শুক্রবার, ২০ েপ্টেম্বর ২০২৪, সময় : ০১:৫৮ am

সংবাদ শিরোনাম ::
ঢাবিতে সব ধরনের রাজনীতি বন্ধের সিদ্ধান্ত নিখোঁজের সাতবছর পর ছেলেকে ফিরে পেলেন উচ্ছ্বসিত মা তানোরে আরাফাত রহমান কোকো স্মৃতি ফুটবল টুর্নামেন্ট অনুষ্ঠিত রাসিকের সাবেক কাউন্সিলর মনসুরের মুক্তির দাবিতে মানববন্ধন সেই রুবেল আরও ৭ দিনের রিমান্ডে সিলেবাস সংক্ষিতের দাবিতে রাজশাহীতে শিক্ষার্থীদের বিক্ষোভ শেষে সমাবেশ পবায় উপজেলা প্রশাসনে ও কাটাখালি পৌরসভায় ভোগান্তি চিত্র নায়িকা পরীমণি পালন করলেন ‘বিবাহ বিচ্ছেদ’ দিন এক দফা দাবিতে রাজশাহীতে নার্সদের মিছিল শেষে মানববন্ধন প্রিয় নবী মুহাম্মদ (সা.) বিশ্ববাসীর জন্য রহমত : দুধরচকী রাজশাহীতে শিক্ষকদের ওপর হামলার প্রতিবাদে মানববন্ধন ডলার সংকটে বাংলাদেশকে সার দিচ্ছে না সরবরাহকারীরা যুক্তরাষ্ট্রের নিউ ইয়র্কে ড. ইউনূসের নাগরিক সংবর্ধনা বাতিল রাষ্ট্রপতির আদেশক্রমে বিচারিক ক্ষমতা পেলো সেনাবাহিনী আন্দোলনের মুখে অবশেষে পদত্যাগ করলেন রাজশাহী কলেজের অধ্যক্ষ বাগমারায় অধ্যক্ষ ও সভাপতির অনিয়মের প্রতিবাদে সংবাদ সম্মেলন রাজনৈতিক দল গঠনের বিষয়টি গুজব : আসিফ মাহমুদ একদিনের জন্য শ্রম ও কর্মসংস্থান উপদেষ্টা রাজশাহী আসছেন আজ বাংলাদেশ ও ভারত ভিসা জটিলতায় চার যৌথ সিনেমা একাত্তরের ঘাতক-দালাল নির্মূল কমিটির শাহরিয়ার কবির আটক
গোদাগাড়ীতে পুকুর ভরাটে ইউএনওর বিরুদ্ধে আইনজীবির মামলা

গোদাগাড়ীতে পুকুর ভরাটে ইউএনওর বিরুদ্ধে আইনজীবির মামলা

এম এম মামুন : পরিবেশ আইনের তোয়াক্কা না করে পুকুর ভরাট করার অভিযোগে রাজশাহীর গোদাগাড়ী উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. জানে আলমের বিরুদ্ধে মামলা করা হয়েছে। সালাহ উদ্দিন বিশ্বাস নামের একজন আইনজীবী বৃহস্পতিবার রাজশাহীর পরিবেশ আদালতে মামলাটি দায়ের করেন। মামলায় ইউএনও ছাড়াও অজ্ঞাত পাঁচ-ছয়জনকে আসামি করা হয়েছে।

এরআগে গত সোমবার এক পত্রিকার খবরের সূত্র ধরে গোদাগাড়ীর এক পুকুর ভরাট নিয়ে সংবাদ প্রকাশ হয়। এতে বলা হয়, গোদাগাড়ী সদর ইউনিয়নের পরমানন্দপুর মৌজায় একটি পুকুর ভরাট করা হচ্ছে। শূন্য দশমিক ৫৮ একরের এই পুকুরটি ১৮৮ নম্বর জেএল এর ২৮৫ নম্বর দাগে অবস্থিত। এটি এক নম্বর খাস খতিয়ানভুক্ত সম্পত্তি। উপজেলা ভূমি অফিসের খাতার রেকর্ড অনুযায়ী এই জমির শ্রেণি পুকুর। এই পুকুরটিই ভরাট করছে উপজেলা প্রশাসন।

মামলার বাদী সালাহ উদ্দিন বিশ্বাস জানান, পত্রিকায় প্রকাশিত সংবাদ তাঁর দৃষ্টিতে এলে তিনি জনস্বার্থে মামলা করেছেন। প্রকাশিত সংবাদের ফটোকপিও আদালতে দেওয়া হয়েছে। তাঁর পক্ষে মামলাটি ফাইলিং করেছেন আইনজীবী রায়হান কবীর। আদালতের জ্যেষ্ঠ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট মো. আবু তালেব মামলাটি গ্রহণ করে আগামী ২২ মে শুনানির জন্য দিন ঠিক করেছেন। সেদিন পরিবেশ অধিদপ্তরের একজন পরিদর্শকের উপস্থিতিতে শুনানি হবে।

মামলার বিষয়ে জানতে চাইলে ইউএনও মো. জানে আলম বলেন, তিনি এখনও জানেন না। তিনি দাবি করেন, যেখানে মাটি ফেলা হচ্ছে সেখানে কোন পুকুর নেই। স্থানীয় কিছু ভূমিদস্যু অনেক আগেই পুকুর ভরাট করে নিজেরা ভোগদখল করতেন। তারা সেটি উদ্ধার করেছেন।

এখন হয়রানি করার জন্যই তাঁরা আদালতে তাঁর বিরুদ্ধে এই মামলা করেছেন। রা/অ

স্যোসাল মিডিয়ায় শেয়ার করুন

ads




© All rights reserved © 2021 ajkertanore.com
Developed by- .:: SHUMANBD ::.