শনিবর, ২১ েপ্টেম্বর ২০২৪, সময় : ১২:৪২ am

সংবাদ শিরোনাম ::
দুদকের তালিকায় ১০০ ব্যক্তির সম্পদের পাহাড় গড়েছেন যারা আ.লীগ ১৪ দলীয় জোটের নেতা ও মন্ত্রী-এমপিদের বিরুদ্ধে ৭৫০ মামলা ঢাবিতে সব ধরনের রাজনীতি বন্ধের সিদ্ধান্ত নিখোঁজের সাতবছর পর ছেলেকে ফিরে পেলেন উচ্ছ্বসিত মা তানোরে আরাফাত রহমান কোকো স্মৃতি ফুটবল টুর্নামেন্ট অনুষ্ঠিত রাসিকের সাবেক কাউন্সিলর মনসুরের মুক্তির দাবিতে মানববন্ধন সেই রুবেল আরও ৭ দিনের রিমান্ডে সিলেবাস সংক্ষিতের দাবিতে রাজশাহীতে শিক্ষার্থীদের বিক্ষোভ শেষে সমাবেশ পবায় উপজেলা প্রশাসনে ও কাটাখালি পৌরসভায় ভোগান্তি চিত্র নায়িকা পরীমণি পালন করলেন ‘বিবাহ বিচ্ছেদ’ দিন এক দফা দাবিতে রাজশাহীতে নার্সদের মিছিল শেষে মানববন্ধন প্রিয় নবী মুহাম্মদ (সা.) বিশ্ববাসীর জন্য রহমত : দুধরচকী রাজশাহীতে শিক্ষকদের ওপর হামলার প্রতিবাদে মানববন্ধন ডলার সংকটে বাংলাদেশকে সার দিচ্ছে না সরবরাহকারীরা যুক্তরাষ্ট্রের নিউ ইয়র্কে ড. ইউনূসের নাগরিক সংবর্ধনা বাতিল রাষ্ট্রপতির আদেশক্রমে বিচারিক ক্ষমতা পেলো সেনাবাহিনী আন্দোলনের মুখে অবশেষে পদত্যাগ করলেন রাজশাহী কলেজের অধ্যক্ষ বাগমারায় অধ্যক্ষ ও সভাপতির অনিয়মের প্রতিবাদে সংবাদ সম্মেলন রাজনৈতিক দল গঠনের বিষয়টি গুজব : আসিফ মাহমুদ একদিনের জন্য শ্রম ও কর্মসংস্থান উপদেষ্টা রাজশাহী আসছেন আজ
শিবগঞ্জের সাব-রেজিস্ট্রারকে জনতার পিটুনি, রামেকে ভর্তি

শিবগঞ্জের সাব-রেজিস্ট্রারকে জনতার পিটুনি, রামেকে ভর্তি

এম এম, মানুম :
চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ উপজেলার সাব-রজিস্ট্রার ইউসুফ আলী সেবা নিতে আসা জনতার মারপিটে আহত হয়েছেন। আজ মঙ্গলবার (১০ জানুয়ারি) বিকেলে স্থানীয় জনসাধারণ ও ভুক্তভোগীদের একাংশ শিবগঞ্জ সাব- রেজিস্ট্রি কার্যালয়ে প্রবেশ করে তাকে মারধর করেছেন।

সাব-রেজিস্ট্রার ইউসুফ আলীর বিরুদ্ধে দীর্ঘদিন ধরে ঘুষ ও দূর্নীতি, স্বেচ্ছাচারিতা ও অনিয়মের অভিযোগ রয়েছে। শুধু তাই নয়, ভূমি নিবন্ধনে আসা সেবা গ্রহীতাদের সাথে অসৌজন্য আচরণ করারও অভিযোগ রয়েছে।

আহত সাব রেজিস্ট্রার ইউসুফ আলীকে উদ্ধার করে শিবগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়েছে। পরে উন্নত চিকিৎসার জন্য রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালে স্থানান্তর করেছেন জরুরি বিভাগের চিকিৎসক।

