শুক্রবার, ২০ েপ্টেম্বর ২০২৪, সময় : ০৫:৫৫ am

সংবাদ শিরোনাম ::
ঢাবিতে সব ধরনের রাজনীতি বন্ধের সিদ্ধান্ত নিখোঁজের সাতবছর পর ছেলেকে ফিরে পেলেন উচ্ছ্বসিত মা তানোরে আরাফাত রহমান কোকো স্মৃতি ফুটবল টুর্নামেন্ট অনুষ্ঠিত রাসিকের সাবেক কাউন্সিলর মনসুরের মুক্তির দাবিতে মানববন্ধন সেই রুবেল আরও ৭ দিনের রিমান্ডে সিলেবাস সংক্ষিতের দাবিতে রাজশাহীতে শিক্ষার্থীদের বিক্ষোভ শেষে সমাবেশ পবায় উপজেলা প্রশাসনে ও কাটাখালি পৌরসভায় ভোগান্তি চিত্র নায়িকা পরীমণি পালন করলেন ‘বিবাহ বিচ্ছেদ’ দিন এক দফা দাবিতে রাজশাহীতে নার্সদের মিছিল শেষে মানববন্ধন প্রিয় নবী মুহাম্মদ (সা.) বিশ্ববাসীর জন্য রহমত : দুধরচকী রাজশাহীতে শিক্ষকদের ওপর হামলার প্রতিবাদে মানববন্ধন ডলার সংকটে বাংলাদেশকে সার দিচ্ছে না সরবরাহকারীরা যুক্তরাষ্ট্রের নিউ ইয়র্কে ড. ইউনূসের নাগরিক সংবর্ধনা বাতিল রাষ্ট্রপতির আদেশক্রমে বিচারিক ক্ষমতা পেলো সেনাবাহিনী আন্দোলনের মুখে অবশেষে পদত্যাগ করলেন রাজশাহী কলেজের অধ্যক্ষ বাগমারায় অধ্যক্ষ ও সভাপতির অনিয়মের প্রতিবাদে সংবাদ সম্মেলন রাজনৈতিক দল গঠনের বিষয়টি গুজব : আসিফ মাহমুদ একদিনের জন্য শ্রম ও কর্মসংস্থান উপদেষ্টা রাজশাহী আসছেন আজ বাংলাদেশ ও ভারত ভিসা জটিলতায় চার যৌথ সিনেমা একাত্তরের ঘাতক-দালাল নির্মূল কমিটির শাহরিয়ার কবির আটক
এমপি দারা’র ডিজিটাল মামলা হতে খালাস পেলেন সাংবাদিক রবিউল

এমপি দারা’র ডিজিটাল মামলা হতে খালাস পেলেন সাংবাদিক রবিউল

নিজস্ব প্রতিবেদক :
রাজশাহী জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও রাজশাহী-৫ (পুঠিয়া-দুর্গাপুর) আসনের সাবেক সংসদ সদস্য আব্দুল ওয়াদুদ দারা’র দায়ের করা মামলায় বেকসুর খালাস পেয়েছেন দুর্গাপুর প্রেসক্লাবের সভাপতি রবিউল ইসলাম রবি। সোমবার (২৭ ফেব্রুয়ারি) দুপুরে রাজশাহীর দ্রুত বিচার ট্রাইব্যুনালের বিজ্ঞ বিচারক মো. জিয়াউর রহমান এই রায় দিয়েছেন।

রাষ্ট্রপক্ষের আইনজীবী ইসমত আরা বলেন, রাজশাহীর দুর্গাপুর প্রেসক্লাবের সভাপতি রবিউল ইসলাম রবি’র বিরুদ্ধে মিথ্যা অভিযোগ এনে ২০১৮ সালের ডিজিটাল নিরাপত্তা আইনের ২৫ (২)/২৯/(১) ধারায় ২০২১ সালের ১৩ অক্টোবর পুঠিয়া থানায় ৪৫/২১ প্রসিকিউশনের ২২১/২১ নম্বর সাইবার আদালতে মামলা রুজু করেছিলেন রাজশাহী জেলা আওয়ামী লীগের সাধারন সম্পাদক ও রাজশাহী-৫ (পুঠিয়া-দুর্গাপুর) আসনের সাবেক সংসদ সদস্য আব্দুল ওয়াদুদ দারা।

