বৃহস্পতিবর, ৩০ মে ২০২৪, সময় : ০৯:৫২ pm

সংবাদ শিরোনাম ::
নগরীতে বঙ্গবন্ধুর ম্যুরাল নির্মাণ বন্ধ, জড়িত ছাত্রলীগের ৩ গ্রুপ তানোরে বুদ্ধি প্রতিবন্ধী নারীকে ধর্ষণের দায়ে বৃদ্ধ গ্রেপ্তার নাচোলে নিরাপদ ফসল উৎপাদন মাঠ দিবস ও পুরস্কার প্রদান মোহনপুরে বকুল আর পবায় ডাবলুকে চেয়ারম্যান ঘোষণা মোহনপুরে সেই নির্যাতিত হাবিবার নারী ভাইস-চেয়ারম্যানপদে বাজিমাত ‘কোথাও নির্বাচনে সহিংসতার চেষ্টা করলে কঠোর ব্যবস্থা’ পবায় সীল মারা ব্যালট নিয়ে বুথের মধ্যেই ছাত্রলীগ নেতার সেলফি! বাগমারার গোবিন্দপাড়া ইউপির উন্মক্ত বাজেট ঘোষণা বাগমারায় ঠিকাদারের ওপর হামলাকারিদের গ্রেফতারের দাবিতে মানববন্ধন রাজশাহীতে ২৩ জন উপজেলা চেয়ারম্যান শপথ নিলেন আজ মঙ্গলবার মোহনপুরে চেয়ারম্যানপ্রার্থী বকুলের নির্বাচনী ইশতেহার ঈদুল আজহা উপলক্ষে এবার চলবে ২০টি বিশেষ ট্রেন সাবেক আইজিপি বেনজীর ও তার স্ত্রী-সন্তানদের দুদকে তলব নাচোলে দুদকের বিতর্ক প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণ রেমালে ক্ষতিগ্রস্থদের পাশে থাকার আহবান নতুনধারার নগরীতে চাঁদার দাবিতে বঙ্গবন্ধু ও জাতীয় ৪ নেতার ম্যুরাল নির্মাণ কাজ বন্ধ রিমাল তাণ্ডবে বিদ্যুৎ বিঘ্নিত : ১৫ হাজার মোবাইল টাওয়ার অচল দশজনের প্রাণ কেড়ে নিলো ‘রিমাল’, দেড় লাখ ঘরের ক্ষতি তানোরে ডিবি পুলিশ কর্তৃক মাদকসহ দুই ব্যবসায়ী গ্রেপ্তার পার্বত্য শান্তি চুক্তি বাস্তবায়নে সকল সম্প্রদায়কে এগিয়ে আসতে হবে : পার্বত্য প্রতিমন্ত্রী
পবা উপজেলা মডেল মসজিদের পরিদর্শন করলেন এমপি আয়েন

পবা উপজেলা মডেল মসজিদের পরিদর্শন করলেন এমপি আয়েন

নিজস্ব প্রতিবেদক : রাজশাহীর পবা উপজেলা মডেল মসজিদ ও সংস্কৃতি কেন্দ্রের নির্মাণ কাজের পরিদর্শন করেছেন রাজশাহী-৩ (পবা-মোহনপুর) আসনের সংসদ সদস্য আয়েন উদ্দিন। বুধবার বিকালে উপজেলার নওহাটা পৌর সভার রনাপাড়ায় নির্মিততব্য এ মসজিদ সংস্কৃতি কেন্দ্রের পরিদর্শন করেন তিনি।

পরিদর্শনকালে স্থানীয় সাংসদ আয়েন উদ্দিন জানান, মুসলিম বিশ্বের এই প্রথম কোনো দেশের সরকার প্রধান একসঙ্গে সকল উপজেলায় মসজিদ নির্মাণ করছে। ২০১৪ সালের নির্বাচনী ইশতেহারে প্রতিটি জেলা ও উপজেলায় একটি করে উন্নত মসজিদ নির্মাণের প্রতিশ্রুতি দেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। নির্বাচনী প্রতিশ্রুতি পূরণে নিজস্ব অর্থায়নে ৮ হাজার ৭২২ কোটি টাকা ব্যয়ে মডেল মসজিদ ও সংস্কৃতি কেন্দ্রগুলো নির্মাণ করা হচ্ছে।

