শনিবর, ২১ েপ্টেম্বর ২০২৪, সময় : ০১:৩৫ am

সংবাদ শিরোনাম ::
দুদকের তালিকায় ১০০ ব্যক্তির সম্পদের পাহাড় গড়েছেন যারা আ.লীগ ১৪ দলীয় জোটের নেতা ও মন্ত্রী-এমপিদের বিরুদ্ধে ৭৫০ মামলা ঢাবিতে সব ধরনের রাজনীতি বন্ধের সিদ্ধান্ত নিখোঁজের সাতবছর পর ছেলেকে ফিরে পেলেন উচ্ছ্বসিত মা তানোরে আরাফাত রহমান কোকো স্মৃতি ফুটবল টুর্নামেন্ট অনুষ্ঠিত রাসিকের সাবেক কাউন্সিলর মনসুরের মুক্তির দাবিতে মানববন্ধন সেই রুবেল আরও ৭ দিনের রিমান্ডে সিলেবাস সংক্ষিতের দাবিতে রাজশাহীতে শিক্ষার্থীদের বিক্ষোভ শেষে সমাবেশ পবায় উপজেলা প্রশাসনে ও কাটাখালি পৌরসভায় ভোগান্তি চিত্র নায়িকা পরীমণি পালন করলেন ‘বিবাহ বিচ্ছেদ’ দিন এক দফা দাবিতে রাজশাহীতে নার্সদের মিছিল শেষে মানববন্ধন প্রিয় নবী মুহাম্মদ (সা.) বিশ্ববাসীর জন্য রহমত : দুধরচকী রাজশাহীতে শিক্ষকদের ওপর হামলার প্রতিবাদে মানববন্ধন ডলার সংকটে বাংলাদেশকে সার দিচ্ছে না সরবরাহকারীরা যুক্তরাষ্ট্রের নিউ ইয়র্কে ড. ইউনূসের নাগরিক সংবর্ধনা বাতিল রাষ্ট্রপতির আদেশক্রমে বিচারিক ক্ষমতা পেলো সেনাবাহিনী আন্দোলনের মুখে অবশেষে পদত্যাগ করলেন রাজশাহী কলেজের অধ্যক্ষ বাগমারায় অধ্যক্ষ ও সভাপতির অনিয়মের প্রতিবাদে সংবাদ সম্মেলন রাজনৈতিক দল গঠনের বিষয়টি গুজব : আসিফ মাহমুদ একদিনের জন্য শ্রম ও কর্মসংস্থান উপদেষ্টা রাজশাহী আসছেন আজ
সোনামসজিদে মানবাধিকার বিষয়ক গণসচেতনতা সভা

সোনামসজিদে মানবাধিকার বিষয়ক গণসচেতনতা সভা

নিজস্ব প্রতিবেদক :
চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জে মানবাধিকার বিষয়ে গণসচেতনতার লক্ষে আলোচনা সভা করেছে বাংলাদেশ মানবাধিকার বাস্তবায়ন সংস্থা- শিবগঞ্জ উপজেলা ও পৌর শাখা।

শনিবার বেলা ১১টায় উপজেলার সোনামসজিদ তোহাখানা রেস্ট হাউজে আয়োজিত সভায় প্রধান অতিথি ছিলেন বাংলাদেশ মানবাধিকার বাস্তবায়ন সংস্থা- চাঁপাইনবাবগঞ্জ জেলা শাখার সভাপতি অবসরপ্রাপ্ত সিনিয়র জেলা ও দায়রা জজ জনাব মিঞা মুহাম্মদ আলি আকবার আজিজী।

