শনিবর, ২৭ জলাই ২০২৪, সময় : ১০:১৮ am

সংবাদ শিরোনাম ::
কোটা সংস্কার সহিংসতায় গুলিবিদ্ধ আরও দুই শিক্ষার্থীর মৃত্যু নগরীতে ছাত্রদলের মিছিলে পুলিশের লাঠিচার্জ, আটক ৫ হতাহতের ঘটনার বিচারবিভাগীয় তদন্তের ঘোষণা প্রধানমন্ত্রীর নাচোলে শিক্ষক সমিতির নির্বাচনে আজিজুর সভাপতি ও আবু সায়েম সম্পাদক সাউন্ড গ্রেনেড বিস্ফোরণে সাবেক ডাকসু নেতা আখতার আটক রাজধানীতে রীরমুক্তিযোদ্ধা সমাবেশ বৃহস্পতিবার গাজায় ইসরাইল বাহিনীর হামলায় নিহত ৫০ রাবি অনির্দিষ্টকাল বন্ধ ঘোষণা, দুপুর ১২টায় হল ত্যাগের নির্দেশ অনির্দিষ্টকালের জন্য দেশের সব স্কুল-কলেজ বন্ধ ঘোষণা সরকারি চাকরিতে কোটা আন্দোলন : সারাদেশে সংঘর্ষ, নিহত ৫ বিভাগীয় পর্যায়ে রাজশাহীতে সংবর্ধিত হলেন পাঁচ শ্রেষ্ঠ জয়িতা নাচোল উপজেলা হাসপাতালে ব্যবস্থাপনা কমিটির সভা ছাগলের পিপিআর ভ্যাকসিন ক্রয়ে ৩০ কোটি টাকা লোপাট কোটাবিরোধী আন্দোলকারীদের ওপর ছাত্রলীগের হামলা, আহত ৮০ বাগমারায় এনজিকর্মীর আপত্তিকর ভিডিও ধারণে ৩ জন গ্রেফতার আরইউজের সদস্য হতে আগ্রহীদের কাছ থেকে আবেদন আহ্বান ছাত্রলীগের তিন নেতার পদত্যাগ, ঢাবি ক্যাম্পাসে বিক্ষোভ চাকরিতে কোটা নিয়ে হাইকোর্টের রায়ের পূর্ণাঙ্গ কপি প্রকাশ নাচোলে সাবেক প্রেসিডেন্ট এরশাদের পঞ্চম মৃত্যুবার্ষিকী পালিত কোটা বিরোধী আন্দোলনে রাবি শিক্ষার্থীদের সড়ক অবরোধ
পবা উপজেলা মডেল মসজিদের পরিদর্শন করলেন এমপি আয়েন

পবা উপজেলা মডেল মসজিদের পরিদর্শন করলেন এমপি আয়েন

নিজস্ব প্রতিবেদক : রাজশাহীর পবা উপজেলা মডেল মসজিদ ও সংস্কৃতি কেন্দ্রের নির্মাণ কাজের পরিদর্শন করেছেন রাজশাহী-৩ (পবা-মোহনপুর) আসনের সংসদ সদস্য আয়েন উদ্দিন। বুধবার বিকালে উপজেলার নওহাটা পৌর সভার রনাপাড়ায় নির্মিততব্য এ মসজিদ সংস্কৃতি কেন্দ্রের পরিদর্শন করেন তিনি।

পরিদর্শনকালে স্থানীয় সাংসদ আয়েন উদ্দিন জানান, মুসলিম বিশ্বের এই প্রথম কোনো দেশের সরকার প্রধান একসঙ্গে সকল উপজেলায় মসজিদ নির্মাণ করছে। ২০১৪ সালের নির্বাচনী ইশতেহারে প্রতিটি জেলা ও উপজেলায় একটি করে উন্নত মসজিদ নির্মাণের প্রতিশ্রুতি দেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। নির্বাচনী প্রতিশ্রুতি পূরণে নিজস্ব অর্থায়নে ৮ হাজার ৭২২ কোটি টাকা ব্যয়ে মডেল মসজিদ ও সংস্কৃতি কেন্দ্রগুলো নির্মাণ করা হচ্ছে।