তিনি বলেন, মসজিদ শুধু নামাজ পড়ার জন্য নয় বরং ধর্মকে মসজিদে বন্দি না রেখে এর আদর্শ সমাজে ছড়িয়ে দিতে হবে। মানুষ যখন ইসলামের সঠিক জ্ঞান পাবে তখন কেউ আর মাদক, সন্ত্রাস-জঙ্গীবাদের সঙ্গে জড়িত হবে না। এক্ষেত্রে মডেল মসজিদগুলোর সঠিক ব্যবহার গুরুত্বপূর্ণ অবদান রাখবে।

তিনি আরো বলেন মডেল মসজিদে নামাজ পড়ার পাশাপাশি জ্ঞানচর্চার সুযোগ-সুবিধার কথা তুলে ধরে প্রধানমন্ত্রীর শেখ হাসিনাকে কৃতজ্ঞতা জানিয়ে সাংসদ আয়েন উদ্দিন বলেন, নওহাটা মডেল মসজিদ একটি স্বয়ংসম্পূর্ণ মসজিদ এবং ৫৬০টি মডেল মসজিদ নির্মিত হচ্ছে আমাদের দেশে। এটি একটি অনন্য এবং যুগান্তকারী ঘটনা।

প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ধন্যবাদ জানিয়ে নব-নির্বাচিত মেয়র হাফিজুর রহমান হাফিজ বলেন, পবা উপজেলার নওহাটা পৌরসভা এলাকায় মডেল মসজিদ নির্মাণ করায় আমরা আনন্দিত। সামাজিক অবক্ষয় ও অন্যায়-কুসংস্কারের বিরুদ্ধে মানুষকে সচেতন করতে মসজিদ সবচেয়ে বেশি অবদান রাখবে। মডেল মসজিদ নির্মাণের জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ধন্যবাদ এবং তার দীর্ঘায়ু কামনা করেন নব-নির্বাচিত মেয়র হাফিজুর রহমান।

নির্বাহী প্রকৌশলী মাসুদ রানা ও ঠিকাদার মইনুল ইসলাম শান্ত জানান, মসজিদটি গণপূর্ত বিভাগ-১ রাজশাহী আওতায় নির্মাণ হচ্ছে এবং ব্যয় হচ্ছে প্রায় ১১ কোটি ৩৭ লাখ টাকা। বাংলাদেশে মোট ৫৬০টি মডেল মসজিদ নির্মিত হচ্ছে এর মধ্যে ১৭ মার্চ ৫০ টি এবং মুজিব শতবর্ষে ১৫০ টি উদ্বোধন করা হবে। ৪০ শতাংশ জায়গার উপর মসজিদটি নির্মিত হচ্ছে। প্রতি ফ্লোরের আয়তন ১ হাজার ৬৮০ দশমিক ১৪ বর্গমিটার। মডেল মসজিদটিতে একসঙ্গে ৯ শ মুসল্লির নামাজ আদায়ের ব্যবস্থা থাকবে। আধুনিক সুযোগ-সুবিধা সম্বলিত সুবিশাল নওহাটা মডেল মসজিদ ও ইসলামিক সাংস্কৃতিক কমপ্লেক্সে নারী ও পুরুষদের পৃথক ওজু ও নামাজ আদায়ের সুবিধা, লাইব্রেরী, গবেষণা কেন্দ্র, ইসলামিক বই বিক্রয় কেন্দ্র, পবিত্র কুরআন হেফজ বিভাগ, শিশু শিক্ষা, মৃতদেহ গোসলের ব্যবস্থা, হজ্জযাত্রীদের নিবন্ধন ও প্রশিক্ষণ, ইমামদের প্রশিক্ষণ, গণশিক্ষা কেন্দ্র, ইসলামী সংস্কৃতি কেন্দ্র থাকবে।

পরিদর্শনকালে উপস্থিত ছিলেন, নওহাটা পৌরসভার নব-নির্বাচিত মেয়র হাফিজুর রহমান হাফিজ, রাজশাহী মহানগর স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক মো. জেডু সরকার, প্রকৌশলী মোখলেছুর রহমান প্রমুখ। আজকের তানোর

স্যোসাল মিডিয়ায় শেয়ার করুন

ads




© All rights reserved © 2021 ajkertanore.com
Developed by- .:: SHUMANBD ::.