শনিবর, ২৫ মে ২০২৪, সময় : ০৫:০৬ am

সংবাদ শিরোনাম ::
বাগমারায় নিখোঁজের ১৫ দিনেও সন্ধান মিলেনি গৃহবধূ শাবানার তানোরে পল্লীবিদ্যুতের মিটার গোপণে স্থানান্তর, থানায় মামলা বাংলাদেশি কমিউনিটি এবার কি মন্ত্রী পাচ্ছে ব্রিটেনে? পোস্ট অফিসে জমানো টাকার হদিস নেই, নারীর আত্মহত্যার চেষ্টা কাঠগড়ায় অঝোরে কাঁদলেন শিলাস্তি, ৮ দিনের রিমান্ড মঞ্জুর বিএনপি আন্দোলনের বিষয়ে এখনও ভুগছে সিদ্ধান্তহীনতায় আজিম এমপির খণ্ডিত লাশ ব্রিফকেসে নিয়ে বের হন শিমুল ভূঁইয়া এমপি আজীমকে খুনের আগেই লাশ গুমের পরিকল্পনা করা হয় শরিকদের অবমূল্যায়নের অভিযোগ, সান্ত্বনা জোটনেত্রী শেখ হাসিনার দোষে দোষ খোঁজে, আলোতে খোঁজে ভালো! রাজু আহমেদ সাবেক আইজিপি বেনজীরের সম্পত্তি ক্রোকের নির্দেশ ঝিনাইদহ-৪ আসনের এমপি হত্যাকাণ্ডে জড়িত কে এই শিলাস্তি রহমান বাগমারায় ইউএনও’র হস্তক্ষেপে বন্ধ হল অবৈধ পুকুরখনন নায়িকা নিপুণের বিরুদ্ধে ৬৪ জেলায় মামলা প্রস্তুতি নেওয়া হচ্ছে এমপি আনারকে কলকাতায় হত্যা : শেরেবাংলা থানায় মেয়ের মামলা আবারও ডিসি-ইউএনওদের জন্য কেনা হচ্ছে ২৬১ বিলাসবহুল গাড়ি রাজশাহীতে অর্ধগলিত মরদেহ উদ্ধার ‘গণমাধ্যম বনাম সংবাদ মাধ্যম নতুন সুযোগ’ শীর্ষক প্রশিক্ষণ কর্মশালা বঙ্গোপসাগরে লঘুচাপ ও নিম্নচাপে ঘূর্ণিঝড়ের আভাস : আবহাওয়া অফিস বাগমারায় চেয়ারম্যান ও ভাইস-চেয়ারম্যানপদে নির্বাচিত হলেন যারা
স্বর্ণাক্ষরে লেখা থাকবে এই আফগান ব্যাটসম্যানের নাম

স্বর্ণাক্ষরে লেখা থাকবে এই আফগান ব্যাটসম্যানের নাম

ইতিহাসের পাতায় স্বর্ণাক্ষরে লেখা থাকবে হাসমতউল্লাহর নাম। আফগানিস্তানের প্রথম ক্রিকেটার হিসেবে টেস্টের অভিজাত ফরম্যাটে ডাবল সেঞ্চুরির রেকর্ড গড়েছেন এই তারকা ব্যাটসম্যান। জিম্বাবুয়ের বিপক্ষে দুই টেস্ট সিরিজের দ্বিতীয় খেলায় প্রথম ইনিংসে হাসমতউল্লাহ শহীদির ২০০ এবং অধিনায়ক আসগর আফগানের ১৬৪ রানের ইনিংসে ভর করে ৪ উইকেটে ৫৪৫ রান করে ইনিংস ঘোষণা করে আফগানিস্তান।

বুধবার আবুধাবির শেখ জায়েদ স্টেডিয়ামে শুরু হওয়া টেস্টে টস জিতে প্রথম দিনে আসগর আফগানের সেঞ্চুরিতে ৩ উকেটে ৩০৭ রান করে আফগানিস্তান। ১০৬ ও ৮৬ রানে অপরাজিত থেকে বৃহস্পতিবার দ্বিতীয় দিনে ব্যাটিংয়ে নামেন অধিনায়ক আসগর আফগান ও হাসমতউল্লাহ।

ক্যারিয়ারের প্রথম এবং আফগানিস্তানের হয়ে টেস্টে দ্বিতীয় সেঞ্চুরি তুলে নেয়া আসগর আফগান ফেরেন ১৪টি চার ও দুটি ছক্কায় ১৬৪ রান করে। তার আগে হাসমতউল্লাহর সঙ্গে চতুর্থ উইকেটে ৩০৭ রানের জুটির রেকর্ড গড়েন তিনি।

আসগর আফগান যখন ১২১ রানে ব্যাট করছিলেন তখনই দেশের হয়ে টেস্টে তৃতীয় সেঞ্চুরি পূর্ণ করেন হসমতউল্লাহ। ২৭৬ বলে সেঞ্চুরি তুলে নেয়া হাসমতউল্লাহ পরের একশ’ করতে খেলেন ১৬৭ বল। আফগানিস্তানের হয়ে প্রথম খেলোয়াড় হিসেবে টেস্টে ডাবল সেঞ্চুরির ইতিহাস গড়েন ২৬ বছর বয়সী এই তারকা ব্যাটসম্যান।

১৬০.৪ ওভারে হাসমতউল্লাহ ডাবল সেঞ্চুরি করার পরই ইনিংস ঘোষণা করে আফগানিস্তান। বৃহস্পতিবার দিনের একেবারে শেষ মুহূর্তে ব্যাটিংয়ে নেমে কোনো উইকেট না হারিয়ে ৫০ রান করে জিম্বাবুয়ে।

৪৯৫ রানে পিছিয়ে থেকে শুক্রবার তৃতীয় দিনে ব্যাটিংয়ে নেমে এদিন স্কোর বোর্ডে আরও ৪১ যোগ কেরে উদ্বোধনীতে ৯১ রানের ‍জুটি গড়ে ফেরেন কেভিন কাসুজা (৪১)।  এরপর ৫৪ রানের ব্যবধানে জিম্বাবুয়ে হারায় ৩ উইকেট।  ওপেনার প্রিন্স মাসাভুরা ৬৫ রান করে আউট হন। অধিনায়ক শেন উইলিয়ামসন ফেরেন ৮ রানে। ওয়েসলি মাধাভেরা গোল্ডেন ডাক পান। ৫ উইকেটে ১৮৬ রান করা জিম্বাবুয়ে এরপর ৯ রানের ব্যবধানে হারায় ২ উইকেট।  তারিসাই মুসাকান্দা ৪১ রান করলেও রানের খাতা খোলার সুযোগ পাননি রায়ান বুল।

ব্যাটসম্যানদের এই আসা-যাওয়ার মিছিলে একাই প্রতিরোধ গড়ার চেষ্টা করেন সিকান্দার রাজা। দলীয় ২৪২ ও ২৫১ রানে ফেরেন ক্রিস চাকাভা (৩৩) ও ডোনাল্ড ত্রিপানো। তৃতীয় দিনের খেলা শেষ হতে এখনো ১৬ ওভার বাকি। জিম্বাবুয়ের সংগ্রহ ৮ উইকেটে ২৮১ রান। ৭৯ রানে ব্যাট করছেন সিকান্দার রাজা। সূত্র : যুগান্তর। আজকের তানোর

স্যোসাল মিডিয়ায় শেয়ার করুন

ads




© All rights reserved © 2021 ajkertanore.com
Developed by- .:: SHUMANBD ::.