মঙ্গবার, ২৪ েপ্টেম্বর ২০২৪, সময় : ০৫:২৪ am

সংবাদ শিরোনাম ::
তানোরে রাস্তার পাশে সরকারি জলাশয় ভরাটের অভিযোগ তানোরে নন এমপিও শিক্ষা প্রতিষ্ঠান শিক্ষক কর্মচারী পরিষদের নতুন কমিটি গঠন হাসিনা আমলের চেয়েও দুর্নীতি বেশি হচ্ছে : মোমিন মেহেদী বাগমারায় ইউপি চেয়ারম্যান মকবুল গ্রেফতার টিটিসির অধ্যক্ষের পদত্যাগ দাবিতে শিক্ষার্থীদের বিক্ষোভ সমাবেশ দেশের সব নদ-নদী সুরক্ষার দাবিতে রাজশাহীতে মানববন্ধন উপদেষ্টা সুপ্রদীপ চাকমা’র সাথে মার্কিন দূতাবাসের প্রতিনিধি দলের সাক্ষাৎ কিন্ডারগার্টেন এসোসিয়েশনের কমিটি গঠন সভাপতি আলতাফ, সম্পাদক খায়ের মোহনপুরে কলেজের জমি দুই ছেলের নামে লিখে দিয়েছেন অধ্যক্ষ মোহনপুরে ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে সংবাদ সম্মেলন দেশের তিন জেলায় বজ্রপাতে ৯ জনের মৃত্যু ভারতীয় সঞ্চালন লাইনে নেপাল থেকে বিদ্যুৎ আনছে সরকার ট্রাইব্যুনাল গঠন ও ৮ দফা দাবিতে রাজশাহীতে মানববন্ধন নাচোলে গুজব প্রতিরোধে মানববন্ধন অনুষ্ঠতি অনলাইনে সরব, মাঠে নীরব আ.লীগ তানোর প্রেসক্লাব নির্বাচনের তফসিল ঘোষণা, প্রতিক বরাদ্দ ঢালাও মামলার কালচার থেকে বেরিয়ে আসতে হবে : আসিফ নজরুল মোহনপুরে আদর্শ শিক্ষক ফেডারেশনের সমাবেশ অনুষ্ঠিত মসজিদের বিশেষ আদব ও শিষ্টাচার : হাফিজ মাছুম আহমদ দুধরচকী মোহনপুরে আ.লীগের সভাপতি অ্যাডভোকেট সালাম গ্রেপ্তার, মিষ্টি বিতরণ
তানোরের কলমা ইউপিতে ড্রেন ও রাস্তা সংস্কারে হরিলুট

তানোরের কলমা ইউপিতে ড্রেন ও রাস্তা সংস্কারে হরিলুট

নিজস্ব প্রতিবেদক, তানোর :
রাজশাহীর তানোরে নিম্মমানের সামগ্রী দিয়ে ড্রেন নির্মাণ ও মাটির রাস্তা নাম মাত্র সংস্কার করে বরাদ্দের সিংহভাগ টাকা তসরুপ করা হয়েছে বলে অভিযোগ উঠেছে। উপজেলার কলমা ইউনিয়ন (ইউপির) ঘৃতকাঞ্চন গ্রামে ড্রেন নির্মাণ ও সালতালা শুরি পুকুরে মাটির রাস্তা সংস্কারে হরিলুটের ঘটনা ঘটেছে। এতে করে স্থানীয়দের মাঝে চরম ক্ষোভ ও অসন্তোষ বিরাজ করছে। এদুটি কাজসহ কাবিটা প্রকল্পের প্রতিটি কাজের বিষয়ে সরেজমিন তদন্ত করলেই বেরিয়ে আসবে ভয়াবহ অনিয়ম দুর্নীতি বলে দাবি এলাকা বাসীর।

