রবিবর, ০৮ েপ্টেম্বর ২০২৪, সময় : ০৬:৫৭ am

সংবাদ শিরোনাম ::
সাংবাদিকতাই হচ্ছে পৃথিবীর শ্রেষ্ঠ পেশা : খায়রুল আলম রফিক হাসিনাকে চুপ থাকতে বলায় ড. ইউনূসের প্রতি নারাজ মোদি? জাতীয় সঙ্গীত নয়, অর্থনীতি নিয়ে ভাবনার আহবান নতুনধারার বাগমারায় অবিষ্ফোরিত ককটেলসহ দুই বস্তা অস্ত্র উদ্ধার আরএমপি’র নতুন পুলিশ কমিশনার আবু সুফিয়ান নিয়ামতপুরে জমি ও বাড়ি দখলের অভিযোগ রামেবির ভিসির দায়িত্ব ক্ষমতাচ্যুত আ.লীগের দোসরকে নিয়োগ না দেওয়ার দাবি রামেবির নার্সিং শিক্ষার্থীদের ‘প্রতীকি পরীক্ষা ও বিষপান অসুস্থ শিক্ষার্থীরা জাতীয় সঙ্গীত পরিবর্তন ইস্যুতে বিতর্ক সৃষ্টি হয় এমন কিছু করবে না অন্তর্র্বতীকালীন সরকার: ধর্ম উপদেষ্টা বঙ্গবন্ধু সেতুতে বাস-ট্রাক সংঘর্ষ, নিহত ৩ জাতিসংঘে ড. ইউনূসের সফরসঙ্গী ব্র্যাক বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীসহ ৭ সদস্যের প্রতিনিধি দল জাতির ক্রাইসিস চলছে, এজন্য নির্বাচন দেরিতে চাইছে জামায়াত জাতীয় সংগীত নিয়ে ষড়যন্ত্র রুখে দাঁড়াতে রাজশাহীতে প্রতিবাদী মানববন্ধন বিএসএফের গুলিতে কিশোরী স্বর্ণা দাসের মৃত্যুতে ভারতকে আহমদ শফী আশরাফী’র নিন্দা তানোরে বিএনপি নেতার মামলায় আ.লীগের দুই ইউপি চেয়ারম্যানসহ ৩ জন গ্রেপ্তার বাগমারায় স্বেচ্ছাসেবকলীগ সভাপতি গ্রেফতার মোহনপুরে সড়ক দুর্ঘটনায় ব্র্যাক ব্যাংকের এরিয়া ম্যানেজার নিহত নগরীতে মাদ্রাসার অধ্যক্ষের অপসারণের দাবিতে বিক্ষোভ প্রধান নির্বাচন কমিশনারের নেতৃত্বে ৫ সদস্যের নির্বাচন কমিশন পদত্যাগ মোহনপুরে ট্রাকের ধাক্কায় এনজিও কর্মী নিহত
তুরস্কের সঙ্গে সম্পর্ক উপভোগ করছে কাতার

তুরস্কের সঙ্গে সম্পর্ক উপভোগ করছে কাতার

কাতারের পররাষ্ট্রমন্ত্রী মোহাম্মদ বিন আবদুর রহমান আল-থানি বলেছেন, তুরস্ক সরকারের সঙ্গে শক্তিশালী অংশীদারিত্ব উপভোগ করছে কাতার।  খবর-আনাদোলু এজেন্সির। শুক্রবার এক টুইট বার্তায় এ কথা জানিয়েছেন তিনি।  এতে তিনি উল্লেখ করেন, আঞ্চলিক ও আন্তর্জাতিক ইস্যু নিয়ে দুই দেশের সহযোগিতা চলমান থাকবে।

এর আগে গতকাল বৃহস্পতিবার দোহায় এক ত্রিপাক্ষিক বৈঠকে মিলিত হয় কাতার, তুরস্ক ও রাশিয়া। সেখানে উপস্থিত ছিলেন তুর্কি পররাষ্ট্রমন্ত্রী মেভলুত কাভুসগ্লু, রুশ পররাষ্ট্রমন্ত্রী সের্গেই ল্যাভরভ ও কাতারের পররাষ্ট্রমন্ত্রী।

উপসাগরীয় আরব রাষ্ট্রগুলোর মধ্যে কেবল কাতারের সঙ্গেই ভালো দ্বিপাক্ষিক ও কূটনৈতিক সম্পর্ক তুরস্কের। যার কারণে ২০১৭ সালে দোহার সঙ্গে সব ধরনের সম্পর্ক ছিন্ন করে সৌদি আরবের নেতৃত্বাধীন বাকি উপসাগরীয় দেশগুলো। এর মধ্যে রয়েছে সংযুক্ত আরব আমিরাত, বাহরাইন, কুয়েত ও মিসর।

তবে গত জানুয়ারিতে সৌদি আরবে অনুষ্ঠিত জিসিসি সম্মেলনে কাতারের সঙ্গে একটি সমঝোতা স্বারক স্বাক্ষর করেছে উপসাগরীয় দেশগুলো। এর মধ্য দিয়ে দোহার সঙ্গে আবারও কূটনৈতিক ও বাণিজ্যিক সম্পর্ক চালু করেছে তারা। সূত্র : যুগান্তর। আজকের তানোর

স্যোসাল মিডিয়ায় শেয়ার করুন

ads




© All rights reserved © 2021 ajkertanore.com
Developed by- .:: SHUMANBD ::.