শুক্রবার, ২০ েপ্টেম্বর ২০২৪, সময় : ১১:৪৯ pm

সংবাদ শিরোনাম ::
দুদকের তালিকায় ১০০ ব্যক্তির সম্পদের পাহাড় গড়েছেন যারা আ.লীগ ১৪ দলীয় জোটের নেতা ও মন্ত্রী-এমপিদের বিরুদ্ধে ৭৫০ মামলা ঢাবিতে সব ধরনের রাজনীতি বন্ধের সিদ্ধান্ত নিখোঁজের সাতবছর পর ছেলেকে ফিরে পেলেন উচ্ছ্বসিত মা তানোরে আরাফাত রহমান কোকো স্মৃতি ফুটবল টুর্নামেন্ট অনুষ্ঠিত রাসিকের সাবেক কাউন্সিলর মনসুরের মুক্তির দাবিতে মানববন্ধন সেই রুবেল আরও ৭ দিনের রিমান্ডে সিলেবাস সংক্ষিতের দাবিতে রাজশাহীতে শিক্ষার্থীদের বিক্ষোভ শেষে সমাবেশ পবায় উপজেলা প্রশাসনে ও কাটাখালি পৌরসভায় ভোগান্তি চিত্র নায়িকা পরীমণি পালন করলেন ‘বিবাহ বিচ্ছেদ’ দিন এক দফা দাবিতে রাজশাহীতে নার্সদের মিছিল শেষে মানববন্ধন প্রিয় নবী মুহাম্মদ (সা.) বিশ্ববাসীর জন্য রহমত : দুধরচকী রাজশাহীতে শিক্ষকদের ওপর হামলার প্রতিবাদে মানববন্ধন ডলার সংকটে বাংলাদেশকে সার দিচ্ছে না সরবরাহকারীরা যুক্তরাষ্ট্রের নিউ ইয়র্কে ড. ইউনূসের নাগরিক সংবর্ধনা বাতিল রাষ্ট্রপতির আদেশক্রমে বিচারিক ক্ষমতা পেলো সেনাবাহিনী আন্দোলনের মুখে অবশেষে পদত্যাগ করলেন রাজশাহী কলেজের অধ্যক্ষ বাগমারায় অধ্যক্ষ ও সভাপতির অনিয়মের প্রতিবাদে সংবাদ সম্মেলন রাজনৈতিক দল গঠনের বিষয়টি গুজব : আসিফ মাহমুদ একদিনের জন্য শ্রম ও কর্মসংস্থান উপদেষ্টা রাজশাহী আসছেন আজ
নাচোলে ‘বীর নিবাস’ পেলেন দু’টি মুক্তিযোদ্ধা পরিবার

নাচোলে ‘বীর নিবাস’ পেলেন দু’টি মুক্তিযোদ্ধা পরিবার

শহিদুল ইসলাম (নিজস্ব প্রতিবেদক) নাচোল :
চাঁপাইনবাবগঞ্জের নাচোল উপজেলায় ‘বীর নিবাস’ পেলেন দু’টি মুক্তিযোদ্ধা পরিবার। বুধবার ১৫ ফেব্রুয়ারি ভিডিও কনফারেন্সের মাধ্যমে ‘বীর নিবাস’ হস্তান্তর কার্যক্রম উদ্বোধন করেন বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

এরই আলোকে দুপুর ১টার দিকে চাঁপাইনবাবগঞ্জ জেলা প্রশাসক একেএম গালিভ খাঁন নাচোল পৌর এলাকার কন্যা নগর মহল্লার বীর মুক্তিযোদ্ধা এনামুল হকের হাতে বীর নিবাস এর চাবি তুলেদেন।

এসময় উপস্থিত ছিলেন, উপজেলা পরিষদ চেয়ারম্যান আব্দুল কাদের, উপজেলা নির্বাহী অফিসার মোহাইমেনা শারমীন, উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মিথিলা দাস, সহকারী কমিশনার গোপনীয় শাখা আব্দুল্লাহ আল মামুন। এছাড়াও ফতেপুর ইউপি’র মীড়কাডাঙ্গা গ্রামের বীর মুক্তিযোদ্ধা মৃত গোলাম হোসেনের স্ত্রী জবেদা বেগমের হাতে চাবি তুলে দেওয়া হয়।

জেলা প্রশাসক একেএম গালিভ খাঁন বলেন, মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা মুক্তিযোদ্ধাদের সম্মান ও মর্যাদা বিষয়ে মুক্তিযোদ্ধাদের ভাতার ব্যবস্থা করেছেন। মাসিক ন্যুনতম ভাতা এখন ২০ হাজার টাকা দিচ্ছেন। অসচ্ছল বীর মুক্তিযোদ্ধাদের জন্য ঘর করে দিচ্ছেন। বেঁচে থাকা বীর মুক্তিযোদ্ধা ও শহীদদের পরিবার যেন মর্যাদা ও সম্মানের সহিত জীবন যাপন করতে পারেন এজন্য প্রধানমন্ত্রীর দীর্ঘায়ু কামনা করেন তিনি।

তিনি আরো বলেন, সাম্প্রতিক সময়ের বৈশ্বিক পরিস্থিতিতে বিদ্যুৎ ও পানি ব্যবহারে সকলকে সাশ্রই হতে হবে। যার যেমন ফাঁকা জায়গা আছে ফেলে না রেখে ফসল উৎপাদন করতে হবে। উপজেলা প্রশাসনের আয়োজনে মুক্তিযোদ্ধা মন্ত্রণালয়ের মুক্তিযোদ্ধাদের জন্য আবাসন নির্মাণ শীর্ষক প্রকল্পের আওতায় উপজেলায় বীর মুক্তিযোদ্ধা দুই পরিবারের মাঝে বীর নিবাসের চাবি তুলে দেয়া হয়।

উপজেলা নির্বাহী অফিসার মোহাইমেনা শারমীন বলেন, প্রতিটি ‘বীর নিবাস’ ১২ লাখ ৭৬ হাজার ৪৭৩ টাকা ব্যয়ে ২টি, বেডরুম, ২টি বাথরুম, ১টি রান্নাঘর, ১টি ডাইনিং, ১টি বারান্দা এবং সুপেয় পানি ও বিদ্যুৎ ব্যবস্থা করে দেওয়া হয়েছে।

অপরদিকে, দুপুর ২টায় উপজেলা হলরুমে উপজেলা নির্বাহী অফিসার মোহাইমেনা শারমীনের সভাপতিত্বে জেলা প্রশাসক স্কুল ও কলেজ পর্যায়ের ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর শিক্ষার্থীদের মাঝে প্রধানমন্ত্রীর শিক্ষা সহায়তা ট্রাস্ট তহবিল থেকে বরাদ্ধকৃত স্কুল পর্যায়ের ৮০ জন এবং কলেজ পর্যায়ের ৪০ জন শিক্ষার্থীর মাঝে বৃত্তির টাকা বিতরণ করেন।

উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার আবুল কাশেম ওবায়েদ বলেন, স্কুল পর্যায়ে জনপ্রতি শিক্ষার্থীকে ৬ হাজার এবং কলেজ পর্যায়ের শিক্ষার্থীকে ৯ হাজার ৬০০ টাকা বৃত্তি প্রদান করা হয়েছে। রা/অ

স্যোসাল মিডিয়ায় শেয়ার করুন

ads




© All rights reserved © 2021 ajkertanore.com
Developed by- .:: SHUMANBD ::.