সরেজমিনে দেখা যায়, উপজেলার কলমা ইউপির ঘৃতকাঞ্চন গ্রামের ওয়াজেদের বাড়ির উত্তরে ও পাঁকা রাস্তার দক্ষিণে ১৫০ ফিট ড্রেন নির্মান করা হয়েছে। যার বরাদ্দ ৩ লাখ টাকা। প্রকল্প সভাপতি সংশ্লিষ্ট ওয়ার্ড মেম্বার সাজ্জাদ হোসেন। এতে দুই নম্বর ইট ব্যবহার করা হয়েছে। সিমেন্ট যত সামান্য। এক কথায় একেবারেই দায়সারা কাজ হচ্ছে। তিন মিস্ত্রি কাজ করছিলেন। তাদের কাছে কাজের বিষয়ে জানতে চাইলে তারা বলেন, আমাদের হেড মিস্ত্রি যে ভাবে বলেছেন সে ভাবে কাজ করা হচ্ছে।

হেড মিস্ত্রি জানান, কাজের স্থান থেকে সবে মাত্র বাড়িতে এসেছি। মেম্বার সাজ্জাদ যে ভাবে বলেছে সে ভাবেই করা হচ্ছে। বরাদ্দ কিংবা সিডিউল বিষয়ে জানতে চাইলে জানান, এসব মেম্বার বলতে পারবেন। মেম্বার সাজ্জাদ হোসেনের সাথে মোবাইলে যোগাযোগ করা হলে তিনি জানান, রাজশাহীতে আছি, অফিস থেকে যে ভাবে বলেছে সে ভাবে কাজ করা হয়েছে।

এদিকে সালতালা শুরি পুকুরের ধার দিয়ে মাটির রাস্তায় পুনরায় মাটি ফেলা হয়েছে। একই প্রকল্পের কাজ ও বরাদ্দ ৩ লাখ টাকা। কিন্তু ১ লাখ টাকারও মাটি ফেলা হয়নি বলে গ্রামবাসীর দাবি। প্রকল্প সভাপতি সংশ্লিষ্ট ওয়ার্ড মেম্বার নাজিম উদ্দিন। মেম্বার নাজিম জানান, অনেকদিন হল কাজ করা, কর্তৃপক্ষ এসে কাজ দেখে গেছেন। আমি বাহিরে আছি বলে এড়িয়ে যান।

স্থানীয়রা জানান, এসব কাজ তো না ছ্যাপ দিয়ে ছাতু শানার মত অবস্থা। এত নিম্মমানের কাজ বলায় যাবে না। কিছু বললে সাব কথা বরাদ্দের ৪০% টাকা নাকি আগেই কর্তন হয়ে গেছে। প্রতিবাদ করলে নানা ঝামেলায় ফেলা হবে বলেও হুমকি ধামকি এবং ভোট করার সময় টাকা খরচ হয়েছে সেটা তুলতে হবে ও আগামীতে ভোট করতে হবে, যা হচ্ছে এটাই অনেক এমন নানা অজুহাত মেম্বারদের। বরাদ্দের আগেই যদি ৪০% কাটা হয় তাহলে কয় টাকার কাজ হবে এমন কথা তাদের। কাজ শুরু থেকে শেষ পর্যন্ত কোন কর্মকর্তাকে দেখা যায় নি।

উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা প্রকৌশলী তারিকুল ইসলাম জানান, নিয়ম অনুযায়ি কাজ না করলে ও অভিযোগ পেলে তদন্ত করে অনিয়ম হলে বিল বন্ধ করে দেওয়া হবে। বরাদ্দের নাকি ৪০% টাকা কেটে নেওয়া হয় জানতে চাইলে জানান, এসব মিথ্যা বনোয়াট, নিজেদের অনিয়ম দুর করতে ফাকা আওয়াজ ছাড়া কিছুই না। রা/অ

স্যোসাল মিডিয়ায় শেয়ার করুন

ads




© All rights reserved © 2021 ajkertanore.com
Developed by- .:: SHUMANBD ::.