তিনি বলেন, মসজিদ শুধু নামাজ পড়ার জন্য নয় বরং ধর্মকে মসজিদে বন্দি না রেখে এর আদর্শ সমাজে ছড়িয়ে দিতে হবে। মানুষ যখন ইসলামের সঠিক জ্ঞান পাবে তখন কেউ আর মাদক, সন্ত্রাস-জঙ্গীবাদের সঙ্গে জড়িত হবে না। এক্ষেত্রে মডেল মসজিদগুলোর সঠিক ব্যবহার গুরুত্বপূর্ণ অবদান রাখবে।

তিনি আরো বলেন মডেল মসজিদে নামাজ পড়ার পাশাপাশি জ্ঞানচর্চার সুযোগ-সুবিধার কথা তুলে ধরে প্রধানমন্ত্রীর শেখ হাসিনাকে কৃতজ্ঞতা জানিয়ে সাংসদ আয়েন উদ্দিন বলেন, নওহাটা মডেল মসজিদ একটি স্বয়ংসম্পূর্ণ মসজিদ এবং ৫৬০টি মডেল মসজিদ নির্মিত হচ্ছে আমাদের দেশে। এটি একটি অনন্য এবং যুগান্তকারী ঘটনা।

প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ধন্যবাদ জানিয়ে নব-নির্বাচিত মেয়র হাফিজুর রহমান হাফিজ বলেন, পবা উপজেলার নওহাটা পৌরসভা এলাকায় মডেল মসজিদ নির্মাণ করায় আমরা আনন্দিত। সামাজিক অবক্ষয় ও অন্যায়-কুসংস্কারের বিরুদ্ধে মানুষকে সচেতন করতে মসজিদ সবচেয়ে বেশি অবদান রাখবে। মডেল মসজিদ নির্মাণের জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ধন্যবাদ এবং তার দীর্ঘায়ু কামনা করেন নব-নির্বাচিত মেয়র হাফিজুর রহমান।

নির্বাহী প্রকৌশলী মাসুদ রানা ও ঠিকাদার মইনুল ইসলাম শান্ত জানান, মসজিদটি গণপূর্ত বিভাগ-১ রাজশাহী আওতায় নির্মাণ হচ্ছে এবং ব্যয় হচ্ছে প্রায় ১১ কোটি ৩৭ লাখ টাকা। বাংলাদেশে মোট ৫৬০টি মডেল মসজিদ নির্মিত হচ্ছে এর মধ্যে ১৭ মার্চ ৫০ টি এবং মুজিব শতবর্ষে ১৫০ টি উদ্বোধন করা হবে। ৪০ শতাংশ জায়গার উপর মসজিদটি নির্মিত হচ্ছে। প্রতি ফ্লোরের আয়তন ১ হাজার ৬৮০ দশমিক ১৪ বর্গমিটার। মডেল মসজিদটিতে একসঙ্গে ৯ শ মুসল্লির নামাজ আদায়ের ব্যবস্থা থাকবে। আধুনিক সুযোগ-সুবিধা সম্বলিত সুবিশাল নওহাটা মডেল মসজিদ ও ইসলামিক সাংস্কৃতিক কমপ্লেক্সে নারী ও পুরুষদের পৃথক ওজু ও নামাজ আদায়ের সুবিধা, লাইব্রেরী, গবেষণা কেন্দ্র, ইসলামিক বই বিক্রয় কেন্দ্র, পবিত্র কুরআন হেফজ বিভাগ, শিশু শিক্ষা, মৃতদেহ গোসলের ব্যবস্থা, হজ্জযাত্রীদের নিবন্ধন ও প্রশিক্ষণ, ইমামদের প্রশিক্ষণ, গণশিক্ষা কেন্দ্র, ইসলামী সংস্কৃতি কেন্দ্র থাকবে।

পরিদর্শনকালে উপস্থিত ছিলেন, নওহাটা পৌরসভার নব-নির্বাচিত মেয়র হাফিজুর রহমান হাফিজ, রাজশাহী মহানগর স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক মো. জেডু সরকার, প্রকৌশলী মোখলেছুর রহমান প্রমুখ। আজকের তানোর

স্যোসাল মিডিয়ায় শেয়ার করুন

ads




© All rights reserved © 2021 ajkertanore.com
Developed by- .:: SHUMANBD ::.