২০২১ সালের ১৫ ডিসেম্বর প্রথমে জামিন লাভ করেন সাংবাদিক রবিউল ইসলাম রবি। ২৬টি ধার্য্যকৃত তারিখ শেষে গত ১৪ ফেব্রুয়ারি এই মামলার যুক্তিতর্ক শেষ হয়। মামলার বাদী আব্দুল ওয়াদুদ দারা ও মামলার তদন্তকারী কর্মকর্তা পুঠিয়া থানার তৎকালীন পুলিশ পরিদর্শক (তদন্ত) আনোয়ার হোসেন সহ মোট ৬ জন সাক্ষী আদালতে উপস্থিত হয়ে সাক্ষ্যদেন। সোমবার (২৭ ফ্রেব্রুয়ারি) মামলাটি মিথ্যা প্রমানিত হওয়ায় সাইবার আদালতের দ্রুত বিচার ট্রাইব্যুনালের বিজ্ঞ বিচারক (বিভাগীয় জেলা ও দায়রা জজ) মো. জিয়াউর রহমান সাংবাদিক রবিউল ইসলাম রবিকে স্ব-সম্মানে বেকসুর খালাস দেন।

সাংবাদিক রবির আইনজীবী রাজশাহী এ্যাডভোকেট বার এ্যসোসিয়েশনের সদস্য এডভোকেট সুনির্মল সরকার (পান্না) বলেন, বাদীপক্ষ সাক্ষ্য প্রমাণে ব্যার্থ হয়েছেন বিধায় বিজ্ঞ বিচারক এই মামলায় সাংবাদিক রবিকে বেকসুর খালাস দিয়েছেন।

সাবেক সাংসদ দারার পক্ষে মামলা পরিচালনা করেন রাজশাহী বার এ্যাসোসিয়েশনের সভাপতি ও পাবলিক প্রসিকিউটর (পিপি) এডভোকেট ইব্রাহীম হোসেন।

আদালতের রায়ে সন্তোষ প্রকাশ করে সাংবাদিক রবিউল ইসলাম রবি বলেন, “সত্যের জয় চিরদিন হয়”। রাজনৈতিক প্রভাব খাটিয়ে সাময়িক কাউকে হয়রানি করা গেলেও সত্যকে দমন বা প্রতিহত করা যায়না।

প্রসঙ্গত, ২০২১ সালের ২৫ এপ্রিল বেসরকারি চ্যানেল যমুনা টেলিভিশনে রাজশাহী জেলা আওয়ামী লীগের সাধারন সম্পাদক ও সাবেক সংসদ সদস্য আব্দুল ওয়াদুদ দারার ব্যবসায়ী প্রতিষ্ঠান নিয়ে “সাউথইস্ট ব্যাংকে ঋণ কেলেঙ্কারি, লাপাত্তা গ্রাহক, ঋণের জিম্মাদারও দায় নিচ্ছেনা, ৩৮ কোটি টাকা আদায় অনিশ্চিত” শিরোনামে সংবাদ প্রচার করেছিলেন। যমুনা টেলিভিশনে প্রচারিত ওই সংবাদের সাথে সংশ্লিষ্ট না থাকা স্বত্বেও ব্যাক্তিগত আক্রোশে সাংবাদিক রবিউল ইসলাম রবির বিরুদ্ধে মামলা করেছিলেন সাবেক এমপি দারা। রা/অ

স্যোসাল মিডিয়ায় শেয়ার করুন

ads




© All rights reserved © 2021 ajkertanore.com
Developed by- .:: SHUMANBD ::.