বৃহস্পতিবর, ৩০ মে ২০২৪, সময় : ০৯:৪১ pm

সংবাদ শিরোনাম ::
নগরীতে বঙ্গবন্ধুর ম্যুরাল নির্মাণ বন্ধ, জড়িত ছাত্রলীগের ৩ গ্রুপ তানোরে বুদ্ধি প্রতিবন্ধী নারীকে ধর্ষণের দায়ে বৃদ্ধ গ্রেপ্তার নাচোলে নিরাপদ ফসল উৎপাদন মাঠ দিবস ও পুরস্কার প্রদান মোহনপুরে বকুল আর পবায় ডাবলুকে চেয়ারম্যান ঘোষণা মোহনপুরে সেই নির্যাতিত হাবিবার নারী ভাইস-চেয়ারম্যানপদে বাজিমাত ‘কোথাও নির্বাচনে সহিংসতার চেষ্টা করলে কঠোর ব্যবস্থা’ পবায় সীল মারা ব্যালট নিয়ে বুথের মধ্যেই ছাত্রলীগ নেতার সেলফি! বাগমারার গোবিন্দপাড়া ইউপির উন্মক্ত বাজেট ঘোষণা বাগমারায় ঠিকাদারের ওপর হামলাকারিদের গ্রেফতারের দাবিতে মানববন্ধন রাজশাহীতে ২৩ জন উপজেলা চেয়ারম্যান শপথ নিলেন আজ মঙ্গলবার মোহনপুরে চেয়ারম্যানপ্রার্থী বকুলের নির্বাচনী ইশতেহার ঈদুল আজহা উপলক্ষে এবার চলবে ২০টি বিশেষ ট্রেন সাবেক আইজিপি বেনজীর ও তার স্ত্রী-সন্তানদের দুদকে তলব নাচোলে দুদকের বিতর্ক প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণ রেমালে ক্ষতিগ্রস্থদের পাশে থাকার আহবান নতুনধারার নগরীতে চাঁদার দাবিতে বঙ্গবন্ধু ও জাতীয় ৪ নেতার ম্যুরাল নির্মাণ কাজ বন্ধ রিমাল তাণ্ডবে বিদ্যুৎ বিঘ্নিত : ১৫ হাজার মোবাইল টাওয়ার অচল দশজনের প্রাণ কেড়ে নিলো ‘রিমাল’, দেড় লাখ ঘরের ক্ষতি তানোরে ডিবি পুলিশ কর্তৃক মাদকসহ দুই ব্যবসায়ী গ্রেপ্তার পার্বত্য শান্তি চুক্তি বাস্তবায়নে সকল সম্প্রদায়কে এগিয়ে আসতে হবে : পার্বত্য প্রতিমন্ত্রী
রেলে ১৫ হাজার জনবল নিয়োগ হচ্ছে: রেলমন্ত্রী

রেলে ১৫ হাজার জনবল নিয়োগ হচ্ছে: রেলমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক : সেবার মান বাড়াতে লোকবল নিয়োগে রেলের নীতিমালা চূড়ান্ত হয়েছে বলে জানিয়েছেন রেলমন্ত্রী মো. নুরুল ইসলাম সুজন। তিনি বলেছেন, লোকবল নিয়োগে রেলের নীতিমালা চূড়ান্ত হয়েছে। আগামী ১৫ দিনের মধ্যে ১০ থেকে ১৫ হাজার জনবল নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ করা হবে।

শুক্রবার দুপুরে রাজশাহী রেলওয়ে স্টেশন ও রেলওয়ের বিভিন্ন স্থাপনা পরিদর্শন করেন মন্ত্রী। পরে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এ কথা জানান। রেলমন্ত্রী বলেন, লোকবল ও কাঠামোর অভাব ঘুচিয়ে সার্মথ্য বাড়ানো গেলে ভারতসহ প্রতিবেশী দেশগুলোর সঙ্গে রেল যোগাযোগ আরও তরান্বিত হবে। এটি রেলের ইতিহাসে আরও একটি নতুন মাইল ফলক হবে।

বিভিন্ন পক্ষ রেলের জায়গা দখল করছে অভিযোগ তুলে রেলমন্ত্রী বলেন, অবৈধভাবে দখল করা জায়গা উদ্ধার করে শিগগিরই মালামাল রাখার জন্য আইসিটি টার্মিনাল স্থাপন করা হবে। রেলের জায়গা আর বেদখল রাখা হবে না। তিনি আরও বলেন, রাজশাহী থেকে ভারতের সঙ্গে রেল যোগাযোগের সম্ভাবতা তারা যাচাই করে দেখা হচ্ছে। সবাই তো ব্যবসায়ীক চিন্তা করে। আমাদের বাংলাদেশের ওপর দিয়ে কতোটুকু এলাকা চলবে, তার উপরে ট্যারিফ হবে, ভাড়া হবে। ভারতের জমির ওপর দিয়ে নেপাল যেতে হলে বহু অংশ যাবে। তাই এটি যদি দিনাজপুরের বিরল হয়ে করা হয়, তাহলে বাংলাদেশ বেশি লাভবান হবে। ব্যবসাটা আমাদের চিন্তুা করতে হয়।

এ সময় রাজশাহী হয়ে ভারত পর্যন্ত রেল যোগাযোগ আপাতত না হলেও পণ্য পরিবহন বেড়েছে বলে জানান রেলপথ মন্ত্রী। তিনি বলেন, আগের চেয়ে রেলপথে পণ্য আনা নেওয়া বেড়েছে। আগে অল্প সংখ্যক ট্রেন পণ্য নিয়ে আসতো। এখন প্রতিমাসে দেড়’শ বেশি ট্রেন পণ্য আনা নেওয়া করছে। পণ্য নামানোর জন্য রেলওয়ের সক্ষমতার অভাব আছে। সেটি বাড়ানোর পরিকল্পনা আছে।

সিরাজগঞ্জ, পশ্চিমাঞ্চাল রেলের অধীনে থাকা পাবনার ঈশ্বরদীতে সেই জায়গা করা হচ্ছে। চাঁপাইনবাবগঞ্জের রহনপুরেও একটি জায়গা করার পরিকল্পনা আছে। যাতে করে ব্যবসায়ীরা পণ্য আনা নেওয়া করতে কোনো ভোগান্তির মধ্যে না পড়েন। মূলত সব জেলাকে রেল নেটওয়ার্কের আওতায় নেওয়ার পরিকল্পনায় কাজ করছে সরকার, যোগ করেন রেলমন্ত্রী নুরুল ইসলাম সুজন।

পরিদর্শনকালে রাজশাহী সিটি মেয়র এ.এইচ.এম. খায়রুজ্জামান লিটন ও সংরক্ষিত আসেনের সংসদ সদস্য আদিবা আনজুম মিতাসহ আওয়ামী লীগ, যুবলীগ ও রেলওয়ে শ্রমিক লীগের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন। এর আগে রাজশাহী পৌঁছানোর পর রেলমন্ত্রী নুরুল ইসলাম সুজনকে ফুল দিয়ে বরণ করে নেন এবং উষ্ণ অভ্যর্থনা জানান- সিটি মেয়র এ.এইচ.এম. খায়রুজ্জামান লিটন। এ সময় রেলওয়ে শ্রমিক লীগের নেতাকর্মীরা আলাদাভাবে রেলমন্ত্রীকে ফুল দিয়ে শুভেচ্ছা জানান। আজকের তানোর

স্যোসাল মিডিয়ায় শেয়ার করুন

ads




© All rights reserved © 2021 ajkertanore.com
Developed by- .:: SHUMANBD ::.