানোরে রাস্তার পাশে সরকারি জলাশয় ভরাটের অভিযোগ তানোরে নন এমপিও শিক্ষা প্রতিষ্ঠান শিক্ষক কর্মচারী পরিষদের নতুন কমিটি গঠন হাসিনা আমলের চেয়েও দুর্নীতি বেশি হচ্ছে : মোমিন মেহেদী বাগমারায় ইউপি চেয়ারম্যান মকবুল গ্রেফতার টিটিসির অধ্যক্ষের পদত্যাগ দাবিতে শিক্ষার্থীদের বিক্ষোভ সমাবেশ দেশের সব নদ-নদী সুরক্ষার দাবিতে রাজশাহীতে মানববন্ধন উপদেষ্টা সুপ্রদীপ চাকমা’র সাথে মার্কিন দূতাবাসের প্রতিনিধি দলের সাক্ষাৎ কিন্ডারগার্টেন এসোসিয়েশনের কমিটি গঠন সভাপতি আলতাফ, সম্পাদক খায়ের মোহনপুরে কলেজের জমি দুই ছেলের নামে লিখে দিয়েছেন অধ্যক্ষ মোহনপুরে ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে সংবাদ সম্মেলন দেশের তিন জেলায় বজ্রপাতে ৯ জনের মৃত্যু ভারতীয় সঞ্চালন লাইনে নেপাল থেকে বিদ্যুৎ আনছে সরকার ট্রাইব্যুনাল গঠন ও ৮ দফা দাবিতে রাজশাহীতে মানববন্ধন নাচোলে গুজব প্রতিরোধে মানববন্ধন অনুষ্ঠতি অনলাইনে সরব, মাঠে নীরব আ.লীগ তানোর প্রেসক্লাব নির্বাচনের তফসিল ঘোষণা, প্রতিক বরাদ্দ ঢালাও মামলার কালচার থেকে বেরিয়ে আসতে হবে : আসিফ নজরুল মোহনপুরে আদর্শ শিক্ষক ফেডারেশনের সমাবেশ অনুষ্ঠিত মসজিদের বিশেষ আদব ও শিষ্টাচার : হাফিজ মাছুম আহমদ দুধরচকী মোহনপুরে আ.লীগের সভাপতি অ্যাডভোকেট সালাম গ্রেপ্তার, মিষ্টি বিতরণ
তানোরে ৩টি ইউপিতে ভিডব্লিউবি কার্যক্রমের উদ্বোধন

তানোরে ৩টি ইউপিতে ভিডব্লিউবি কার্যক্রমের উদ্বোধন

এইচ এম, ফারুক (নিজস্ব প্রতিবেদক) তানোর :
‘স্ব-নির্ভরতার জন্য সহায়তা’ এই প্রতিপাদ্যকে সামনে রেখে ভালনারেবল উইমেন বেনেফিট (ভিডব্লিউবি) প্রকল্প হতে চলতি অর্থবছরে নির্বাচিত উপকারভোগীদের মাঝে বেশ কয়েকশ কার্ড বিতরণ করা হয়েছে। মহিলা অধিদপ্তরের আওতায় ও নিজ নিজ ইউনিয়ন পরিষদের আয়োজনে আজ (১ মার্চ) বুধবার সারাদিন ব্যাপি রাজশাহীর তানোর উপজেলার চাঁন্দুড়িয়া, সরনজাই ও কামারগাঁ ইউনিয়নে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে এসব কার্যক্রমের শুভ উদ্বোধন করে বক্তব্য দেন রাজশাহী-১ (তানোর-গোদাগাড়ী) আসনের সাংসদ ও সাবেক শিল্পপ্রতিমন্ত্রী এবং জেলা আওয়ামী লীগের সভাপতি আলহাজ্ব ওমর ফারুক চৌধুরী।

জানা গেছে, চলতি অর্থ বছরে উপজেলার ৭টি ইউনিয়নে ভালনারেবল উইমেন বেনেফিট (ভিডব্লিউবি) প্রকল্পের আওতায় ২ হাজার ৩৮৭ জন উপকারভোগীদের মাঝে এসব কার্ড বরাদ্দ দেয়া হয়েছে। এরমধ্যে বুধবার উপজেলার চাঁন্দুড়িয়া ইউনিয়নে ২০৭ জন, সরনজাই ইউনিয়নে ১৭০ জন আর কামারগাঁ ইউনিয়নে ৪৫৪ জন উপকারভোগীদের মাঝে এসব কার্ড পাইয়ে দেয়া হয়। এছাড়াও বৃহস্পতিবার উপজেলার তালন্দ, পাঁচন্দর ও বাধাঁইড় ইউনিয়নে বরাদ্দের এসব কার্ড উপকারভোগীদের মাঝে এমপি ফারুক চৌধুরীর উপস্থিতিতে বিতরণ করা হবে। তবে, কলমা ইউনিয়নে তালিকা প্রণয়নে অনিয়ম হওয়ায় পরে প্রদান করা হবে বলে জানিয়েছেন উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা মো. এস এম ফজলুর রহমান। তবে, তিনি আরও জানান, এসব তালিকাভুক্ত উপকারভোগীদের প্রত্যেকে প্রতিমাসে ৩০ কেজির প্যাকেট চাল দুই বছর যাবৎ প্রদান করা হবে।

এতে উপজেলার কামারগাঁ ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান ও ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি ফজলে রাব্বী মিঞা’র সভাপতিত্বে পরিষদ চত্বরে ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সফি কামাল মিন্টুর সঞ্চালনায় বিশেষ অতিথির বক্তব্য দেন- তানোর উপজেলা পরিষদ চেয়ারম্যান ও উপজেলা যুবলীগের সংগ্রামী সভাপতি মো. লুৎফর হয়দার রশিদ (ময়না), তানোর উপজেলা নির্বাহী অফিসার অতিরিক্ত দায়িত্বপ্রাপ্ত কর্মকর্ত মো. জানে আলম, জেলা পরিষদ সদস্য ও তানোর উপজেলা আওয়ামী লীগ সভাপতি মাইনুল ইসলাম স্বপন, সাধারণ সম্পাদক প্রভাষক মো. আবুল কালাম আজাদ প্রদীপ সরকার, তানোর উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান ও কৃষক লীগের সাধারণ সম্পাদক আবু বাক্কার সিদ্দিক, নারী ভাইস চেয়ারম্যান এবং উপজেলা মহিলা লীগের সভাপতি সোনিয়া সরদার, আওয়ামী লীগ নেতা প্রভাত মৃধা, উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক রামিল হাসান সুইট ও উপজেলা ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক সারোয়ার হোসেন ছাড়াও বিপুল সংখ্য নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

এসময় প্রধান অতিথির বক্তব্যে আলহাজ্ব ওমর ফারুক চৌধুরী মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার দৃশ্যমান উন্নয়নের ধারা অব্যাহত রাখতে আগামী সংসদ নির্বাচনে সবাইকে নৌকা মার্কায় ভোট প্রার্থনা করেন। তা/অ

স্যোসাল মিডিয়ায় শেয়ার করুন

ads




© All rights reserved © 2021 ajkertanore.com
Developed by- .:: SHUMANBD ::.