বাংলাদেশ মানবাধিকার বাস্তবায়ন সংস্থা- শিবগঞ্জ পৌর শাখার সভাপতি অধ্যক্ষ মোহাম্মদ জোব্দুল হকের সভাপতিত্ব এবং জেলা শাখার অর্থ সম্পাদক অবসরপ্রাপ্ত উপ-পরিচালক ইসলামিক ফাউন্ডেশন ডা. সুলতান আহমদের পরিচালনায় আলোচনা সভায় প্রধান আলোচক হিসাবে উপস্থিত ছিলেন বাংলাদেশ মানবাধিকার বাস্তবায়ন সংস্থা জাতীয় কমিটির নির্বাহী সদস্য, রাজশাহী বিভিগীয় প্রতিনিধি ও চাঁপাইনবাবগঞ্জ জেলা সাধারণ সম্পাদক এ্যাডভোকেট মোয়াজ্জেম হোসেন মেহেদী। স্বাগত বক্তব্য রাখেন বাংলাদেশ মানবাধিকার বাস্তবায়ন সংস্থা শিবগঞ্জ উপজেলা শাখার কার্যনির্বাহী সদস্য মেডিক্যাল অফিসার (এমওডিসি) ডা. আসাদুর রহমান বিপ্লব।

আলোচনা রাখেন- বাংলাদেশ মানবাধিকার বাস্তবায়ন সংস্থা চাঁপাইনবাবগঞ্জ জেলা শাখার কার্যনির্বাহী সদস্য ও রাজশাহী প্রেসক্লাব সাধারণ সম্পাদক এ্যাডভোকেট মো. আসলাম-উদ-দৌলা, বাংলাদেশ মানবাধিকার বাস্তবায়ন সংস্থা ভোলাহাট উপজেলা শাখার সভাপতি ক্রীড়াবিদ মুহা. নুরুল ইসলাম, চাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলার যুগ্ম সাধারণ সম্পাদক অধ্যাপক আলী আফজাল আজিজী, চাঁপাইনবাবঞ্জ পৌর শাখার সভাপতি বীর মুক্তিযোদ্ধা মুহা. খাইরুল ইসলাম, রহনপুর পৌর শাখার সভাপতি অবসরপ্রাপ্ত প্রধান শিক্ষক মুহা. আব্দুল কাইউম, বিশিষ্ট মানবাধিকার কর্মী আলহাজ¦ ডা. আল মুতাসসিম বিল্লাহ্ ও শিবগঞ্জ উপজেলা শাখার কার্যনির্বাহী সদস্য বীর মুক্তিযোদ্ধা জাফর আলী। সভার শুরুতে পবিত্র কোরআন থেকে তিলাওয়াত করেন অধ্যাপক মুহা. হাবিবুর রহমান।

সার্বিকভাবে সহযোগিতা করেন বাংলাদেশ মানবাধিকার বাস্তবায়ন সংস্থা শিবগঞ্জ উপজেলা শাখার সাধারণ সম্পাদক অধ্যাপক মোহা. মাহেদুল ইসলাম ও পৌর শাখার সাধারণ সম্পাদক ডা. এসএম মহিউদ্দিন মুরাদ।
বক্তারা বলেন, আমরা সরকারের বিরোধী কোন শক্তি না। সরকারের জনমুখী কাজ, জনগণের জন্য যে কাজ তা সঠিকভাবে যেন অনুষ্ঠিত হয় সেজন্য আমরা সহায়ক শক্তি হিসাবে কাজ করি। এখানে বিভিন্ন শ্রেণী-পেশা ও বয়সের সচেতন নাগরিক সমাজের নেতৃস্থানীয় ব্যক্তিবর্গ রয়েছেন তারা সক্রিয়ভাবে ভূমিকা রাখলে জনগণের অধিকারকে সুরক্ষিত রাখা যায়। কেননা যে সরকার থাকুক না কেন তাঁরা এই লক্ষেই কাজ করে থাকে। এসময় নেতৃবৃন্দ গণমানুষের অধিকার রক্ষার সোচ্চার থাকার দৃঢ অঙ্গীকার ব্যক্ত করেন। রা/অ

স্যোসাল মিডিয়ায় শেয়ার করুন

ads




© All rights reserved © 2021 ajkertanore.com
Developed by- .:: SHUMANBD ::.