স্থানীয়রা জানায়, প্রায় চার মাস আগে শিবগঞ্জ সাব-রেজিস্ট্রি অফিসের দলিল লেখকরা সাব-রেজিস্ট্রারের বিভিন্ন অনিয়ম ও হয়রানি এবং দলিল আটকে দিয়ে অতিরিক্ত টাকা দাবিসহ বিভিন্ন দাবিতে দীর্ঘ তিন মাস কর্মবিরতি পালন করেন। দলিল লেখকদের অযথা হয়রানির অভিযোগসহ, ঘুষ, দুর্নীতি ও অনিয়মের অভিযোগ রয়েছে।

ঘটনার সময় ঘটনাস্থলে থাকা কয়েকজন দলিল লেখক বলেন, আমরা বাধ্য হই তার নানান অন্যায় আবদার মেটাতে। দলিল সম্পাদনে দাতা ও গ্রহীতার তথ্য ও কাগজপত্রে কোনো ভুল না থাকার পরও অতিরিক্ত টাকা না দিলে তিনি দলিল সম্পাদন করেন না। সম্প্রতি একজনের কাছ থেকেই ৫ লাখ টাকা ঘুষ নেন বলে অভিযোগ রয়েছে। শিবগঞ্জে দিনে প্রায় দুই শতাধিক দলিল সম্পাদন হয়ে থাকে। প্রতিদিন গড়ে সাব রেজিস্ট্রার ইউসুফ আলী এ থেকে প্রায় ৫ লাখ টাকা অন্যায়ভাবে নেওয়ার অসংখ্য অভিযোগ রয়েছে।

শিবগঞ্জের জালমাছমারী এলাকার এক দলিল লেখক নাম না প্রকাশ করার শর্তে জানান, শিবগঞ্জ সাব-রেজিস্ট্রি অফিসের সাবেক এক কর্মচারী অবসরে যাওয়ার পর মারা যান। এরপর তার স্ত্রী প্রতিবন্ধী কন্যা সন্তানের অনুকূলে পেনশনের টাকার সুপারিশের জন্য শিবগঞ্জ সাব-রেজিস্ট্রার ইউসুফ আলীর কাছে প্রায় ১৫ মাস ধরে ঘুরেও কোনো সুরাহা মেলেনি। উল্টো কাজ না করে হয়রানির অভিযোগ করা হয়। এরই ধারাবাহিকতায় মঙ্গলবার বিকেলে ভুক্তভোগীদের হামলায় শিকার হন ওই সাব-রেজিস্ট্রার। পরে স্থানীয় অনেকেই হামলায় যোগ দিলে অভিযুক্ত সাব-রেজিস্ট্রার মাথায় গুরুতর আঘাত পান। এ সময় তার পোশাক ছিঁড়ে ফেলে স্থানীয়রা।

ঘটনার খবর পেয়ে শিবগঞ্জ থানা পুলিশ এবং উপজেলা প্রশাসন জনসাধারণকে শান্ত করে তাকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে প্রাথমিক চিকিৎসা দিয়ে উন্নত চিকিৎসার জন্য রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে স্থানান্তরের ব্যবস্থা করেছেন।

এ বিষয়ে সাব-রেজিস্ট্রার ইউসুফ আলীর সাথে একাধিকবার যোগাযোগ করেও তার মন্তব্য মেলেনি।

এব্যাপারে শিবগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আবুল হায়াত ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, বিভিন্ন সেবা গ্রহীতা ও প্রজাতন্ত্রের অন্যান্য কর্মবর্তাদের অভিযোগের পরিপ্রেক্ষিতে গত নভেম্বর মাসের আইন শৃঙ্খলা সভায় অনিয়ম, অসভ্যতা ও দূর্নীতি বন্ধ করার জন্য নির্দেশনা দেওয়ার পরও কয়েক দফা সর্তক করা হয়। তারপরেও তিনি তা কর্ণপাত না করায় হামলার ঘটনা ঘটেছে।

এছাও স্থানীয়দের শান্ত করে এলাকা ত্যাগ করানো হয়েছে এবং ঘটনাস্থলে পুলিশ মোতায়েন করা হয়েছে। সেই সঙ্গে সংশ্লিষ্ট দপ্তরে তার বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার জন্য সুপারিশ করা হবে। রা/অ

স্যোসাল মিডিয়ায় শেয়ার করুন

ads




© All rights reserved © 2021 ajkertanore.com
Developed by- .:: SHUMANBD ::.