শনিবর, ২৭ জলাই ২০২৪, সময় : ০৫:২৭ am

সংবাদ শিরোনাম ::
কোটা সংস্কার সহিংসতায় গুলিবিদ্ধ আরও দুই শিক্ষার্থীর মৃত্যু নগরীতে ছাত্রদলের মিছিলে পুলিশের লাঠিচার্জ, আটক ৫ হতাহতের ঘটনার বিচারবিভাগীয় তদন্তের ঘোষণা প্রধানমন্ত্রীর নাচোলে শিক্ষক সমিতির নির্বাচনে আজিজুর সভাপতি ও আবু সায়েম সম্পাদক সাউন্ড গ্রেনেড বিস্ফোরণে সাবেক ডাকসু নেতা আখতার আটক রাজধানীতে রীরমুক্তিযোদ্ধা সমাবেশ বৃহস্পতিবার গাজায় ইসরাইল বাহিনীর হামলায় নিহত ৫০ রাবি অনির্দিষ্টকাল বন্ধ ঘোষণা, দুপুর ১২টায় হল ত্যাগের নির্দেশ অনির্দিষ্টকালের জন্য দেশের সব স্কুল-কলেজ বন্ধ ঘোষণা সরকারি চাকরিতে কোটা আন্দোলন : সারাদেশে সংঘর্ষ, নিহত ৫ বিভাগীয় পর্যায়ে রাজশাহীতে সংবর্ধিত হলেন পাঁচ শ্রেষ্ঠ জয়িতা নাচোল উপজেলা হাসপাতালে ব্যবস্থাপনা কমিটির সভা ছাগলের পিপিআর ভ্যাকসিন ক্রয়ে ৩০ কোটি টাকা লোপাট কোটাবিরোধী আন্দোলকারীদের ওপর ছাত্রলীগের হামলা, আহত ৮০ বাগমারায় এনজিকর্মীর আপত্তিকর ভিডিও ধারণে ৩ জন গ্রেফতার আরইউজের সদস্য হতে আগ্রহীদের কাছ থেকে আবেদন আহ্বান ছাত্রলীগের তিন নেতার পদত্যাগ, ঢাবি ক্যাম্পাসে বিক্ষোভ চাকরিতে কোটা নিয়ে হাইকোর্টের রায়ের পূর্ণাঙ্গ কপি প্রকাশ নাচোলে সাবেক প্রেসিডেন্ট এরশাদের পঞ্চম মৃত্যুবার্ষিকী পালিত কোটা বিরোধী আন্দোলনে রাবি শিক্ষার্থীদের সড়ক অবরোধ
স্বর্ণাক্ষরে লেখা থাকবে এই আফগান ব্যাটসম্যানের নাম

স্বর্ণাক্ষরে লেখা থাকবে এই আফগান ব্যাটসম্যানের নাম

ইতিহাসের পাতায় স্বর্ণাক্ষরে লেখা থাকবে হাসমতউল্লাহর নাম। আফগানিস্তানের প্রথম ক্রিকেটার হিসেবে টেস্টের অভিজাত ফরম্যাটে ডাবল সেঞ্চুরির রেকর্ড গড়েছেন এই তারকা ব্যাটসম্যান। জিম্বাবুয়ের বিপক্ষে দুই টেস্ট সিরিজের দ্বিতীয় খেলায় প্রথম ইনিংসে হাসমতউল্লাহ শহীদির ২০০ এবং অধিনায়ক আসগর আফগানের ১৬৪ রানের ইনিংসে ভর করে ৪ উইকেটে ৫৪৫ রান করে ইনিংস ঘোষণা করে আফগানিস্তান।

বুধবার আবুধাবির শেখ জায়েদ স্টেডিয়ামে শুরু হওয়া টেস্টে টস জিতে প্রথম দিনে আসগর আফগানের সেঞ্চুরিতে ৩ উকেটে ৩০৭ রান করে আফগানিস্তান। ১০৬ ও ৮৬ রানে অপরাজিত থেকে বৃহস্পতিবার দ্বিতীয় দিনে ব্যাটিংয়ে নামেন অধিনায়ক আসগর আফগান ও হাসমতউল্লাহ।

ক্যারিয়ারের প্রথম এবং আফগানিস্তানের হয়ে টেস্টে দ্বিতীয় সেঞ্চুরি তুলে নেয়া আসগর আফগান ফেরেন ১৪টি চার ও দুটি ছক্কায় ১৬৪ রান করে। তার আগে হাসমতউল্লাহর সঙ্গে চতুর্থ উইকেটে ৩০৭ রানের জুটির রেকর্ড গড়েন তিনি।

আসগর আফগান যখন ১২১ রানে ব্যাট করছিলেন তখনই দেশের হয়ে টেস্টে তৃতীয় সেঞ্চুরি পূর্ণ করেন হসমতউল্লাহ। ২৭৬ বলে সেঞ্চুরি তুলে নেয়া হাসমতউল্লাহ পরের একশ’ করতে খেলেন ১৬৭ বল। আফগানিস্তানের হয়ে প্রথম খেলোয়াড় হিসেবে টেস্টে ডাবল সেঞ্চুরির ইতিহাস গড়েন ২৬ বছর বয়সী এই তারকা ব্যাটসম্যান।

১৬০.৪ ওভারে হাসমতউল্লাহ ডাবল সেঞ্চুরি করার পরই ইনিংস ঘোষণা করে আফগানিস্তান। বৃহস্পতিবার দিনের একেবারে শেষ মুহূর্তে ব্যাটিংয়ে নেমে কোনো উইকেট না হারিয়ে ৫০ রান করে জিম্বাবুয়ে।

৪৯৫ রানে পিছিয়ে থেকে শুক্রবার তৃতীয় দিনে ব্যাটিংয়ে নেমে এদিন স্কোর বোর্ডে আরও ৪১ যোগ কেরে উদ্বোধনীতে ৯১ রানের ‍জুটি গড়ে ফেরেন কেভিন কাসুজা (৪১)।  এরপর ৫৪ রানের ব্যবধানে জিম্বাবুয়ে হারায় ৩ উইকেট।  ওপেনার প্রিন্স মাসাভুরা ৬৫ রান করে আউট হন। অধিনায়ক শেন উইলিয়ামসন ফেরেন ৮ রানে। ওয়েসলি মাধাভেরা গোল্ডেন ডাক পান। ৫ উইকেটে ১৮৬ রান করা জিম্বাবুয়ে এরপর ৯ রানের ব্যবধানে হারায় ২ উইকেট।  তারিসাই মুসাকান্দা ৪১ রান করলেও রানের খাতা খোলার সুযোগ পাননি রায়ান বুল।

ব্যাটসম্যানদের এই আসা-যাওয়ার মিছিলে একাই প্রতিরোধ গড়ার চেষ্টা করেন সিকান্দার রাজা। দলীয় ২৪২ ও ২৫১ রানে ফেরেন ক্রিস চাকাভা (৩৩) ও ডোনাল্ড ত্রিপানো। তৃতীয় দিনের খেলা শেষ হতে এখনো ১৬ ওভার বাকি। জিম্বাবুয়ের সংগ্রহ ৮ উইকেটে ২৮১ রান। ৭৯ রানে ব্যাট করছেন সিকান্দার রাজা। সূত্র : যুগান্তর। আজকের তানোর

স্যোসাল মিডিয়ায় শেয়ার করুন

ads




© All rights reserved © 2021 ajkertanore.com
Developed by- .:: SHUMANBD ::.